বিনোদন প্রতিবেদক
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ০২:২২ পিএম
অনলাইন সংস্করণ

অপু বিশ্বাসের কথায় গরমিল!

চিত্রনায়িকা অপু বিশ্বাস। ছবি : সংগৃহীত
চিত্রনায়িকা অপু বিশ্বাস। ছবি : সংগৃহীত

ঢালিউড চিত্রনায়িকা অপু বিশ্বাস। নানা কারণে বারবার সংবাদ শিরোনামে থাকেন তিনি। কখনো প্রাক্তন স্বামী শাকিব খান, কখনো আবার শাকিবের তার দ্বিতীয় স্ত্রী বুবলীকে নিয়ে মন্তব্য করেন অপু। সিনেমার পাশাপাশি মঞ্চ প্রোগ্রাম, শোরুম উদ্বোধন, ফটোশুটের কাজ নিয়েই সময় কাটান এই চিত্রনায়িকা।

এবার একটি ভিন্ন কারণে আলোচনায় এলেন অপু। নায়িকাদের সন্তান হওয়ার পরও ভালো ক্যারিয়ার হওয়া সম্ভব—বাংলাদেশে এই বিষয়টির প্রচলন ঘটিয়েছেন তিনি; ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই দাবি করেন ঢালিউড কুইন খ্যাত এই অভিনেত্রী।

সম্পর্কে না থেকেও সন্তানের যৌথ অভিভাবকত্ব টলিউডে-বলিউডে প্রায়ই হয়; কিন্তু বাংলাদেশে কি আপনি ও শাকিব খানই পথ দেখালেন? এমন প্রশ্নের জবাবে অপু বলেন, ‘বাংলাদেশে এই অপু বিশ্বাসই প্রথম যে বুঝিয়ে দিয়েছে নায়িকাদের সন্তান হওয়ার পরও ভালো ক্যারিয়ার হওয়া সম্ভব। একটা সময় বাংলাদেশে নায়িকাদের এমন ধারণা ছিল, মা হয়েছি বলব না, আমার সন্তান আছে বলব না, আমি বিবাহিত বলব না। কিন্তু আমার মনে হয়, সত্যিটা লুকিয়ে রাখা যায় না। অপু বিশ্বাস সেই চলতি ধারণা ভেঙেছে। মা হয়েছি, সবাইকে জানিয়েছি।’

অন্যদিকে বিভিন্ন সময় বাংলাদেশি চিত্রনায়িকাদের ব্যক্তিজীবন নিয়ে সংবাদমাধ্যমে হওয়া খবরে জানা যায়, অপু বিশ্বাসের আগেও অনেক নায়িকা বিয়ের পর সন্তান নিয়ে ক্যারিয়ারের শীর্ষে অবস্থান করেছেন।

বিয়ের পর সন্তান নিয়ে ক্যারিয়ারের সাফল্যের শীর্ষে অবস্থান করেছেন শাবানা। চিত্রনায়িকা মৌসুমী সংসার-সন্তান নিয়ে নিজের ক্যারিয়ারের সাফল্য ধরে রেখেছেন। পরীমণিও সন্তান নিয়ে নতুন নতুন সিনেমায় কাজ করছেন। মাহিয়া মাহি, বিদ্যা সিনহা মিম নিজেদের বিয়ের খবর প্রকাশ্যে এনেছেন।

সাক্ষাৎকারে অপু জানান, নায়িকাদের মা হওয়া, বিয়ে হওয়া—এই সত্যগুলো লুকিয়ে রাখার যেই প্রবণতা ছিল, বাংলাদেশে সেটি ভেঙেছেন অপু বিশ্বাস। কিন্তু বিগত দিনে সংবাদমাধ্যমে হওয়া খবরে জানা যায়, শাকিব খানের সঙ্গে প্রেম করে গোপনে বিয়ে করেন অপু। প্রায় আট বছর সংসারের পর ২০১৬ সালে কলকাতায় প্রথম সন্তানের জন্ম দেন অপু। বিষয়টি প্রথমে গোপন রাখেন তিনি। পরের বছরই ছেলেকে নিয়ে এক টিভি চ্যানেলে হাজির হয়ে জানান, শাকিব খানের সঙ্গে তার বিয়ে ও সংসারের কথা। নানান নাটকীয়তার পরে ২০১৮ সালে বিচ্ছেদের পথে হাঁটে অপু-শাকিব।

সাক্ষাৎকারে এই নায়িকা আরও দাবি করেন, ২০০৯ থেকে ২০১৫ পর্যন্ত বাংলাদেশের কোনো নায়িকাকে ইন্ডাস্ট্রিতে তার জায়গায় ঢুকতে দেননি দেননি। এ সময় তার সঙ্গে পাল্লা দিয়ে কাজ করতে দেখা যায়নি। কিন্তু এ সময়ে বেশ কজন অভিনেত্রীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে দেখা গেছে।

সাক্ষাৎকারের এক প্রশ্নের জবাবে বুবলী প্রসঙ্গে কথা ওঠে। তবে বুবলীর বিষয়ে কথা বললে অলক্ষ্মী হতে পারে বলে মন্তব্য করেন অপু।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৫ মার্চ : নামাজের সময়সূচি

সারিয়াকান্দিতে অপহৃত স্কুল শিক্ষার্থীর বস্তাবন্দি লাশ উদ্ধার

বগুড়ায় মাটি খুঁড়তে গিয়ে তিনটি গ্রেনেড উদ্ধার

টাকা-ডলার অদলবদলে রিজার্ভের পালে হাওয়া

শিশু ধর্ষণ মামলায় মাহেন্দ্র চালকের যাবজ্জীবন

সেপটিক ট্যাংকের গর্তে মাটি চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

ফোনে কথা বলার সময় ট্রেনে কাটা পড়ে মৃত্যু

চাঁদার দাবিতে ৪ তরমুজ চাষিকে কুপিয়ে জখম

চট্টগ্রামের সুগার মিলের আগুন পুড়ল এক লাখ টন চিনি

কর্তৃপক্ষের সমন্বয়হীনতায় পরিস্কার পানি থেকে বঞ্চিত লক্ষাধিক মানুষ

১০

দণ্ডিত মেজর হাফিজ আত্মসমর্পণ করবেন মঙ্গলবার

১১

মেহেরপুরে ৫ ঘণ্টায় ১ তালাক

১২

রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

১৩

তিনশ একর প্যারাবন ২১ দখলদারের কবলে

১৪

১০ মাসে হাতে কোরআন লিখলেন ষষ্ঠ শ্রেণির ছাত্রী

১৫

সংসদে ১০ মিনিটের জন্য নিজেকে বিরত রাখলেন লতিফ সিদ্দিকী 

১৬

চট্টগ্রামের সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে

১৭

রমজানে চাকরিজীবীদের কর্মঘণ্টা কমালো আমিরাত

১৮

রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন সাতক্ষীরার বায়েজিদ হোসেন 

১৯

চট্টগ্রামে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের বেধড়ক পিটুনি

২০
X