’ভাঙ্গা মন জোড়া লাগে না’

Sany Saha এর ছবি

নিউজ নারায়ণগঞ্জ ডটকম: ধর্ম যার যার রাষ্ট্র সবার সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে দেশবাসী রুখে দাড়াও আহবানে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের প্রতিবাদী সামাবেশে উপস্থিত সকল ব্যক্তিদের বক্তব্যেই ছিলো, সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই। তাই এ সম্প্রদায়িক হামলা বন্ধ করুন। 

সমাবেশ স্থলে উপস্থিত হওয়া সকল মিছিলে স্লোগন ছিলো হিন্দু মুসলীম ভাই ভাই, সংখ্যালঘু দেশে নাই, তুমিকে আমিকে বাঙালি বাঙালি।

নির্বাচনোত্তর সহিংসতা, সনাতন (হিন্দু)সহ বিভিন্ন  ধর্মাবলম্বীদের উপর হামলা, ঘরবাড়ি ভাংচুর, লুটপাট অগ্নিসংযোগের প্রতিবাদে শুক্রবার বিকেল ৩ টায় ২নং রেলগেট ছৈয়দ আলী চেম্বারের সামনে প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বক্তাদের বক্ত্যবে ছিলো মন্দির ভেঙেছে তা নতুন করে গড়ে ওঠবে, ঘড় ভেঙেছে তাও নতুন করে গড়ে ওঠবে কিন্তু তাদের যে মন ভেঙেছে তারা তা কোন দিনই নতুন করে গড়ে তুলতে পারবে না। পৃথিবীতে প্রথম মানুষ সৃষ্টি হয়েছে আর মানুষের জন্য ধর্ম তৈরি হয়েছে। কোন ধর্মই বলেনা অন্য ধর্মের উপর হমলা করা জন্য। আমারা সবাই বাঙালী আমরা সবাই বাংলাদেশে বসবাস করি। মুক্তিযুদ্ধের সময় সব ধর্মের মানুষ এক হয়ে যুদ্ধ করেছিলাম।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি প্রদিপ ঘোষ বাবুর সভাপতিতে সমাবেশে উপস্থিত ছিলেন সন্ত্রাস নির্মূল ত্বকি মঞ্চের আহবায়ক ও নিহত তক্বির বাবা রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হালিম আজাদ, সাবেক সভাপতি বর্তমান কমিটির সদস্য ও দৈনিক খবরের পাতার সম্পাদক মাহবুবুর রহমান মাসুম, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম,সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, নারায়ণগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক রোকউদ্দিন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক হিমাংসু সাহা, খেলাঘরের কেন্দ্রীয় কমিটির সম্পাদক জহিরুল ইসলাম জহির, নারায়ণগঞ্জ খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলার সম্বনয়ক তরিকুল সুজন প্রমুখ।

 
ভোট: 
Average: 10 (1 vote)