ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশ : ২৬ মে ২০২৪, ১১:২০ পিএম
অনলাইন সংস্করণ

পরিকল্পনা মন্ত্রীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। ছবি : সংগৃহীত
পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। ছবি : সংগৃহীত

মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়ে ময়মনসিংহের নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহানের পক্ষে কাজ করতে নির্দেশ দিয়েছেন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য ও পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম।

এ ঘটনায় নির্বাচনে প্রভাব বিস্তার করে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক ভূঁইয়া।

রোববার (২৬ মে) দুপুর ২টায় উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বাঁশাটি এলাকায় এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন এই চেয়ারম্যান প্রার্থী।

উপজেলার চন্ডিপাশা ইউনিয়ন থেকে তিনবার নির্বাচিত সাবেক এই ইউপি চেয়ারম্যান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমদাদুল হক ভূঁইয়া বলেন, আগামী ৫ জুন নান্দাইল উপজেলা পরিষদের নির্বাচন। ওই নির্বাচনে আমিসহ চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছি। অন্য প্রার্থীরা দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহান এবং মোটরসাইকেল প্রতীকে নজীমোল্লাহ লিটন। এই অবস্থায় বর্তমান সরকার উপজেলা পরিষদ নির্বাচনকে অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সবার জন্য উন্মুক্ত করে দিয়েছেন। কিন্তু জননেত্রী শেখ হাসিনার এই নির্দেশ অমান্য করে দোয়াত-কলম প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম শাহানকে দলীয় প্রার্থী বলে প্রচার করে পরিকল্পনা মন্ত্রী তার ব্যবহৃত মোবাইল নম্বর থেকে স্থানীয় আ.লীগের নেতাকর্মীদের ক্ষুদে বার্তা প্রেরণ করছেন।

এই বার্তা নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালও হয়েছে। বর্তমানে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহান এই ক্ষুদেবার্তা দলীয় নেতাকর্মীদের দেখিয়ে তাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে বলেও প্রচার করছে। সেই সঙ্গে যারা দোয়াত-কলমের পক্ষে কাজ করবে না তাদের দলীয় পদ থেকে সরিয়ে দেওয়া হবে বলেও ভয়ভীতি দেখানো হচ্ছে। ইতোমধ্যে আমার ভাই চন্ডিপাশা ইউনিয়ন আ.লীগের সভাপতি আজিজুল হক ভূইয়াকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এসব কর্মকাণ্ডের মধ্য দিয়ে অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন প্রার্থী এমদাদুল হক ভূঁইয়া। তিনি আরও বলেন, নির্বাচনের মাঠে পরিকল্পনা মন্ত্রীর প্রভাব বিস্তার ও আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি লিখিতভাবে সহকারী রিটার্নিং কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা এবং কেন্দ্রীয় ও জেলা আ.লীগের নেতৃবৃন্দকে অবহিত করা হয়েছে। এই অবস্থায় অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি করছি।

সংবাদ সম্মেলনে চন্ডীপাশা ইউনিয়ন আ.লীগের সভাপতি আজিজুল হক ভূইয়া, ইউপি সদস্য মহসিন পাঠান, ইউনিয়ন আ.লীগের সদস্য আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযোগের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহান বলেন, আমার মাঠের অবস্থা ভালো দেখে প্রতিপক্ষ প্রার্থীরা অপপ্রচার করছেন। আসলে আমি মন্ত্রী মহোদয়ের কাছের হওয়ায় সাধারণ ভোটারদের এসব বলে বিভ্রান্ত করা হচ্ছে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার অরুণ কৃষ্ণ পাল বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহানকে শোকজ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কাউকে ছাড় দেওয়া হবে না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী শনিবার

ইতিহাসে এই দিনে কী ঘটেছিল?

অস্ট্রেলিয়ায় উদ্ভাবিত বিশ্বের প্রথম টাইটানিয়াম হার্ট মানবদেহে প্রতিস্থাপন

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

শক্তিশালী পাসপোর্টে শীর্ষে সিঙ্গাপুর, বাংলাদেশের অবস্থান কত?

২৭ জুলাই : নামাজের সময়সূচি

যে ভুলে মরতে পারে টবের গাছ

ভুয়া মুক্তিযোদ্ধার সনদে ২৪ বছর ধরে চাকরি, অতঃপর..

ঝিনাইদহে ২৪ বছর ধরে ক্রিকেট ব্যাট বানাচ্ছেন ৩ ভাই

জামালপুরে ১০ মামলায় আসামি ২৩০৫, গ্রেপ্তার ৩২

১০

আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড়

১১

যাত্রী পারাপার কমেছে আখাউড়া স্থলবন্দরে

১২

সিলেটে ৭ চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৭

১৩

‘সাংবা‌দি‌কের ওপর হামলা নিঃস‌ন্দে‌হে ছাত্র‌দের কাজ নয়’

১৪

রাজশাহীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার ১১৬৩

১৫

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে সারজিসের ফেসবুক স্ট্যাটাস

১৬

তিন সমন্বয়ককে আটকের কারণ জানালেন ডিবিপ্রধান

১৭

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার

১৮

পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

১৯

ময়মনসিংহে শিক্ষার্থীর ওপর হামলা-মারধর

২০
X