কালবেলা ডেস্ক
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ০৫:২৪ এএম
আপডেট : ১২ এপ্রিল ২০২৪, ০৫:২৫ এএম
অনলাইন সংস্করণ

ঈদের দিনভর দুর্ঘটনা, অন্তত ১৮ জনের মৃত্যু 

নরসিংদী ১শ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরী বিভাগ। ছবি : সংগৃহীত
নরসিংদী ১শ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরী বিভাগ। ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতরে দিনভর (১১ এপ্রিল) নানা দুর্ঘটনায় রাজধানীসহ সারাদেশে প্রাণ হারিয়েছেন অন্তত ১৮ জনের বেশি। এতে করে তাদের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। স্বজন হারানোর ঘটনা তাদের ঈদের আনন্দ মাটি করে দিয়েছে। জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে মৃত্যুর বিষয়টি উঠে এসেছে। সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ ঈদের দিন বিকেলে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল সাক্ষী হয় মর্মান্তিক এক দুর্ঘটনার। এই ঘটনায় বাবা-মায়ের সঙ্গে প্রাণ হারায় ছোট্ট সায়মা। এছাড়া আরও দুই যাত্রী লঞ্চে ওঠার সময় প্রাণ হারান।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এমভি তাসরিফ ও এমটি টিপু নামে দুটি লঞ্চ পন্টুনে বাঁধা ছিল। বিকেল ৩টার দিকে ভোলা থেকে আসা লঞ্চ এমভি ফারহান ওই দুই লঞ্চের মাঝখান দিয়ে পন্টুনে ভেড়ার চেষ্টা চালায়। তবে সেটি সফল হয়নি। উল্টো ফারহানের ধাক্কায় তাসরিফের রশি ছিঁড়ে গেলে লঞ্চটিতে উঠতে চাওয়া কয়েকজন যাত্রী গুরুতর আঘাত পান। তাদের মধ্যে শিশুসন্তান সায়মাকে নিয়ে বিল্লাল ও তার স্ত্রী মুক্তা ছিলেন।

এছাড়া রিপন হাওলাদার ও নবীউল নামে আরও দুইজন গুরুতর আঘাত পান। এই পাঁচজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানকার ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

রাজধানীতে প্রাইভেটকার-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

রাজধানীর ডেমরার কোনাপাড়া এলাকায় প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চঞ্চল মিয়া (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন নিহতের ভগ্নিপতি শাহ আলম। নিহত চঞ্চল নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার রসুলপুর গ্রামের মৃত তাহের আলীর ছেলে।

বেপরোয়া ড্রাইভে নেত্রকোনার সড়কে ঝরল ৩ প্রাণ

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ঈদে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তিন যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে উপজেলার সীমান্ত এলাকার সড়কের লেংগুড়া ইউনিয়নের চিংন্নী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত যুবকরা হলেন উপজেলা নাজিরপুর ইউনিয়নের কয়ড়া গ্রামের কবির মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৪), আমতলা গ্রামের মো. জয়নাল মিয়ার ছেলে হালিম মিয়া (২২) ও হাটশিরা শিবনগর গ্রামের মজিবুর মিয়ার ছেলে নবী হোসেন (৩৫)। পঞ্চগড়ে বেপরোয়া মোটরসাইকেল চালনা কেড়ে নিলো ৪ প্রাণ

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ঈদ আনন্দে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সাব্বির হোসেন (১৬) ও কাউছার আলী (১৫) নামে চাচা-ভাতিজা প্রাণ হারিয়েছেন। এছাড়া দুর্ঘটনায় আরও দুই আরোহী মারা যায়। তারা হলো: দেবীগঞ্জ সদর ইউনিয়নের খাঁ পাড়া এলাকার মজনুর ছেলে সাব্বির (১৭), একই এলাকার হযরত আলীর ছেলে বরকত (১৬)।

এতে তাদের পরিবারে ঈদ আনন্দের মাঝে নেমে এসেছে বিষাদের ছায়া। দুপুরে উপজেলার পৌরসভার নতুনবন্দর এলাকায় আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নরসিংদীতে বাসের ধাক্কায় প্রাণ গেল ২ বন্ধুর

নরসিংদীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী দুই বন্ধু প্রাণ হারিয়েছেন। সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর দগরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন: নারায়ণগঞ্জ জেলার গাউছিয়া শাওগাট এলাকার গোলজার হোসেনের ছেলে শাহিন মিয়া (২৩) এবং শাহআলম মিয়ার ছেলে সানি (২২)। একই এলাকার সায়েম নামের অপর আরোহীকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। ডিউটি শেষে বাড়ি ফেরা হলো না মমতার

ডিউটি শেষ করে বাসায় ফেরার পথে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নার্সিং এইড মমতা শিকদার প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন কাস্টমার রিলেশন্স এক্সিকিউটিভ শেখ জিহান আহমেদ। বিকেল সাড়ে ৩টার দিকে গুলশান-২ নম্বর গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, ডিউটি শেষ করে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন ইউনাইটেড হসপিটালের কাস্টমার রিলেশন্স এক্সিকিউটিভ শেখ জিহান আহমেদ ও নার্সিং এইড মমতা শিকদার। চুয়াডাঙ্গায় মোটরসাইকেলে বেরিয়ে তরুণের প্রাণ ঝরল সড়কে চুয়াডাঙ্গা সদরে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শামিম হোসেন (১৭) চুয়াডাঙ্গা সদর উপজেলার বোয়ালমারি গ্রামের শাহ জামালের ছেলে।

নড়াইলে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন নিহত এবং আরও দুজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে নড়াইল-লোহাগড়া সড়কের ডৌয়তলায় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত একজনের নাম আলছাফ মাতুব্বর (২২)। তিনি ফরিদপুরের সালথা উপজেলার কুমোরপট্টি গ্রামের আসাদ মাতুব্বরের ছেলে। নিহত অন্যজনের পরিচয় জানা যায়নি। আহতরা হলেন, ফরিদপুরের সালথা উপজেলার কুমোরপট্টি এলাকার মোস্তাক সর্দার ও একই জেলার নগরকান্দা থানার আইনপুর মুস্তাকিন (২০)। আহতরা নিহত আলছাফের বন্ধু।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খুলনায় বেড়িবাঁধ ভেঙে তলিয়ে গেছে ২৫ গ্রাম

ভুয়া বিজ্ঞপ্তি প্রচার করায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয়

হত্যা মামলায় বাবা-ছেলেসহ ১০ জনের যাবজ্জীবন

সিকৃবি শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

বিয়ের ১২ দিন পর স্ত্রী হয়ে গেলেন পুরুষ

ঘূর্ণিঝড় রিমাল / শিক্ষার্থীদের দাবির মুখে খুবিতে পরীক্ষা স্থগিত

একনেকে ১৪ হাজার ৩৩৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন

রাঙামাটিতে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ঘূর্ণিঝড় রিমাল / ভোলায় নিহত ৩

আকর্ষণীয় বেতনে অক্সফামে চাকরির সুযোগ

১০

অপরাধী হলে শাস্তি পেতেই হবে, সাবেক সেনাপ্রধান-আইজিপির বিষয়ে কাদের

১১

সাত ঘণ্টা বন্ধের পর সৈয়দপুরে বিমান চলাচল স্বাভাবিক

১২

ঝিনাইদহে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানের যাবজ্জীবন

১৩

ঝড়ের মধ্যে চাঁদপুরে বিদ্যুতের ২৩ মিটার চুরি

১৪

ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি পরিদর্শনে পটুয়াখালী যাবেন প্রধানমন্ত্রী

১৫

ঘূর্ণিঝড় রিমাল / বরগুনায় পানিবন্দি ১০ হাজার পরিবার

১৬

আরও তিন উপজেলার ভোট স্থগিত

১৭

পরীক্ষা দিতে গিয়ে নিখোঁজ, খালে মিলল মরদেহ

১৮

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা : জনপ্রশাসনমন্ত্রী

১৯

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবি বুটেক্স শিক্ষকদের

২০
X