আতাউর রহমান, (নেপোলি) ইতালি থেকে
প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ০৩:৫৬ পিএম
অনলাইন সংস্করণ
ঢাকা-রোম ফ্লাইট

শিডিউল ঠিক রাখার অনুরোধ নেপোলির প্রবাসীদের

পুরোনো ছবি
পুরোনো ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম-ঢাকা রুটে চালু হওয়া ফ্লাইটের শিডিউল (সময়সূচি) ঠিক রাখার অনুরোধ জানিয়েছেন ইতালির নেপোলি শহরের বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা। তারা বলেছেন, সময়সূচি ঠিক রেখে সর্বোচ্চ যাত্রীসেবা ঠিক রাখতে পারলে এই রুটে বিমানের ফ্লাইট জনপ্রিয় হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন রুটের বিষয়ে তথ্য দিতে ইতালির বিভিন্ন শহরে বাংলাদেশি প্রবাসী ও কমিউনিটি নেতাদের সঙ্গে কর্মকর্তারা মতবিনিময় করে চলেছেন। ২৯ মার্চ শুক্রবার নেপোলি শহরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম-ঢাকা ফ্লাইটের প্রচার উপলক্ষে নেপোলি শহরের প্রবাসীদের সঙ্গে মতবিনিময় করা হয়।

নেপোলি সেন্টারের প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী সেলিম খান কালবেলাকে বলেন, তারা কষ্ট করে বৈদেশিক মুদ্রা অর্জন করেন। কষ্টার্জিত এই মুদ্রার সবটুকু বাংলাদেশে পাঠাতে চান তারা। সেক্ষেত্রে ঢাকা টু রোম রুটে নতুন চালু হওয়া বিমানে যাতায়াত করলে দেশে যাবে টাকা। এক্ষেত্রে বিমানকে প্রবাসী যাত্রীদের বিষয়ে আন্তরিক হতে হবে। শিডিউল ঠিক রেখে ফ্লাইট চালাতে হবে। তাহলেই প্রবাসীরা বিমানের ফ্লাইটে যাতায়াত করতে আগ্রহী হবেন।

নেপোলি পম্পে এলাকার প্রবাসী নুরুল হক বলেন, তারা চান বাংলাদেশের পতাকাবাহী বিমানে যাতায়াত করতে। সেক্ষেত্রে বিমানকে আন্তর্জাতিক ফ্লাইটে অন্যান্য এয়ারলাইন্সের মতোই যাত্রীসেবা নিশ্চিত করতে হবে। তাহলে প্রবাসীরাও আগ্রহী হয়ে উঠবেন।

বিমান কর্মকর্তারা প্রবাসীদের কথা ধৈর্যসহকারে শোনেন। তাদের আশ্বস্ত করা হয় যে, ফ্লাইটে সর্বোচ্চ সেবা দিতে তারা প্রস্তুত রয়েছেন। নির্ধারিত সময়েই ফ্লাইটগুলো পরিচালিত হবে। নিয়মকানুন এবং যাত্রীসেবায় তারা আন্তর্জাতিক ফ্লাইটগুলোর মান বজায় রেখে সর্বোচ্চটা দিচ্ছেন।

তারা বলছেন, বিমানের ঢাকা-রোম ফ্লাইট সরাসরি হওয়ায় যাত্রীদের ট্রানজিট ভোগান্তিতে পড়তে হবে না। আগে ট্রানজিটের কারণে ১৫ থেকে ১৬ ঘণ্টা লাগত দেশে যেতে। কিন্তু বিমান সরাসরি ফ্লাইট চালু করায় মাত্র সাড়ে ৯ ঘণ্টা থেকে ১০ ঘণ্টায় গন্তব্যে পৌঁছানো যাবে।

মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, সংরক্ষিত আসনের এমপি ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলামসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপস্থিত অতিথিরা বিমানের ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের যাত্রী বাড়ানো এবং প্রচারের জন্য প্রবাসীদের কাছে বিশেষ অনুরোধ জানান। অনুষ্ঠান শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের পক্ষ থেকে নেপোলি শহরে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে জনসংযোগ করা হয়, তাদের মাঝে লিফলেট ও ব্রুশিয়ার বিতরণ করা হয়।

এ সময় প্রবাসী বাংলাদেশিরা জানান, তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম ফ্লাইট চালু করাতে অত্যন্ত আনন্দিত। তারা আরও জানান যে, নেপোলির প্রবাসী বাংলাদেশিরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ভ্রমণ করার বিষয়ে নিজ নিজ স্থান থেকে প্রবাসীদের উৎসাহী করবেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পাঁচ প্রার্থীই আ.লীগের শীর্ষ নেতা, বিভক্ত কর্মীরা

দুপুরের মধ্যে ঝড়ের শঙ্কা, ১০ অঞ্চলে সতর্ক সংকেত

প্রতিষ্ঠার ১৬ বছরেও সবুজায়ন হয়নি পাবিপ্রবি ক্যাম্পাস

ব্রিটেনে শিশুর নাম মোহাম্মদ রাখার হিড়িক

ইতিহাসের এই দিনে স্মরণীয় যত ঘটনা

সকালের মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব জেলায়

১৯ মে : নামাজের সময়সূচি

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

ধান ক্ষেতে কৃষককে কুপিয়ে হত্যা

করলা চাষে দ্বিগুণ লাভে খুশি কৃষক

১০

আপেল বাগান দেখতে প্রতিদিন শত শত মানুষের ভিড়

১১

জিপিএ-৫ পেয়েও অর্থাভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হালিমার

১২

আম কুড়াতে গিয়ে প্রাণ গেল গৃহবধূর

১৩

কর্ণফুলীর বালুচরে সবুজের বিপ্লব

১৪

বেড়া পাউবো / ৩৭ কর্মকর্তার বদলির আবেদনে তোলপার

১৫

সুনামগঞ্জে অগ্নিকাণ্ডে নিঃস্ব ২০ পরিবার

১৬

জীবিকা নির্বাহের একমাত্র সম্বল ভ্যান হারিয়ে দিশেহারা পরিবার

১৭

নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য দিল র‍্যাব

১৮

যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

১৯

ট্রাক্টর চাপায় প্রাণ গেল শিশুর

২০
X