কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৯ মে ২০২৪, ০৯:৪৫ পিএম
অনলাইন সংস্করণ

দেশের সবচেয়ে বড় শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন প্ল্যাটফর্ম পাবলিকমার্কেট.কম.বিডি

পাবলিকমার্কেট.কম.বিডি -এর লোগো। ছবি : সংগৃহীত
পাবলিকমার্কেট.কম.বিডি -এর লোগো। ছবি : সংগৃহীত

বিশাল সম্ভবনা ও প্রত্যাশা নিয়ে খুব ভালো চলছে একটি নতুন অ্যাপ, বাংলাদেশের একটি যুগোপযোগী অনলাইন মার্কেট প্লেস। এটি হতে যাচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন প্ল্যাটফর্ম। যেখানে ক্রেতা এবং বিক্রেতারা তাদের নতুন বা পুরোনা পণ্য বিক্রয় বা ক্রয় করে। এই অনলাইন প্ল্যাটফর্মের নাম publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি)। যার ওয়েব সাইট লিংক হলো- publicmarket.com.bd/ যা কাস্টমার টু কাস্টমার (C to C) প্রক্রিয়ায় ব্যবসায়িক কার্যক্রম চালায়।

publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি) এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ভোক্তারা বৈধ্য সবকিছু কিনতে এবং বিক্রি করতে পারে। publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি)-এর অ্যাপস এবং ওয়েবসাইটের রয়েছে হাজারো পণ্য ও সেবার ক্যাটাগরি। যা ডিজিটাল বাংলাদেশ গড়ার নতুন প্রত্যয়। গ্রাম-শহর-বন্দর সব স্থানের মানুষদের ন্যায্যমূল্যে ক্রয়-বিক্রয় ও পরিসেবা গ্রহণের নতুন মাত্রা সৃষ্টি করবে। এমনকি গ্রামের প্রান্তিক কৃষকও পাইতে পারে পণ্য বা সেবার ন্যায্যমূল্য।

publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি) সুদীর্ঘ প্রচেষ্টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সব প্রকার নিয়ম-নীতি অনুসরণ করে সরকারি গুরুত্বপূর্ণ অফিস বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (BTCL) -এর কাছ থেকে .com.bd ডোমেইন পেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের অঙ্গপ্রতিষ্ঠান যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর (RJSC) থেকে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে গঠিত ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রাপ্ত এবং টিন, বিন, ট্রেডমার্ক, কপিরাইটসহ সব প্রয়োজনীয় নিবন্ধনে নিবন্ধিত হয়ে ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (e-CAB) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ

সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (BASIS) -এর মতো বাংলাদেশের দুটি আইটি অ্যাসোসিয়েশনের গর্বিত সদস্য পদ পেয়ে publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি) এর যাত্রা অব্যহৃত। ডিজিটাল বিজনেস আইডেন্টিফিকেশন (DBID) নম্বর ৭ ৩ ৭ ৮ ৬ ০ ৩ ৩ ৬ ।

publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি) পাওয়ার্ড বাই পিএম এক্সপার্ট লিমিটেড (একটি কমপ্লিট আইটি কোম্পানি)। প্রতিষ্ঠানটির কর্পোরেট অফিস গুলশান-বাড্ডা লিংক রোডে অবস্থিত। যার ব্যবস্থাপনা পরিচালক- মো. আহসান হাবিব হিরক। প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য হলো দেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা এবং ভোক্তাদের সব প্রকার সেবার গ্রহণ প্রক্রিয়াকে একটি অনলাইন প্ল্যাটফর্মে নিয়ে আসা।

publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি) ব্র্যান্ডটিকে সাধারণ মানুষের মধ্যে যথাযথভাবে তুলে ধরার জন্য চলচ্চিত্র নায়ক বাপ্পারাজ প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন চিত্রে কাজ করেছেন।

publicmarket.com.bd (পাবলিকমার্কেট.কম.বিডি) https://play.google.com/store/apps/details?id=com.BD.publicmarket.app অ্যাপটির জনপ্রিয়তা দিনদিন বেড়েই চলছে এবং সকলের মধ্যে নতুন স্টার্টআপ হিসেবে এর প্রতি মানুষের ভীষণ আগ্রহের সৃষ্টি হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইরানের নতুন রাষ্ট্রপতির সঙ্গে কথা বললেন পুতিন

থাইল্যান্ডে বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাঠ করলেন বিপ্লব বড়ুয়া

আবুল মনসুর আহমদ-অধ্যাপক মযহারুল ইসলামের স্মরণে একক বক্তৃতা

শোরুম ম্যানেজার নেবে যমুনা গ্রুপ, পদ ৩০

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে বজ্র-বৃষ্টির শঙ্কা

বঙ্গবন্ধু শান্তি পদক চালু করতে যাচ্ছে বাংলাদেশ

মৌসুম শেষে প্রিমিয়ার লিগের দলগুলো কত টাকা করে পাচ্ছে?

নারায়ণগঞ্জে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৪

গোরস্থান, মাদ্রাসার দান বাক্স ভেঙে চুরি

‘শরীফ থেকে শরীফার গল্প’ বাদ দেওয়ার সুপারিশে এইচআরএফবি’র প্রতিবাদ

১০

পলাশ ও এন্ড্রু কিশোরের ফিরিয়ে দেওয়া গান গেয়েই আসিফের বাজিমাত

১১

রাইসির মৃত্যুতে শি’র মাতম

১২

কর অঞ্চল-১৭, ঢাকায় ১০১ জনের বড় নিয়োগ

১৩

শিক্ষাপ্রতিষ্ঠানকে মাউশির ৯ নির্দেশনা

১৪

রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের শোক

১৫

গভর্নর, ডেপুটি গভর্নরদের সব প্রোগ্রাম বর্জন / প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

১৬

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর

১৭

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত স্ত্রী, হাসপাতালে পুলিশ কর্মকর্তা

১৮

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা

১৯

খেলাধুলা-সংস্কৃতিতে দক্ষরাই বিশেষ মেধাসম্পন্ন : জবি উপাচার্য 

২০
X