ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১২:০০ এএম
প্রিন্ট সংস্করণ

গুডবাই কলিনদ্রেস থাকছেন দিয়াবাতে

আবাহনী-মোহামেডান দুই মেরুতে

সুলেমান দিয়াবাতে, মুজাফ্ফর মুজাফ্ফরভ ও এমানুয়েল সানডের সঙ্গে প্রি-এগ্রিমেন্ট সেরেছে মোহামেডান। চুক্তি স্বাক্ষর করে মালির সুলেমান ও নাইজেরিয়ান এমানুয়েল সানডে দেশে ফিরেছেন, আবাহনীর হয়ে এএফসি কাপ খেলবেন উজবেকিস্তান মিডফিল্ডার মুজাফ্ফরভ।

নতুন মৌসুম সামনে রেখে মোহামেডান বিদেশি ফুটবলার ইস্যুতে নির্ভার। এএফসি কাপ সামনে রেখে আবাহনী শিবিরে গৃহদাহ! প্রিমিয়ার লিগ শেষ করে দেশে ফিরেছেন প্লে-মেকার দানিয়েল কলিনদ্রেস। কোস্টারিকার হয়ে ২০১৮ সালের বিশ্বকাপ খেলা ফুটবলার ফিরবেন না বলে জানা গেছে। দেশের অন্যতম জনপ্রিয় ক্লাবটির কর্মকর্তাদের আচরণে ক্ষুব্ধ ৩৮ বছর বয়সী এ ফুটবলার। ধারণা করা হচ্ছে, এ কোস্টারিকানের বাংলাদেশ অধ্যায় এখানেই শেষ! ‘প্রিমিয়ার লিগ শেষ করে কলিনদ্রেস ছুটিতে গেছেন। ছুটি শেষে তার ফিরে আসার কথা ছিল। আপাতত আমি এটুকুই জানি। ক্লাব অফিসিয়ালদের সঙ্গে তার কথা হয়েছে কি না, সেটা আমার জানা নেই’—কালবেলাকে বলছিলেন আবাহনীর কোচিং স্টাফ ও সাবেক ফুটবলার কাজী নজরুল ইসলাম।

এএফসি কাপে কলিনদ্রেসকে না পাওয়াটা আবাহনীর জন্য বড় ধাক্কা হয়েই আসছে। এ ধাক্কা ক্লাবটি কীভাবে কাটিয়ে ওঠে—সেটাই দেখার বিষয়। মুজাফ্ফর মুজাফ্ফরভকে নিয়ে মাঝমাঠের সমস্যা দূর করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু মাঝমাঠ ও আক্রমণভাগের মধ্যে যোগসূত্র গড়া ও প্রতিপক্ষ রক্ষণে হানা দেওয়ার ক্ষেত্রে কলিনদ্রেসের শূন্যতা পূরণ করা কঠিনই। চুক্তি স্বাক্ষর শেষে দুই সতীর্থ দেশে ফিরে গেলেও আবাহনীর হয়ে খেলার জন্য ঢাকাতেই অবস্থান করছেন মুজাফ্ফরভ। শনিবার থেকে শুরু হচ্ছে আবাহনীর এএফসি কাপ প্রস্তুতি। প্রি-এগ্রিমেন্ট ও মুজাফ্ফরভের আবাহনীতে খেলার বিষয়টি কালবেলাকে নিশ্চিত করেছেন মোহামেডানের ম্যানেজার ইমতিয়াজ আহমেদ নকীব।

‘সুলেমান, সানডে ও মুজাফ্ফরভের সঙ্গে আমরা আগাম চুক্তি করেছি। সুলেমান ও সানডে ফিরে গেছেন। আবাহনী মুজাফ্ফরভকে এএফসি কাপে খেলাতে চায়। আমরা তাকে অনুমতি দিয়েছি। এএফসি কাপ খেলার জন্য এ মিডফিল্ডার ঢাকাতেই অবস্থান করছে’—বলছিলেন সাবেক ফুটবলার।

নতুন মৌসুমে কোচ ইস্যুতে মোহামেডানের পরিকল্পনার কেন্দ্রেই আছেন আলফাজ আহমেদ; সাবেক এ ফুটবলার সদ্য সমাপ্ত মৌসুমে ফেডারেশন কাপ শিরোপা জিতিয়েছেন। আলফাজের সঙ্গে আব্দুল কাইয়ুম সেন্টু এবং অন্যান্য কোচিং স্টাফদের নিয়ে পরিকল্পনা সাজাচ্ছে ঐতিহ্যবাহী ক্লাবটি।

‘বিদেশি কোচ এলে কেমন করবেন—এ নিয়ে সবসময় একটা অনিশ্চয়তা ও ঝুঁকি থাকে। তাই আপাতত স্থানীয়দের নিয়েই ভাবছি আমরা। আলফাজ আহমেদ, আব্দুল কাইয়ুম সেন্টু ও অন্যরা গত মৌসুমে ভালো করেছেন। তাদের নিয়ে পথচলাটা নিরাপদ। বড় পরিবর্তনের খুব বেশি সম্ভাবনা নেই। তার পরও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ক্লাবের নীতিনির্ধারকরা’—বলছিলেন ইমতিয়াজ আহমেদ নকীব। সাবেক এ ফুটবলার জানান, মোহামেডানের নতুন মৌসুমের পরিকল্পনায় আছেন তরুণ ও উদীয়মান ফুটবলাররা। সদ্য সমাপ্ত মৌসুমে খেলা দলের ৭০ ভাগ খেলোয়াড় ধরে রাখার বিষয়ে আশাবাদী মোহামেডান ম্যানেজার।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বঙ্গবন্ধুর দুঃসময়ের বন্ধু, কিংবদন্তি রাজনীতিক শওকত আলী

১৩০ টাকায় শুরু করা নার্সারির বাজারমূল্য ২০ লাখ

যশোরে ভাষা শহীদদের স্মরণে ৫২শ মোমবাতি প্রজ্বলন

শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল

সাভারে খঞ্জনকাঠি খাল উদ্ধার করল উপজেলা প্রশাসন

শোক ও গৌরবের একুশে আজ

২১ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

ইতিহাসের এই দিনে যত ঘটনা

গ্রিজমানদের খালি হাতেই ফেরত পাঠাল ইন্টার মিলান  

একটি হুইল চেয়ারের আকুতি প্রতিবন্ধী সিয়ামের

১০

ফেব্রুয়ারি উপলক্ষে চবিতে ফুলের দাম বেড়েছে ৩ গুণ

১১

সীমান্তে শেষবারের মতো সরুকজানের লাশ দেখল স্বজনরা

১২

‘উদ্যোক্তা তৈরির মাধ্যমে কর্মসংস্থান তৈরি করতে চাই’- প্রাণিসম্পদমন্ত্রী

১৩

সৌদি বসে ঢাকায় ডাকাত দল চালায় ইলিয়াস

১৪

‘ডাল ভাত খেয়েও যুদ্ধ করতে পারি’

১৫

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

১৬

কোম্পানি রিটার্নের মেয়াদ ২ মাস বাড়ানোর দাবি এফবিসিসিআইর

১৭

ন্যায্যতা সম্পর্কিত সংসদীয় ককাস / উন্নয়নমূলক পদক্ষেপে ন্যায়বিচার নিশ্চিত করার আহ্বান 

১৮

এমপিদের থোক বরাদ্দের আগে জবাবদিহিতা নিশ্চিতের দাবি টিআইবির

১৯

চাকরি গেল জাবির আলোচিত সেই শিক্ষকের

২০
X