মহিউদ্দীন মাহি
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ০২:০৬ এএম
আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পিএম
প্রিন্ট সংস্করণ

রাজকুমার ঘিরে ইতিহাসের স্বপ্ন দেখছেন হল মালিকরা

রাজকুমার সিনেমার নায়ক, নায়িকা ও পরিচালক সঙ্গে প্রযোজক আরশাদ আদনান। ছবি : সংগৃহীত
রাজকুমার সিনেমার নায়ক, নায়িকা ও পরিচালক সঙ্গে প্রযোজক আরশাদ আদনান। ছবি : সংগৃহীত

জ্বলতে শুরু করেছে নিভে যাওয়া রূপালি পর্দার আলো। পরিষ্কার করা হচ্ছে ঘুণে ধরা নোংরা চেয়ার, টেবিলগুলো। রং করা হচ্ছে দেয়ালে-দেয়ালে। লাগানো হচ্ছে ঈদের সিনেমার পোস্টার। ঈদ কেন্দ্র করে দেশের সিনেমাহলগুলোর পরিবেশ আবারও এমন হতে চলেছে। নতুন সিনেমা মুক্তিতে হলের কর্মকর্তারা রাত-দিন এক করে এভাবেই কাজ করে যাচ্ছেন। কারণ আসছে—শাকিব খানের ‘রাজকুমার’। তাকে বরণ করতেই দেশের প্রেক্ষাগৃহগুলোর এমন আয়োজন।

এবারের ঈদে ১২টির ওপর সিনেমা মুক্তির ঘোষণা পাওয়া যায়। নির্মাতা ও প্রযোজকদের থেকে আভাস মেলে সিনেমাটিক ব্যাটেলের। বাকযুদ্ধ থেকে নির্মাণের লড়াই লক্ষ্য করা যায় সামাজিক যোগযোগমাধ্যমগুলোতে। তবে মুক্তির তারিখ যতই ঘনিয়ে আসছে সময়ের সঙ্গে সঙ্গে মুক্তির মিছিল থেকে অনেকেই পিছু হাঁটছেন। হার মানছেন প্রযোজক আরশাদ আদনানের টিমের কাছে।

এরই মধ্যে শোনা গেছে হল না পাওয়ায় ঈদে সিনেমা মুক্তির সিদ্ধান্ত থেকে পিছিয়ে গেছে নির্মাতা এমডি ইকবালের ‘ডেডবডি’। তবে নামমাত্র সিনেমা হল পেয়ে অনেকেই আছে মুক্তির তালিকায়।

সিনেমা হল দাপটে সবার ধরাছোঁয়ার বাইরে রয়েছে শাকিবের ‘রাজকুমার’। হিমেল আশরাফের পরিচালনায় নির্মাণ করা সিনেমাটি বুকিংয়ে এরই মধ্যে রেকর্ড গড়েছে। বুকিং এজেন্ট ও সিনেমা হল মালিকদের মধ্যে ছবিটির উচ্চ চাহিদা রয়েছে।

সিনেমাটি নিয়ে প্রযোজক আরশাদ আদনান কালবেলাকে বলেন, “মুক্তির তারিখ কাছে চলে আসছে। আমরা গোটা টিম খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত। এরই মধ্যে বুকিংয়ে আমরা ইতিহাস গড়েছি। মুক্তির পর কী হবে তা আগাম বলতে চাই না। তবে এটুকু বলে রাখতে চাই, সব হিসাব বদলে দিতেই আসছে সবার ‘রাজকুমার’।”

তথ্য অনুযায়ী দেশে সচল সিনেমা হলের সংখ্যা ৬২টি। ঈদ এলে এই সংখ্যা বেড়ে দেড়শ ছাড়িয়ে যায়। নতুন সিনেমা মুক্তিতে ব্যস্ত হয়ে পড়েন হল মালিকরা। তাদের চাহিদায় সবার ওপরে এবারও রয়েছে শাকিব খানের সিনেমা। মুক্তির অপেক্ষায় থাকা বাকি সিনেমাগুলোর সঙ্গে তার হল তালিকার ব্যবধান একবারেই ধরাছোঁয়ার বাইরে। এর কারণ হিসেবে মধুমিতা সিনেমা হলের ম্যানেজিং ডিরেক্টর ইফতেখার উদ্দিন নওশাদ কালবেলাকে বলেন, ‘আমি শাকিব খান চালাব। আমার তার সিনেমার ওপর আশা-ভরসা আছে। কারণ প্রিয়তমা সিনেমা দিয়ে আমরা লাভবান হয়েছি। রাজকুমার সিনেমার গল্পও আমাদের লাভবান করবে সেই সম্ভাবনা রয়েছে। যে কারণেই সিনেপ্লেক্স থেকে সিঙ্গেল স্ক্রিন সব জাগাতেই এর দাপট দেখতে পাচ্ছি।’

এ সময় এই হল মালিক নেতা আরও বলেন, ‘এবারের ঈদে ১০টির ওপর সিনেমা মুক্তি পাচ্ছে, যা শুনে আমি বিব্রত হয়েছি। কারণ যেখানে আমাদের হল নেই, আবার মুক্তি পাচ্ছে শাকিব খানের বিগ বাজেটের সিনেমা। সেখানে ধ্বস্তাধস্তি করে সিনেমা মুক্তি দিয়ে কেউ কি টিকে থাকতে পারে? সবাই লাভ করতে চায়। তাই হল মালিকদের চাহিদায় শাকিব সবার ওপরে থাকবে এটাই স্বাভাবিক। প্রিয়তমার পর এই সিনেমার গল্প দর্শকদের আকৃষ্ট করবে বলে আমরা আশাবাদী। কারণ এটাতে লাভস্টোরি, অ্যাকশন ও ড্রামা সবই আছে। তাই আমরা ধারণা করছি সিনেমাটি টানা চার থেকে পাঁচ সপ্তাহ চালাতে পারব। এরপর অন্য কোনো নতুন সিনেমা মুক্তি দেব। সিনেমার গান ও ট্রেলার দেখে ধারণা করছি আয়ের দিক থেকে ইতিহাস গড়বে এটি।’

তথ্য অনুযায়ী ‘রাজকুমার’ এরই মধ্যে সিনেপ্লেক্সসহ ১০০টির ওপর সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে। সেক্ষেত্রে বাকি সিনেমাগুলো অল্পকিছু হল পেতে পারে। আবার অনেক সিনেমার হল না পাওয়ার আশঙ্কাও রয়েছে। পেতে পারে সিনেপ্লেক্সের দু-একটি শো। সিনেমাটিতে শাকিবের নায়িকা যুক্তরাষ্ট্রের কোর্টনি কফি। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে নির্মিত ‘রাজকুমার’ কেবল বাংলাদেশ নয়, যুক্তরাষ্ট্র, লন্ডন, মধ্যপ্রাচ্য, কানাডা, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি দেওয়া হবে।

দেশের পাবনা, ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সাজেক এবং যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিনেমাটির শুটিং হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

অসাধারণ ক্লপের আবেগঘন বিদায়

বিএনপির হাত থেকে ইসলামকে রক্ষা করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিবে ঢাবি শিক্ষক সমিতি

চাকরি দেবে নোমান গ্রুপ, আবেদন করুন শুধু পুরুষরা

টাকা নিতে অস্বীকৃতি, পোলিং অফিসারকে মারধর

দীপিকার নাম বদলে দিলেন রণবীর

রাইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা পাকিস্তানের

রাইসিকে শাস্তি দেওয়া হয়েছে, বললেন ইসরায়েলি নেতা

ইরানকে সহযোগিতায় সবকিছু করতে প্রস্তুত পুতিন

চাচিকে গলা কেটে হত্যাচেষ্টায় যুবক গ্রেপ্তার 

১০

রাইসির মৃত্যুতে পাল্টে যাবে ইরানের পররাষ্ট্রনীতি!

১১

প্রাণ গ্রুপে নিয়োগ, আবেদনের বয়স ৪৫

১২

বদলি হবেন রাজউকের কর্মকর্তা-কর্মচারীরাও 

১৩

সাড়ে ৭ শতাংশ জমির জন্য গৃহবধূকে হত্যা

১৪

রাইসিকে বহনকারী সেই হেলিকপ্টারের ছবি-ভিডিও প্রকাশ্যে

১৫

রাইসির মরদেহ উদ্ধার, পাঠানো হচ্ছে তাবরিজে

১৬

লিচু চাষে বিপর্যয়, হতাশায় বাগান মালিকরা

১৭

টর্নেডোর আঘাতে লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি

১৮

ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

১৯

রাইসিকে কেন ভয় পেতেন ইসরায়েলের নেতারা

২০
X