ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশ : ২৬ মে ২০২৪, ১১:২০ পিএম
অনলাইন সংস্করণ

পরিকল্পনা মন্ত্রীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। ছবি : সংগৃহীত
পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। ছবি : সংগৃহীত

মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়ে ময়মনসিংহের নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহানের পক্ষে কাজ করতে নির্দেশ দিয়েছেন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য ও পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম।

এ ঘটনায় নির্বাচনে প্রভাব বিস্তার করে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক ভূঁইয়া।

রোববার (২৬ মে) দুপুর ২টায় উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বাঁশাটি এলাকায় এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন এই চেয়ারম্যান প্রার্থী।

উপজেলার চন্ডিপাশা ইউনিয়ন থেকে তিনবার নির্বাচিত সাবেক এই ইউপি চেয়ারম্যান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমদাদুল হক ভূঁইয়া বলেন, আগামী ৫ জুন নান্দাইল উপজেলা পরিষদের নির্বাচন। ওই নির্বাচনে আমিসহ চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছি। অন্য প্রার্থীরা দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহান এবং মোটরসাইকেল প্রতীকে নজীমোল্লাহ লিটন। এই অবস্থায় বর্তমান সরকার উপজেলা পরিষদ নির্বাচনকে অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সবার জন্য উন্মুক্ত করে দিয়েছেন। কিন্তু জননেত্রী শেখ হাসিনার এই নির্দেশ অমান্য করে দোয়াত-কলম প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম শাহানকে দলীয় প্রার্থী বলে প্রচার করে পরিকল্পনা মন্ত্রী তার ব্যবহৃত মোবাইল নম্বর থেকে স্থানীয় আ.লীগের নেতাকর্মীদের ক্ষুদে বার্তা প্রেরণ করছেন।

এই বার্তা নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালও হয়েছে। বর্তমানে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহান এই ক্ষুদেবার্তা দলীয় নেতাকর্মীদের দেখিয়ে তাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে বলেও প্রচার করছে। সেই সঙ্গে যারা দোয়াত-কলমের পক্ষে কাজ করবে না তাদের দলীয় পদ থেকে সরিয়ে দেওয়া হবে বলেও ভয়ভীতি দেখানো হচ্ছে। ইতোমধ্যে আমার ভাই চন্ডিপাশা ইউনিয়ন আ.লীগের সভাপতি আজিজুল হক ভূইয়াকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এসব কর্মকাণ্ডের মধ্য দিয়ে অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন প্রার্থী এমদাদুল হক ভূঁইয়া। তিনি আরও বলেন, নির্বাচনের মাঠে পরিকল্পনা মন্ত্রীর প্রভাব বিস্তার ও আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি লিখিতভাবে সহকারী রিটার্নিং কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা এবং কেন্দ্রীয় ও জেলা আ.লীগের নেতৃবৃন্দকে অবহিত করা হয়েছে। এই অবস্থায় অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি করছি।

সংবাদ সম্মেলনে চন্ডীপাশা ইউনিয়ন আ.লীগের সভাপতি আজিজুল হক ভূইয়া, ইউপি সদস্য মহসিন পাঠান, ইউনিয়ন আ.লীগের সদস্য আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযোগের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহান বলেন, আমার মাঠের অবস্থা ভালো দেখে প্রতিপক্ষ প্রার্থীরা অপপ্রচার করছেন। আসলে আমি মন্ত্রী মহোদয়ের কাছের হওয়ায় সাধারণ ভোটারদের এসব বলে বিভ্রান্ত করা হচ্ছে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার অরুণ কৃষ্ণ পাল বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহানকে শোকজ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কাউকে ছাড় দেওয়া হবে না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পাখা ছাড়া ঘুমাতে পারে না জমিদার

ঈদ জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া

বাজারের প্রধান আকর্ষণ কালো পাহাড়

ভাই হারালেন ডিপজল 

সংবর্ধিত হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল

সিলেটে পশুর হাটে কমছে না দাম, ক্রেতাদের অপেক্ষা

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি

ধাওয়া দিয়ে মাঝ নদীতে লঞ্চ থামালেন ম্যাজিস্ট্রেট

গাজীপুরে মহাসড়কে যাত্রীদের ঢল, ভোগান্তি চরমে

সিলেটে ১১ ট্রাক চিনি জব্দ

১০

কোপায় ব্রাজিলের খেলা দেখবেন না রোনালদিনহো

১১

বসত ঘর থেকে হ্যাপি গোল্ড ও কিং ফিসার মদ উদ্ধার

১২

মেয়াদ শেষেও বিমার টাকা দিচ্ছে না প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স!

১৩

কেজি দরে বিক্রি হচ্ছে কোরবানির গরু

১৪

টঙ দোকানের আয়ে চলছে রতন বেগমের জীবনযুদ্ধ

১৫

উত্তরের মহাসড়কে গাড়ির পেছনে গাড়ি, নেই যানজট

১৬

তাসরিফের চোখে টিউমার ধরা পড়েছে

১৭

যত্রতত্র কোরবানি করে জায়গা নষ্ট না করার আহ্বান প্রধানমন্ত্রীর

১৮

বিয়ের পর হানিমুনে না গিয়ে হজে গেলেন দম্পতি

১৯

‘হেলমেট নাই, তেল নাই’

২০
X