কালবেলা প্রতিবেদক, ঢাকা ও সিলেট ব্যুরো
প্রকাশ : ১৩ জুন ২০২৩, ১২:০০ এএম
প্রিন্ট সংস্করণ

সিলেটের সেই কাউন্সিলরকে ইসির তলব

সিলেটের সেই কাউন্সিলরকে ইসির তলব

প্রতিদ্বন্দ্বীর বাড়ির সামনে অস্ত্র প্রদর্শনের ঘটনায় সিলেট সিটি নির্বাচনের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেনকে ঢাকায় নির্বাচন কমিশনে (ইসি) হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। গতকাল সোমবার ইসির পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৩০ লঙ্ঘনের দায়ে বিধি ৩১ ও ৩২ অনুযায়ী সংশ্লিষ্ট কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না—সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে (কক্ষ নম্বর-৩১৪, নির্বাচন ভবন) আগামী ১৪ জুন বিকেল ৩ ঘটিকায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী সাঈদ মোহাম্মদ আব্দুল্লাহ (লাটিম প্রতীক) এ

বিষয়ে কমিশন বরাবর লিখিত অভিযোগ ও এজাহার দায়ের করেছেন। ওই অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং অফিসার তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন, যেখানে ঘটনাটির সত্যতা পাওয়া গেছে।

ইসির বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সিলেট সিটি করপোরেশনের ৭ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের বিরুদ্ধে লোকজনসহ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সিসি ক্যামেরার ফুটেজ, ভিডিওচিত্র রয়েছে এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি প্রচারিত হয়েছে। এদিকে নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলমও বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে, কাউন্সিলর প্রার্থী সাঈদসহ ১৭ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি আরও ৭০ থেকে ৮০ জন। গত রোববার রাতে নৌকার মেয়র প্রার্থীর কর্মীকে মারধরের অভিযোগে এনে বিমানবন্দর থানায় মামলাটি করেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের অর্থ সম্পাদক মো. শাহানুর আলম। গতকাল সোমবার মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার সুদীপ দাস মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় শাহানুর আলম উল্লেখ করেন, নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর পাশাপাশি কাউন্সিলর প্রার্থী ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফতাবের প্রচারে সম্পৃক্ত আছি। গত ৬ জুন রাতে সুবিদবাজার থেকে ফেরার সময় সাঈদের নেতৃত্বে ৩৫-৪০টি মোটরসাইকেল আওয়ামী লীগের দালাল স্লোগান দিয়ে তাকে ধাওয়া করে। একপর্যায়ে হকিস্টিক, লোহার রডসহ লাঠিসোটা দিয়ে রাস্তায় ফেলে মারধর করে ডান হাত ভেঙে ফেলে এবং শরীরের বিভিন্ন স্থানে জখম করে পালিয়ে যায়। এরপর আশপাশের লোকজন তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল চান সাইফুল হক 

জাবির দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ বাতিলের দাবি

শিশু চুরির মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ড

বিআরটিসি যেন আর পিছিয়ে না যায় : তাজুল ইসলাম

ঢাবির নাটমণ্ডলে মঞ্চায়িত হচ্ছে থিয়েটার বিভাগের নাটক ‘সিদ্ধান্ত’

টিআইবির ফেলোশিপ পেলেন সাংবাদিক সজিবুর রহমান

রংপুরে এরিক ও বিদিশার ওপর হামলার অভিযোগ

বইমেলার সময় বাড়ল

রিহ্যাব নির্বাচনে ব্যবসায়ী ঐক্য পরিষদের নিরঙ্কুশ জয়

৬ মাস বিশ্ববাজারে পেট্রোল বিক্রি করবে না রাশিয়া

১০

ফরিদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ২০

১১

গাধা বেচবে চিড়িয়াখানা

১২

রাজধানীতে ৬ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

১৩

হকিতে মেরিনার্স-আবাহনীর সহজ জয়

১৪

ভিনদেশের মোহ কেটেছে জামালের! 

১৫

পানগাঁও আইসিটিকে মুখ থুবড়ে পড়তে দেওয়া যাবে না : নৌপরিবহন প্রতিমন্ত্রী

১৬

বিপিএম পদকে ভূষিত হলেন মো. শাহ আলম

১৭

পুলিশের ৪০০ সদস্যকে পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

১৮

প্রথমবারের মতো ওয়াটার রকেট উৎক্ষেপণ ঢাবি আইটি সোসাইটির

১৯

ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

২০
X