কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ পিএম
আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য : রিজভী 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় বক্তব্য দেন রুহুল কবির রিজভী। ছবি : কালবেলা
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় বক্তব্য দেন রুহুল কবির রিজভী। ছবি : কালবেলা

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে অবৈধ আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আতঙ্ক এখনো কাটেনি।

তিনি বলেন, হাবিবুর রশিদ হাবিব খুবই ভদ্র একজন সাবেক ছাত্রনেতা। রফিকুল আলম মজনু এবং হাবিবুর রশিদ হাবিবকে আমি সেই ছাত্ররাজনীতি করা অবস্থা থেকে চিনি। এদের ঠিকানা আকাশের নিচে আলো-বাতাসে খুব কম হয়। এদের ঠিকানা বেশি হয় লাল দেয়ালের মাঝখানে কারাগারে। শেখ হাসিনা এখনো আতঙ্কিত কেন জানেন? আতঙ্কিত এই জন্য কারণ, সে তো জানে জনগণ তো তাকে ভোট দেয়নি। দেশের ৯৫ শতাংশ জনগণ তাকে ভোট দেইনি। আমি আর ডামি, আমরা আর মামুদের নির্বাচন হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিকে সমাবেশ শেষে নেতাকর্মীরা নয়াপল্টনে সড়কে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দেন। বিএনপি কার্যালয়ের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

রিজভী বলেন, এই অবৈধ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে। যে কোনো সময় এই সরকারের গদি বালির মধ্যে ডুবে যাবে। সেই কারণে সরকার হাবিব উন নবী খান সোহেল, সাইফুল আলম নীরব, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিবদের আটক করে রেখেছে। ভয় থেকে এই আটক করে রেখেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন, ওরা প্রকাশ্যে কোনো কাজ করতে পারে না, তলে তলে কাজ করে। দেখবেন মুখে যেটা বলে তলে তলে করে আরেকটা। ইসরায়েলের বিমান কী করে এলো বাংলাদেশের এয়ারপোর্টে?

রাজনৈতিক কারণে বিএনপির নেতাকর্মীরা বন্দি প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, এক-এগারোর সময়ে আপনার বিরুদ্ধেও তো মামলা হয়েছিল, সেই মামলাগুলো গেলো কোথায়? যারা স্বৈরাচারী যারা একনায়ক তারা বিরোধী দলের নেতাকর্মীদেরকে কারাগারে ভরে রাখে। ব্যাংক লুট হচ্ছে ঘরবাড়ি লুট হচ্ছে তাদেরকে আপনি ধরতে পারেন না। যার প্রত্যেকটির সঙ্গে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জড়িত এদেরকে আপনি ধরতে পারেন না, এরা কি ফেরেশতা? আর আপনি গ্রেপ্তার করেন আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিবদের। হায় কী বিচিত্র এই দেশ?

নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, এই প্রচণ্ড রোদের মধ্যে আপনাদের যে আত্মপ্রত্যয় দেখেছি আমি বিশ্বাস করি শেখ হাসিনার পতন হবেই, শেখ হাসিনা টিকবে না। পৃথিবীতে ভালোর জয় হয়, মন্দের পরাজয় হয়। সুতরাং শেখ হাসিনার পতন অনিবার্য।

প্রতিবাদ সমাবেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সদস্য সচিব কাজী আবুল বাশার, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ছাত্রদলের সাবেক সহসভাপতি ওমর ফারুক কাওসার প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গাজীপুরে মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড সহস্রাধিক বসতবাড়ি

মার্কিন ঘাঁটিতে আস্তানা গাড়ল রুশ সেনারা

ম্যাচ ফি নয়, বোনাস বাড়ছে টাইগারদের

বৃষ্টির পরও সুখবর নেই ঢাকার বাতাসে

১৮৪ বোতল ফেনসিডিলসহ মাদক কারবারি আটক

জিম্বাবুয়ের বিপক্ষে কেমন হবে টাইগারদের একাদশ?

বিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিকার আত্মহত্যা

কী আছে আজ আপনার ভাগ্যে?

উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার নিয়ে আ.লীগের দুপক্ষে সংঘর্ষ

১০

কারা ফটকে সমর্থকদের ভিড় / আইনি জটিলতায় আটকে গেল মামুনুল হকের মুক্তি

১১

ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করলেন এরদোয়ান

১২

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৩

গুচ্ছের ‘খ’ ইউনিটের পরীক্ষা আজ, প্রতি আসনে লড়বেন ১৫ জন

১৪

ঢাকাসহ যেসব অঞ্চলে বজ্রবৃষ্টি হতে পারে আজও

১৫

৩ মে : নামাজের সময়সূচি

১৬

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৭

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৮

সিলেটে বন্যার আশঙ্কা, বাড়ছে নদ-নদীর পানি

১৯

সকাল ৯টার মধ্যে তীব্র ঝড়ের আভাস

২০
*/ ?>
X