স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১২:০০ এএম
প্রিন্ট সংস্করণ

বাজবলের মাশুল গুনছে ইংল্যান্ড

ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়। না হলে ইংল্যান্ড ২-২ অবস্থায় গতকাল ওভালে টস করতে পারত। তাতে অবশ্য বেন স্টোকসের টস হার এরানোর কোনো উপায় ছিল না। ওভালে পঞ্চম টেস্টে টস জিতলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। প্রথমে বল করার সিদ্ধান্ত নেন তিনি। প্রথমে ব্যাট করতে নেমে যথারীতি বাজবল ক্রিকেট খেলে ইংল্যান্ড। মাত্র ৫৪.৪ ওভার ব্যাটিং করে ২৮৩ রানে শেষ হয় স্টোকসদের প্রথম ইনিংস। ৮৫ রান করেন হ্যারি ব্রুকস। মিচেল স্ট্রার্ক ৮২ রানে ৪ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিন শেষে ১ উইকেট হারিয়ে ৬১ রান সংগ্রহ করে। উসমান খাজা (২৬) ও লাবুচানে (২) অপরাজিত থেকে দিন শেষ করেন।

ওল্ড ট্র্যাফোর্ডে ড্র হওয়ায় এরই মধ্যে অ্যাশেজ ধরে রেখেছে অস্ট্রেলিয়া। সিরিজে ২-১-এ এগিয়ে তারা। পঞ্চম টেস্ট জিতে সিরিজ জিততে চান প্যাট কামিন্সরা। অন্য়দিকে সিরিজ সমতা ফেরানোর লক্ষ্যে বেন স্টোকসের ইংল্যান্ড খেলতে নেমে দ্রুত রান তোলায় মনোযোগী হয়। ওপেনিং জুটিতে ৬২ রান তোলার পর আউট হন। বেন ডাকেট ৪১ বলে ৪১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ইংরেজ অধিনায়কের খারাপ ফর্ম অব্যাহত রয়েছে। গতকাল ৩ রান করে আউট হন বেন স্টোকস। মধ্যাহ্নভোজের বিরতির পর তার উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে ইংল্যান্ড। তবু আগ্রাসী ক্রিকেট বজায় রেখেছে তারা। হ্যারি ব্রুকের দ্রুত রান তোলার কারণে সেটা সম্ভব হয়েছে। টি-টোয়েন্টির মেজাজে খেলেন তিনি। মইন আলি ৩৪ রান করেন। জশ হেজলউডের বলে আউট হন জো রুট মাত্র ৫ রান করার পর। ওপেনার জ্যাক ক্রলিও বেশি রান করতে পারেননি। প্যাট কামিন্সের বলে খোঁচা দিয়ে আউট হন ক্রলি। বেন ডাকেট আউট হয়েছেন লেগসাইডে মার্শের বল খেলতে গিয়ে। তার ব্যাটে লেগে উইকেটকিপারের হাতে জমা পড়ে ক্যাচ। অস্ট্রেলিয়ার হয়ে সবাই ভালো বোলিং করেছেন। তবে বেশি সফল ছিলেন মিচেল স্টার্ক এবং হ্যাজেলউড। এদের বিপক্ষে বাজবল খেলতে গিয়ে মাশুল দিতে হয় ইংল্যান্ডকে। অবশ্য স্টোকস আগেই ঘোষণা করেছেন, হারতে হলেও বাজবল ক্রিকেট থেকে সরে আসবে না তার দল। প্রথম টেস্টে জেতার অবস্থা থেকে হেরেছিল ইংল্যান্ড। এরপর অস্ট্রেলিয়া জিতে ৫ টেস্টের অ্যাশেজ সিরিজ ২-০-তে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

পরের টেস্ট জিতে ইংল্যান্ড ঘুরে দাঁড়ায়। ওল্ড ট্র্যাফোর্ডের খেলা দুই দিন বৃষ্টিতে ভেসে না গেলে ইংল্যান্ড জিতে সিরিজ সমতায় ফিরতে পারত। কিন্তু সে সুযোগ দেয়নি বৃষ্টি। ওভালে তাই স্বাগতিকরা সিরিজ বাঁচানোর শেষ সুযোগ পাচ্ছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গ্রিজমানদের খালি হাতেই ফেরত পাঠালো ইন্টার মিলান  

একটি হুইল চেয়ারের আকুতি প্রতিবন্ধী সিয়ামের

ফেব্রুয়ারি উপলক্ষে চবিতে ফুলের দাম বেড়েছে ৩ গুন

সীমান্তে শেষবারের মতো বোনের লাশ দেখলো স্বজনেরা

‘উদ্যোক্তা তৈরির মাধ্যমে কর্মসংস্থান তৈরি করতে চাই’-প্রাণিসম্পদ মন্ত্রী

‘ডাল ভাত খেয়েও যুদ্ধ করতে পারি’

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কোম্পানি রিটার্নের মেয়াদ ২ মাস বাড়ানোর দাবি এফবিসিসিআইর

ন্যায্যতা সম্পর্কিত সংসদীয় ককাস / উন্নয়নমূলক পদক্ষেপে ন্যায়বিচার নিশ্চিত করার আহ্বান 

এমপিদের থোক বরাদ্দের আগে জবাবদিহিতা নিশ্চিতের দাবি টিআইবির

১০

চাকরি গেল জাবির আলোচিত সেই শিক্ষকের

১১

পঞ্চগড়ে বন্যহাতির আক্রমণে যুবক নিহত

১২

অনলাইনে ভিডিও দেখে গামছা বিক্রেতার ছেলের মেডিকেলে চান্স

১৩

বাড়ছে বিদ্যুৎ-গ্যাসের দাম

১৪

‘দুই-তিনটা লাশ ফেলে দেব’- ছাত্রলীগ নেতার হুমকি

১৫

বোরকা পরে বোনের পরীক্ষা দিতে এসে আটক ভাই

১৬

ভক্তদের বিরাট-আনুশকার সুখবর

১৭

নতুন এমপিওভুক্ত মাদ্রাসায় রমরমা ‘ব্যাকডেট’ নিয়োগ বাণিজ্য

১৮

রাসেল ঝড়ে রংপুরকে হারাল কুমিল্লা

১৯

উত্তর বলে দেয় নাবিলা, খাতায় লিখে রহিমা

২০
X