মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
টঙ্গী প্রতিনিধি
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩, ০৪:০৩ পিএম
অনলাইন সংস্করণ

গাজীপুরের পাঁচ আসনে স্বস্তিতে নেই নৌকার প্রার্থীরা

গ্রাফিক্স : কালবেলা।
গ্রাফিক্স : কালবেলা।

গাজীপুরের পাঁচটি আসনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীদের প্রচারে গোটা নির্বাচনী এলাকা এখন সরগরম। সকাল থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় প্রার্থীরা তাদের দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা ও কুশলবিনিময় করছেন। এ সময় তারা ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে উৎসবমুখর পরিবেশে তাদের প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান। প্রার্থীর সঙ্গে কর্মীরাও লিফলেট নিয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের কাছে তাদের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা তুলে ধরছেন।

গাজীপুরের পাঁচটি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্র ও বিভিন্ন রাজনৈতিক দলের ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি আসনে দুজন মন্ত্রীও প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে রয়েছেন। তাদের প্রার্থিতার কারণে ভোটের মাঠে নতুন সমীকরণ তৈরি হয়েছে। অন্যদিকে গাজীপুর-১, গাজীপুর-২ এবং গাজীপুর-৫ স্বতন্ত্র তিন প্রার্থীর পক্ষে সরাসরি নির্বাচনী প্রচারণায় নেমেছেন গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

গাজীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাসেল। এ আসনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আওয়ামী লীগ প্রার্থী।

গাজীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন। এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন প্রয়াত সংসদ সদস্য অ্যাডভোকেট রহমত আলীর মেয়ে সংরক্ষিত মহিলা আসনের এমপি রুমানা আলী টুসী। এ আসনে বর্তমান সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এবার মনোনয়ন পাননি। তিনিও স্বতন্ত্র প্রার্থী।

গাজীপুর-৪ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে সিমিন হোসেন রিমি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এ আসনেও সিমিন হোসেন রিমির প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাজউদ্দীন আহমদের ভাগ্নে কৃষক লীগ নেতা শিল্পপতি আলম আহমেদ। তিনিও নির্বাচনী মাঠে রয়েছেন।

গাজীপুর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক এমপি মো. আখতারউজ্জামান। এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকেই আসনগুলোতে ওই তিন স্বতন্ত্র প্রার্থীর জন্য সরাসরি কাজ করছেন জাহাঙ্গীর আলম।

নৌকার প্রার্থীরা বলছেন, বিগত দিনে গাজীপুরে উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে। মানুষ অবশ্যই নৌকা মার্কায় ভোট দেবে। আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থীরা নতুনদের সুযোগ দেওয়ার জন্য ভোটারদের সমীহ আদায়ের চেষ্টা করছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় ঢাকা

লাউয়াছড়া উদ্যানে প্রবেশ ফি দ্বিগুণের বেশি, দর্শনার্থীদের ক্ষোভ

দেরিতে কোরবানি না করায় ইমামকে বেধড়ক পিটুনি, চাকরিচ্যুত

মায়ের লাশের পাশে কান্না করা সেই শিশুর পরিচয় মিলেছে

আফগানদের হারানোর ম্যাচে উইন্ডিজের বহু রেকর্ড

নতুন কোন প্রযুক্তিতে বাতিল লুকাকুর গোল?

ভূমধ্যসাগরে নৌকা ডুবে নিহত ১১, থাকতে পারে বাংলাদেশিও

কুষ্টিয়ায় স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলনকারী আব্দুল জলিল দাফন সম্পন্ন

আজ আপনার ভাগ্যে কী আছে?

‘আমাদের বাসা থেকে কেউ ঈদগাহে গেল না’

১০

কোপার চূড়ান্ত প্রস্তুতি শুরু আর্জেন্টিনার

১১

দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

১২

কোরবানির সময় শিংয়ের গুঁতা, কেউবা খেলেন লাথি, আহত ১০

১৩

হজে গিয়ে সাতক্ষীরার ইউপি চেয়ারম্যানের মৃত্যু

১৪

শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি নিয়ে আসতে পারে নতুন সিদ্ধান্ত

১৫

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৬

আজকের নামাজের সময়সূচি

১৭

কিমের দেশে যাচ্ছেন পুতিন

১৮

বিশ্বের বিভিন্ন দেশে কোরবানি দেওয়া হয় যেসব পশু

১৯

জয় দিয়ে ইউরো অভিযান শুরু ফ্রান্সের

২০
X