স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৫ মে ২০২৪, ১০:৪১ পিএম
অনলাইন সংস্করণ

বিশ্বকাপ জিতলেই বাবরদের জন্য কোটি টাকা

পাকিস্তান ক্রিকেট দল। ছবি : সংগৃহীত
পাকিস্তান ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

মাস পেরোলেই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমবারের মতো এবার ২০ দল নিয়ে বসবে আইসিসির এই আসর। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই নবম সংস্করণকে মাথায় রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। ২০ দেশের মধ্যে অধিকাংশই নিজেদের দল দিয়ে দিয়েছে। তবে এখনও দল দেয়নি গত আসরের ফাইনালিস্ট পাকিস্তান। অবশ্য দল না দিলেও ঠিকই বাবর-রিজওয়ানদের জন্য বড় অঙ্কের অর্থ পুরষ্কার ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপের আগে মূলত ক্রিকেটারদের আরও উজ্জীবিত করতেই বড় অঙ্কের এই অর্থ পুরস্কারের ঘোষণা পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির। পাকিস্তানের এক সংবাদমাধ্যমের মতে টাকার অঙ্কটা বাংলাদেশি মুদ্রায় কোটি টাকার বেশি। অবশ্য এর জন্য শর্ত আছে। বাবর-রিজওয়ানদের ওয়েস্ট ইন্ডিজ থেকে সে জন্য বিশ্বকাপ নিয়ে ফিরতে হবে।

অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও শিরোপার খুব কাছাকাছি গিয়েছিল বাবর-শাহীনরা। তবে একেবারে কাছে গিয়ে স্বপ্নভঙ্গ হয়েছে মেন ইন গ্রিনদের। এবার সেই স্বপ্ন অবশ্য পূরণে দৃঢ় প্রত্যয়ী বাবর আজমের দল। সে কারণে নতুন কোচিং স্টাফের সঙ্গে ফেরানো হয়েছে দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকেও।

দেশটির গণমাধ্যম জিও সুপারের তাদের এক প্রতিবেদনে বলছে, পাকিস্তান যদি বিশ্বকাপে ভালো করতে পারে এবং আগামী ২৯ জুনের ফাইনালে জিততে পারে তাহলে দলের প্রত্যেক ক্রিকেটারকে এক লাখ ডলার করে পুরস্কার দেওয়া হবে। রোববার (৫ মে) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ক্রিকেটারদের সঙ্গে মধ্যাহ্নভোজের অনুষ্ঠানে এমন ঘোষণা দেন পিসিবি চেয়ারম্যান।

বিশ্বকাপে অবশ্য এবার একই গ্রুপ রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। ৯ জুন বহুল আকাঙ্ক্ষিত ম্যাচে নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে মুখোমুখি হবে। এর আগে বাবররা আসরের প্রথম ম্যাচ খেলবেন ৬ জুন, তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। ভারত-পাকিস্তানের গ্রুপটিতে বাকি দলগুলো হচ্ছে— আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও কানাডা।

তবে বিশ্বকাপের জন্য এখনও দল বাকি পাকিস্তানের। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের মাটিতে দুটি টি-টোয়েন্টি সিরিজ শেষে ঘোষিত হবে বাবরদের বিশ্বকাপ স্কোয়াড।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আপেল বাগান দেখতে প্রতিদিন শতশত মানুষের ভীড়

জিপিএ-৫ পেয়েও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হালিমার

আম কুড়াতে গিয়ে প্রাণ গেল গৃহবধূর

কর্ণফুলীর বালুচরে সবুজের বিপ্লব

বেড়া পাউবো / ৩৭ কর্মকর্তার বদলির আবেদনে তোলপার

সুনামগঞ্জে অগ্নিকাণ্ডে নিঃস্ব ২০ পরিবার

জীবিকা নির্বাহের একমাত্র সম্বল ভ্যান হারিয়ে দিশেহারা পরিবার

নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য দিল র‍্যাব

যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

ট্রাক্টর চাপায় প্রাণ গেল শিশুর

১০

ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের মিছিল শেষে শিক্ষার্থী খুন

১১

ছাত্রলীগ কর্মীকে বেধড়ক কোপাল প্রতিপক্ষরা

১২

মেট্রোরেল কর্তৃপক্ষকে আল্টিমেটাম

১৩

অবশেষে লালমনিরহাটে কাঙ্ক্ষিত বৃষ্টি

১৪

মিষ্টি বিতরণের ধুম / চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

১৫

উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

১৬

টানা কয়েকদিন বৃষ্টির আভাস

১৭

পৃথিবীর যে স্থানে কেউ যেতে পারে না

১৮

সাংবাদিককে মারধরের ঘটনায় মামলা

১৯

সংগঠনের অবস্থা জানতে জেলা সফর শুরু করছে যুবদল

২০
X