বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১২ জুন ২০২৩, ০১:২৮ পিএম
অনলাইন সংস্করণ

মেসিকে না পেয়ে সৌদি ক্লাবের নজর এখন নেইমারে

পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার
পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসিকে বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ বানাতে চেয়েছিল সৌদির আল হিলাল। কিন্তু সেই প্রলোভনে পা না দিয়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার। এতে হতাশ আল হিলালের নজর এখন মেসির সাবেক ক্লাব বার্সেলোনা ও পিএসজির সতীর্থ নেইমারের দিকে।

ফুটবলবিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকম এক প্রতিবেদনে দাবি করেছে, গত শুক্রবার প্যারিসে প্রতিনিধি দল পাঠিয়েছিল আল হিলাল। সেখানে ব্রাজিলিয়ান তারকার দলবদল এবং সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা করেছে তারা।

এদিকে সিবিএস স্পোর্টস জানিয়েছে, আল নাসর যেভাবে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে চুক্তি করেছে, ঠিক একইভাবে নেইমারের সঙ্গে চুক্তি সারতে চাইছে আল হিলাল। তাকে ৪৫ মিলিয়ন ইউরো পরিশোধ করতে চাচ্ছে সৌদি ক্লাবটি।

২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। তবে সেই দামের আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি। এখন তাকে বিক্রি করে লোকসান পুষিয়ে নিতে চাচ্ছে ফরাসি চ্যাম্পিয়নরা।

এরই মধ্যে নেইমারকে বিক্রি করার জন্য ইউরোপের একাধিক ক্লাব থেকে প্রস্তাব পেয়েছে পিএসজি। ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে আছেন তিনি। মৌসুমের শেষ দিকে এসে খেলতে পারেননি বেশকিছু ম্যাচ। এ মুহূর্তে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন নেইমার।

ঘনঘন ইনজুরিতে পড়ায় তার ওপর বিরক্ত পিএসজির কর্তারা। শঙ্কিত তার ফিটনেস নিয়েও। আসছে দলবদলের মৌসুমে প্যারিস ছেড়ে ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন নেইমার নিজেও। ইউরোপীয় সংবাদমাধ্যমের খবর, এর মধ্যে নাকি একাধিক শীর্ষ ইংলিশ ক্লাবকে নিজের আগ্রহের কথা জানিয়েও রেখেছেন ব্রাজিলিয়ান তারকা।

ইউরোপীয় সংবাদমাধ্যমগুলোর দাবি, নেইমারের প্রতিনিধিরা এরই মধ্যে চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসলের সঙ্গে কথা বলেছেন।

এর মধ্যে আরেকটি বড় খবর হচ্ছে, পিএসজির মালিক নাসের আল খেলাইফির সঙ্গে চেলসির মালিক টড বোয়েলির সাম্প্রতিক বৈঠকে নাকি নেইমারকে নিয়েও আলোচনা হয়েছে। যদি আলোচনা ফলপ্রসূ হয়, তবে আগামী মৌসুমে হয়তো স্টামফোর্ড ব্রিজের গাঢ় নীল জার্সিতে দেখা যেতে পারে নেইমারকে। শুধু চেলসিই নন, জোরের সঙ্গে শোনা যাচ্ছে নিউক্যাসলের নামও। নেইমারের দলবদল প্রসঙ্গ সামনে আসার পর থেকেই নিউক্যাসলের আগ্রহের কথা সামনে আসছে ঘুরেফিরে।

তবে সময় গড়ানোর সঙ্গে বিশ্বের সবচেয়ে দামি তারকাকে কেনার লড়াইয়ে এগিয়ে আসতে পারে অন্য ইংলিশ ক্লাবগুলোও, যা জমিয়ে তুলতে পারে গ্রীষ্মের দলবদল। এ অবস্থায় আল হিলালের প্রস্তাব মূল্য বাড়াবে নেইমারের। মেসির পর নেইমার হচ্ছে সৌদি ক্লাবটির মূল আকর্ষণ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মৌলভীবাজারে জেলা জামায়াতের আমির গ্রেপ্তার

আজ আপনার ভাগ্যে কী আছে, দেখে নিন রাশিফলে

আজ সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৮ জুলাই : নামাজের সময়সূচি

আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা

যাত্রাবাড়ীতে সংঘর্ষ : নিহত ১, গুলিবিদ্ধ ৬ 

ফেসবুকে কর্মসূচি ঘোষণা, আন্দোলনকারীদের মধ্যে সমন্বয়হীনতা

শাহাদাতে কারবালা মাহফিলে শেষ দিনে হাজারো জনতার ঢল

কুমিল্লায় পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

১০

প্রক্টরের আশ্বাসে হলে ফিরলেন বাকৃবির কোটা আন্দোলনকারীরা

১১

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

১২

চট্টগ্রামে আ.লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত

১৩

‘কমপ্লিট শাটডাউনে’ পূর্ণ সমর্থন ১২ দলীয় জোটের

১৪

কোটা আন্দোলন নিয়ে মুখ খুললেন লিটন দাস

১৫

‘কমপ্লিট শাটডাউনে’ পূর্ণ সমর্থন সমমনা জোটের 

১৬

সিলেটে মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

১৭

কোটা আন্দোলনকারীদের কর্মসূচিতে গণতন্ত্র মঞ্চের সমর্থন 

১৮

চুয়েটে হল ছাড়ার নির্দেশ প্রত্যাখ্যান কোটা আন্দোলনকারীদের

১৯

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে চায় চবি ছাত্রলীগ, মোটরসাইকেল শোডাউন

২০
X