বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩১
রফিকুল ইসলাম, রংপুর
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ০২:২২ এএম
প্রিন্ট সংস্করণ

রংপুর থেকে শুরু হচ্ছে আ.লীগের নির্বাচনী প্রচার

রংপুর থেকে শুরু হচ্ছে আ.লীগের নির্বাচনী প্রচার

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার রংপুর আসছেন। দুপুরে রংপুর জিলা স্কুল মাঠের জনসভায় বক্তব্য দেবেন তিনি। এ জনসভা থেকে প্রধানমন্ত্রী নির্বাচনী প্রচার শুরু করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। এদিকে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে ব্যানার, ফেস্টুন আর তোরণে নতুন সাজে সেজেছে পুরো নগরী। চলছে মাইকে প্রচার।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এ সময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। তারও আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী। নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর উত্তরাঞ্চল সফর অনেক তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন আওয়ামী লীগের নেতারা।

গতকাল সোমবার প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, নৌপরিবহন প্রতিমন্ত্রী ও দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, এস এম কামালসহ দলের নেতারা।

সরেজমিন দেখা গেছে, সভামঞ্চ নির্মাণসহ অন্যান্য প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর জনসভা কেন্দ্র করে রংপুর নগরজুড়ে নেওয়া হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তাব্যবস্থা। নগরীর নব্দিগঞ্জ থেকে জিলা স্কুল মোড়, মডার্ন মোড় থেকে জিলা জাহাজ কোম্পানি, বুড়িরহাট থেকে বাংলাদেশ ব্যাংক মোড়, হাজিরহাট থেকে মেডিকেল মোড় পর্যন্ত সহস্রাধিক তোরণ তৈরি করা হয়েছে। রাস্তার দুই পাশে লাগানো হয়েছে ফেস্টুন। দলীয় সূত্রে জানা গেছে, রংপুর জিলা স্কুল মাঠের এ জনসভায় প্রায় ১০ লাখ লোকের উপস্থিতি নিশ্চিত করতে চায় আওয়ামী লীগ। এ জন্য নানা ব্যবস্থা নেওয়া হয়েছে। থাকছে বিশেষ ট্রেন। রেলওয়ে সূত্র থেকে জানা যায়, প্রধানমন্ত্রীর রংপুর সফর উপলক্ষে রেলওয়ে পশ্চিমাঞ্চল (লালমনিরহাট) থেকে আটটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, রংপুর বিভাগের প্রতিটি জেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা যোগাযোগ করেছেন। ভাড়া পরিশোধ সাপেক্ষে বুধবার আটটি ট্রেন তারা ব্যবহার করবেন।

রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ কে এম ছায়াদত হোসেন বকুল বলেন, মহাসমাবেশে ১০ লাখের বেশি মানুষের সমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে। রংপুর বিভাগের ৫৮টি উপজেলার প্রতিটি থেকে কমপক্ষে তিন-চার হাজার মানুষ আনার প্রস্তুতি রয়েছে।

রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মাঝে আসছেন। নিশ্চয়ই উনি এখানে উন্নয়নমূলক কর্মসূচির ঘোষণা দেবেন। আমরা সেই অপেক্ষায় আছি। প্রধানমন্ত্রীর হাত ধরে এ অঞ্চলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনে উত্তরবঙ্গের জনপদ আজ উৎফুল্ল ও আনন্দিত।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, সমাবেশ ঘিরে আমাদের সব আয়োজন সম্পন্ন হয়েছে। এই জিলা স্কুল মাঠে গুরুত্বপূর্ণ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উত্তরবঙ্গের এ জনসভা থেকে তিনি নির্বাচনী প্রচার অভিযান শুরু করবেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ক্রাইম) আবু মারুফ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর জনসভা কেন্দ্রে করে সব ধরনের নিরাপত্তা নেওয়া হয়েছে। এসএসএফের সহায়তায় আমাদের কিছু প্ল্যান নিয়ে আমরা মাঠ সাজিয়েছি। আমাদের পর্যাপ্ত ফোর্স থাকবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকা ট্রমা সেন্টার ও স্পেশালাইজড হাসপাতাল বন্ধের নির্দেশ

রাজধানীতে বাবা-ছেলের লাশ উদ্ধার

খুবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

জানুয়ারি পর্যন্ত রাজস্ব আয় হয়েছে ১ লাখ ৯৭ হাজার কোটি টাকার বেশি : অর্থমন্ত্রী

রেললাইনে বিকল গাড়ি অপসারণে পুলিশ, প্রাণ বাঁচল ৪০ জনের

রামুর রাংকুট ও কক্সবাজার সৈকতে মুগ্ধ কূটনীতিকরা

দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়াল চীন

ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল পুরস্কার পেলেন পাঁচ সাংবাদিক

প্রথমবারের মতো সংসদে বক্তব্য দিলেন সোলায়মান সেলিম  

আগুনের ভয়ে ট্রেন থেকে নামতেই পিষে দিল অন্য ট্রেন

১০

আত্মঘাতী জঙ্গি গ্রেপ্তার করে সর্বোচ্চ পদক র‌্যাব-১৪ অধিনায়কের ঝুলিতে

১১

আন্দোলনেই সরকারের পতন ঘটবে : রাশেদ প্রধান

১২

মায়ের স্বপ্নপূরণে হেলিকপ্টারে বাড়ি ফিরলেন প্রবাসী

১৩

মিতু হত্যা মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণ ১৩ মার্চ

১৪

পুনরুদ্ধারের পর শহর জ্বালিয়ে দিল মিয়ানমারের জান্তা

১৫

সাকিবদের হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল 

১৬

পবিত্র রমজানে যেসব ঐতিহাসিক ঘটনা ঘটেছে

১৭

ফিরোজায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ গয়েশ্বরের

১৮

রোজায় ডায়াবেটিস রোগীরা যেসব নিয়ম মানবেন

১৯

ঢাবিতে রাস্তা পারাপারে নিরাপত্তার দাবিতে স্মারকলিপি প্রদান

২০
X