কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ০৭:০৬ পিএম
অনলাইন সংস্করণ

চোখ ধাঁধানো লুকে হোন্ডার নতুন বাইক

হোন্ডার নতুন বাইক। ছবি: সংগৃহীত
হোন্ডার নতুন বাইক। ছবি: সংগৃহীত

জনপ্রিয় মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি হোন্ডা তার নতুন মডেলের বাইক উন্মুচোন করেছে। CB125R-2024 মডেলটি হোন্ডার স্পোর্টস সিরিজের একটি বাইক। নতুন এই বাইকের ডিজাইন করা হয়েছে অনেকটা CB1000R মডেলের অনুকরণে। বাইকটি আপাতত শুধুমাত্র ইউরোপীয় মার্কেটে ছাড়া হচ্ছে। নতুন আপডেটের ফলে CB125R-2024 বাইকটি গ্রাহকদের কাছে আরও বেশি পছন্দের হয়ে উঠবে বলে আশা করছে প্রস্তুতকারক কোম্পানি।

CB125R-2024 বাইকটির সবথেকে বড় আপডেট হল, এটি Euro 5+ এমিশন নর্মস মেনে চলবে। ইউরোপে প্রাথমিকভাবে বাইকটি A1 লাইসেন্স হোল্ডারদেরকে টার্গেট করে নিয়ে আসা হয়েছে। A1 লাইসেন্স কেবলমাত্র ১২৫সিসি ইঞ্জিন ক্যাপাসিটির বাইক চালানোর জন্য ব্যবহার করা যায়। ১৭ বছর থেকে ১৯ বছর বয়সী রাইডারদের জন্য এই লাইসেন্স অনুমোদন করা হয়।

এই বাইকটি সর্বোচ্চ ১৫ এইচপি পাওয়ার আউটপুট দিতে পারবে। বাইকটি Euro5+ -এ আপগ্রেড হলেও এর পারফরম্যান্সে কোনো পরিবর্তন আসেনি। বাইকটির মিটারে রয়েছে ৫ ইঞ্চি TFT ফুল কালার ইন্সট্রুমেন্ট ডিসপ্লে।

CB125R-2024 বাইকটির সবচেয়ে আকর্ষণীয় দিক হল এর ডিজাইন আর স্টাইল। স্ক্রিনটি বাইকের একটি কোণে থাকার কারণে এতে দেখানো সব তথ্য খুব সহজেই দেখতে পাবেন চালক। এই ডিসপ্লেতে স্পীডোমিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ফুয়েল গেজ, ক্লক ও RPM দেখা যাবে। নতুন একটি সুইচও যুক্ত হয়েছে এর ডিসপ্লেতে।

Honda CB125R-2024 বাইকের কালার: গ্রাহকদের কি রঙের বাইক পছন্দ সেটা নিয়ে কোনো কম্প্রোমাইজ করতে হবে না এই বাইক কিনতে। কারণ চারটি রঙে পাওয়া যাবে এই বাইক। তবে যারা অ্যাগ্রেসিভ লুকিং বাইক পছন্দ করেন তারা সম্ভবত ম্যাট গ্রে রঙের অপশনটি বেছে নেবেন। এছাড়া স্পোর্টি লুকের জন্য লিফ সী ব্লু, মেটালিক আর স্প্লেন্ডর রঙের অপশন রয়েছে। এক্ষেত্রে ফুয়েল ট্যাঙ্ক ও আন্ডার সিট স্ট্রাকচারে যথাক্রমে নীল ও লাল রং ব্যবহার করা হয়েছে। কেউ চাইলে পার্ল কুল হোয়াইট রঙেও কিনতে পারবে বাইকটি।

বাইকটিতে রয়েছে 124.9 cc ওয়াটার কুল্ড ফোর স্ট্রোক DOHC 4 ভালভ সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা ১৪.৯৫ পিএস শক্তি ও ১১.৬ এনএম টর্ক উৎপাদন করে। এর সাথে রয়েছে ৬ স্পীড গিয়ারবক্স। Honda CB125R-2024 বাইকটির ফুয়েল এফিসিয়েন্সি প্রতি লিটারে 45.5 কিলোমিটার। বাইকটির ওজন ১৩০ কেজি।

নিও রেট্রো বাইক হওয়ার কারণে Honda CB125R-2024 বাইকটি ভারতের বাজারে লঞ্চ করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে বাইকটি বাংলাদেশে আসারও সম্ভাবনা রয়েছে। ইউরোপের বাজারে এর দাম ধরা হয়েছে ৪২৪৯ ইউরো।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

হিট অফিসার শুধু পরামর্শ দেন, বাস্তবায়ন করতে হবে আমাদের: মেয়র আতিক

কারাবন্দিদের সঙ্গে ইশারা-ইঙ্গিতে ‘জরুরি আলাপ’

বনানীর নেভি হেড কোয়ার্টারের সামনে বাসে আগুন

জুয়ার আসর থেকে ইউপি সদস্যসহ আটক ৮

তাপমাত্রা নিয়ে আরও বড় দুঃসংবাদ

ড. মাহবুব উল্লাহর ‘আমার জীবন আমার সংগ্রাম’ বইয়ের পাঠ উন্মোচন 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

সহকারী ব্যবস্থাপক পদে ওয়ালটনে চাকরি, থাকছে নানা সুবিধা

বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার

নোমান গ্রুপে চাকরি, বেতন ৬০ হাজার

১০

জানা গেল নারী বিশ্বকাপ শুরুর দিনক্ষণ 

১১

ফল কেলেঙ্কারি / শাস্তি পাওয়া সেই এসএসএ’র হাতেই রেজাল্ট তৈরির কাজ!

১২

৪৩ বছরের রেকর্ড ভেঙেছে কালবৈশাখী

১৩

রাজধানীতে বাসার ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু

১৪

লাইসেন্স ও ফিটনেস নেই বেশিরভাগ গাড়ির

১৫

রাজশাহীতে খেলতে গিয়ে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

১৬

রাসায়নিকে পাকানো ৪০০ কেজি আম ধ্বংস

১৭

বিশ্বের সরকারগুলো ইসরায়েলের পক্ষে আর জনগণ ফিলিস্তিনের পক্ষে!

১৮

তীব্র গরমে সাধারণ মানুষের মাঝে ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের পানি বিতরণ

১৯

কারাগারে দুগ্রুপের সংঘর্ষে আহত ৭

২০
*/ ?>
X