বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
বিনোদন প্রতিবেদক
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪০ পিএম
অনলাইন সংস্করণ
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন (২০২৪-২৬)

সবাই যেন নির্বিঘ্নে ভোট দেয় : কলি

নায়ক মাহমুদ কলি। ছবি : কালেবেলা
নায়ক মাহমুদ কলি। ছবি : কালেবেলা

থেমে থেমে চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০২৪-২৬) নির্বাচন। ১৯ এপ্রিল শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন বিএফডিসিতে সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। নির্বাচনে যেন ভোটাররা উৎসব নিয়ে ভোট দিতে আসেন এমনটাই কামনা করছে সবাই।

এবারের নির্বাচনে নব্বই দশকের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি সভাপতি নির্বাচন করছেন। সকাল থেকেই ভোটকেন্দ্রে আছেন তিনি। কালবেলার মুখোমুখি হয়ে এই নায়ক বলেন, ‘এর আগেও আমি নির্বাচন করেছি। শিল্পীদের সমর্থনে জয়ী হয়েছি। এবারও আশাবাদী, সবাই আমাকে শিল্পীদের পাশে দাঁড়াতে সহযোগিতা করবে। ভোটের মাধ্যমে জয়ী করবে। তাই আমি বলব, আপনারা যারা ভোটার সবাই যেন নির্বিঘ্নে ভোট দেন। দিনশেষে আমরা সবাই শিল্পী। এটাও যেন মাথায় রাখি। কারো সঙ্গে কোনো ধরনের খারাপ আচরণ থেকে বিরত থাকব।’

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এক প্যানেলে জোট বেঁধে নির্বাচন করছেন ইন্ডাস্ট্রির জনপ্রিয় দুই খল অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। আরেক প্যানেল থেকে লড়বেন নায়ক মাহমুদ কলি ও নায়িকা নিপুন আক্তার। এই প্যানেলের গতবারের সভাপতি ইলিয়াস কাঞ্চন সাধারণ সম্পাদক নিপুনের বিরুদ্ধে অভিযোগ এনে নির্বাচন থেকে নিজের নাম আগেই প্রত্যাহার করেন।

মিশা-ডিপজল পরিষদের অন্য প্রার্থীরা হলেন সহসভাপতি মাসুম পারভেজ রুবেল ও ডিএ তায়েব; সহসাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল। এই প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন খ্যাতিমান চিত্রনায়িকা সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন ও ফিরোজ মিয়া। এবারের নির্বাচনে এই প্যানেলকেই শক্তিশালী মনে করছেন অনেকে। এর কারণ হিসেবে ব্যাখ্যা করেছেন অভিনেতা ও অভিনেত্রীদের জনপ্রিয়তা ও তাদের কর্মদক্ষতা।

অন্যদিকে মাহমুদ কলি-নিপুন প্যানেলে নেই খুব একটি তারকা। তাদের মধ্যে অনেকে আবার অভিনয়েও নিয়মিত নন, সাধারণ শিল্পীদের সঙ্গে সেভাবে নেই যোগাযোগও। সরেজমিন ঘুরে এমনটাই জানা গেছে।

এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সহসভাপতি পদে ড্যানি সিডাক ও অমিত হাসান; সহসাধারণ সম্পাদক বাপ্পি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা আজাদ খান। এ প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থীরা হলেন সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, পলি, জেসমিন আক্তার, তানভীর তনু, মো. সাইফুল, সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর ও সাইফ খান।

সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন এজে রানা ও বিএইচ নিশান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

হাসপাতালে ভর্তি হলেন খালেদা জিয়া

হার দিয়ে আইপিএল শেষ মোস্তাফিজের

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার : আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করল মুক্তিযুদ্ধ মঞ্চ

ছাত্রীনিবাসের সামনে অশ্লীল অঙ্গভঙ্গির ভিডিও ধারণ, অতঃপর...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, বরিশালে মিষ্টি বিতরণ

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলার চেয়ারম্যান হলেন অ্যাড. আব্দুস সালাম

এবার চাঁদের বুকে পা রাখবে পাকিস্তান

মিল্টনের বিরুদ্ধে কালবেলায় উঠে আসা সব অভিযোগ খতিয়ে দেখছে ডিবি

ডিবির ব্রিফিংয়ে উঠে এলো মিল্টনের কিডনি বিক্রির ইস্যু

দেশের মানুষ ন্যূনতম অধিকার থেকেও বঞ্চিত : মির্জা ফখরুল 

১০

গ্রেপ্তারি পরোয়ানা ঠেকাতে বাইডেনের দ্বারস্থ নেতানিয়াহু

১১

সারা দেশের স্কুল-কলেজ বন্ধ বৃহস্পতিবার

১২

নওগাঁয় ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

১৩

সীমাবদ্ধতা সত্ত্বেও স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নতি হচ্ছে

১৪

মিল্টন সমাদ্দারের স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করবে ডিবি

১৫

ভয়াবহ প্রতারণার জাল বিস্তার করেছেন মিল্টন : ডিবিপ্রধান

১৬

মিল্টন সমাদ্দারের আশ্রমে অভিযান চালাচ্ছে পুলিশ

১৭

পরিসংখ্যানে বেড়েছে ইলিশ, বাস্তবে তেলের টাকাও উঠছে না জেলেদের

১৮

মিল্টন সমাদ্দারকে রিমান্ডে নেবে ডিবি

১৯

চিকিৎসাসেবাকে মানুষের আস্থার জায়গায় পরিণত করার আহবান প্রাণিসম্পদমন্ত্রীর

২০
*/ ?>
X