কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৮ এএম
আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১০ এএম
অনলাইন সংস্করণ

ফ্রেমলেস ডিজাইনের ২৭ ইঞ্চির মনিটর বাজারে আনল ওয়ালটন

ওয়ালটনের নতুন মডেলের মনিটর উন্মোচন করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। ছবি : সৌজন্য
ওয়ালটনের নতুন মডেলের মনিটর উন্মোচন করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। ছবি : সৌজন্য

নতুন মডেলের মনিটর বাজারে নিয়ে এলো ওয়ালটন। ২৭ ইঞ্চির মনিটরটি এন্টি-গ্লেয়ার এবং তিন দিকে ফ্রেমলেস ডিজাইন থাকায় প্রযুক্তিপ্রেমীদের সহজে নজর কাড়বে। ওয়ালটন জানায়, উন্নতমানের আইপিএস প্যানেলযুক্ত নতুন মডেলের মনিটরটিতে আল্ট্রা এইচডি এলইডি ব্যাকলাইট ডিসপ্লেস সংযোজন করা হয়েছে। ব্যবহারকারী এটিতে প্রিমিয়াম ফিল পাবেন। এর মডেল সিনেডি ডব্লিউডি২৭ইউআই০৮।

সম্প্রতি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটনের নতুন এই মনিটর উন্মোচন করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান এটি উন্মোচন করেন। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী।

বাণিজ্য মেলার ওয়ালটন মেগা স্টলে আয়োজিত মনিটর উন্মোচন অনুষ্ঠানে ভোক্তা-অধিকারের মহাপচিালক বলেন, ওয়ালটন দেশীয় পণ্যের প্রতীক। বাংলাদেশের জন্য ওয়ালটন যুগান্তকারী পরিবর্তন এনেছে। এক সময়ের আমদানি-নির্ভর ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য খাততে ওয়ালটন পুরোপুরি পাল্টে দিয়েছে। ফলে এসব পণ্যে বিদেশি নির্ভরতা কমেছে। এমনকি দেশীয় চাহিদার সিংহভাগ মিটিয়ে ওয়ালটন অনেকগুলো দেশে তাদের পণ্য রপ্তানি করছে। এতে প্রযুক্তিগত উৎকর্ষতা, ভ্যালু অ্যাডিশন এবং কর্মসংস্থান বাড়ছে। আমদের দেশে তরুণ প্রকৌশলী ও দক্ষ কর্মী তৈরি হচ্ছে।

ওয়ালটন সূত্রে জানা গেছে, ৪০০ নিটস ব্রাইটনেস ফিচারযুক্ত এই মনিটরের ডিসপ্লের রেজুলেশন ৩৮৪০ বাই ২১৬০ পিক্সেল আর এসপেক্ট রেশিও ১৬:৯। মনিটরটিতে রয়েছে ১৭৮ ডিগ্রি ওয়াইড ভিউয়িং এঙ্গেল। ফলে ক্রিটিক্যাল এঙ্গেল থেকেও ব্যবহারকারী হাই-কোয়ালিটি পিকচার পাবেন। একুরেট কালার রিপ্রোডাকশনের সুবিধার্থে এতে ১০০০:১ কনট্রাস্ট রেশিও রাখা হয়েছে। যার কালার কোয়ালিটি ৭২% এনটিএসসি। ৬০ হার্জ রিফ্রেশ রেটের কারণে এই মনিটরে জনপ্রিয় সব গেম খেলায় মিলবে আনন্দময় অভিজ্ঞতা।

ওয়ালনের নতুন এই মনিটরে দুটি এইচডিএমআই ২.০, একটি ডিপি ১.২, ইউএসবি টাইপ-সি, অডিও আউট ইত্যাদি ইনপুট পোর্ট রয়েছে। এতে মাইনাস ৫ ডিগ্রি থেকে ১৫ ডিগ্রি টিল্ট অপশন থাকায় ব্যবহারকারী তার প্রয়োজন অনুযায়ী মনিটর সেট করে নিতে পারবেন।

নতুন এই মনিটর ছাড়াও বর্তমানে বাজারে রয়েছে ২১.৪৫ ইঞ্চি থেকে ২৭ ইঞ্চির আরও ১০ মডেলের এলইডি ব্যাকলাইট, প্রোফেশনাল এবং গেমিং মনিটর। দাম ৯,৫৫০ টাকা থেকে ৩৮,৭৫০ টাকার মধ্যে।

পাশাপাশি নানান মডেল ও ফিচারের ল্যাপটপ, ডেস্কটপ, অল-ইন-ওয়ান পিসি, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ট্যাব, প্রজেক্টর, ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে, প্রিন্টার, টোনার, ইউপিএস, সিসিটিভি, অ্যাক্সেস কন্ট্রোল, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ওয়াই-ফাই রাউটার, নেটওয়ার্ক সুইচ, ইউএসবি হাব, কার্ড রিডার, ওয়েবক্যাম, স্পিকার, ইয়ারফোন, হেডফোন, এসএসডি, এক্সটার্নাল এসএসডি, র‌্যাম, কুলার, পাওয়ার সাপ্লাই, পিসিবিএ, মেমোরি কার্ড, পাওয়ার ব্যাংক, স্মার্ট ওয়াচ, স্মার্ট ফিটনেস স্কেল, ডিজিটাল রাইটিং প্যাড, ইউএসবি, টাইপ সি ও এইচডিএমআই ক্যাবল, কনভার্টার, ইলেকট্রিক বাইক ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন।

নজরকাড়া ডিজাইনের মনিটরটি নিজের করে নিতে খরচ করতে হবে ৩৪ হাজার ৫৫০ টাকা। এ ছাড়া ওয়ালটন মনিটরসহ বিভিন্ন কম্পিউটার পণ্যে চলছে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা। সঙ্গে বিক্রয়োত্তর সেবাতো থাকছেই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আওয়ামী লীগের যৌথসভা শুক্রবার

পুকুর খনন করতে গিয়ে পাওয়া গেল গ্রেনেড

রবীন্দ্রনাথ মানুষের পরিশুদ্ধতার কথা ভাবতেন : সিমিন হোসেন

নজরুল বিশ্ববিদ্যালয়ের ২য় গবেষণা মেলা শুরু

চীনের সঙ্গে পশ্চিমাদের শত্রুতার ইতিকথা

৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু

মাটিতেও যেভাবে চলে মার্কিন যুদ্ধজাহাজ

গজারিয়া গণহত্যা দিবস আজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২৮ জনকে সাজা

উপজেলার জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে : সালাম

১০

আজকের নামাজের সময়সূচি

১১

বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

১২

বৃহস্পতিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৩

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৪

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ 

১৫

উপজেলা চেয়ারম্যানকে হারালেন ভাইস চেয়ারম্যান

১৬

হোসেলুর জোড়া গোলে ফাইনালে মাদ্রিদ

১৭

ময়মনসিংহের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত যারা

১৮

কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে ঝুঁকছে কৃষকরা

১৯

বিপুল ভোটে বিজয়ী হলেন সেই প্রতিবন্ধী সুইটি

২০
X