মেহেরপুর প্রতিনিধি
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১০:৪৬ পিএম
আপডেট : ৩০ জুলাই ২০২৩, ১০:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

হুমকি ও লাঞ্ছিত করার প্রতিবাদে মেহেরপুরে সাংবাদিকদের মানববন্ধন

মেহেরপুরে সাংবাদিকদের মানববন্ধন। ছবি : কালবেলা

স্থানীয় দৈনিক মেহেরপুর প্রতিদিনের সম্পাদককে হুমকি, ব্যবস্থাপনা সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ, দৈনিক জবাবদিহি ও আমাদের অর্থনীতির সাংবাদিকদ্বয়কে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র প্রতিবাদ এবং মায়ের হাসি ক্লিনিক মালিকের বিচার দাবিতে মানববন্ধন করেছেন জেলার সাংবাদিকরা।

রোববার (৩০ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপী মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে সিনিয়র সাংবাদিক তোজাম্মেল আযমের নেতৃত্বে এ মানববন্ধন হয়। মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের অর্ধশত সাংবাদিক এবং প্রজন্ম সুশীল সমাজ সংগঠনের সদস্যরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক মেহেরপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলম, মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ও কালের কণ্ঠ প্রতিনিধি ইয়াদুল মোমিন, মেহেরপুর প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাহাবুব চান্দু, বার্তা সম্পাদক জুলফিকার আলী কানন, গাংনী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইত্তেফাক প্রতিনিধি আমিরুল ইসলাম অল্ডাম, গাংনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি হারুন অর রশিদ রবি, মাইটিভির গাংনী প্রতিনিধি মাসুদ রেজা, জবাবদিহির পত্রিকার প্রতিনিধি এ সিদ্দিকী শাহিন, আমাদের অর্থনীতির প্রতিনিধি মাসুদ রানা, প্রজন্ম সুশীল সমাজের প্রতিনিধি জি এফ জুয়েল, সকালের সময় প্রতিনিধি লিটন মাহমুদ প্রমুখ।

বক্তারা বলেন, সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু দুর্নীতিপরায়ন ও ক্ষমতালিপ্সু ব্যক্তি। তার বিরুদ্ধে দুদকের দুর্নীতির মামলাসহ দেড় ডজন মামলা এখনো আদালতে চলমান। কথায় কথায় মানুষকে হুমকি প্রদান ও মামলা করা মতুর প্রধান কাজ। এজন্য এ শহরে সবাই তাকে মামলাবাজ মতু হিসেবেই চেনে। তিনি মেয়র নির্বাচিত হয়ে পৌরসভার সীমানা নির্ধারণী মামলা করে একটানা ১৪ বছর পৌরসভার ক্ষমতায় আসীন ছিলেন। তার উগ্র আচরণ মানুষকে সব সময় আহত করে। তার বিরুদ্ধে জামায়াতের নেতাকর্মীদের মদত দেওয়ারও অভিযোগ আছে।

প্রজন্ম সুশীল সমাজের প্রতিনিধি জি এফ জুয়েল বলেন, সাবেক মেয়র মতুর মেয়ে রুমানা হেলালী মাতৃসদনের ডাক্তার। তিনি কৌশলে রোগী ভাগিয়ে মায়ের হাসি ক্লিনিকে নিয়ে সিজার করেন। মেহেরপুরের ক্লিনিকগুলো মিলে যত সিজার হয়, তার থেকে বেশি সিজার হয় মায়ের হাসি ক্লিনিকে। অবিলম্বে রুমানা হেলালীকে অপসারণ করতে হবে।

সিনিয়র সাংবাদিক ও মানবাধিকার কর্মী রফিকুল আলম বলেন, সাংবাদিকদের সঙ্গে যে ঘটনা মোতাচ্ছিম বিল্লাহ মতু ঘটিয়েছেন, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি ও যুগান্তরের জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক তোজাম্মেল আযম বলেন, ‘মেহেরপুরে অসংখ্য সাংবাদিকের মধ্যে যারা মানববন্ধনে আসেননি, তাদের ধন্যবাদ। আপনারা সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর কাছ থেকে সুবিধা পেয়ে থাকেন, সেটা আজ প্রমাণ করে দিলেন।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

২১ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

ইতিহাসের এই দিনে যত ঘটনা

গ্রিজমানদের খালি হাতেই ফেরত পাঠাল ইন্টার মিলান  

একটি হুইল চেয়ারের আকুতি প্রতিবন্ধী সিয়ামের

ফেব্রুয়ারি উপলক্ষে চবিতে ফুলের দাম বেড়েছে ৩ গুণ

সীমান্তে শেষবারের মতো বোনের লাশ দেখলো স্বজনেরা

‘উদ্যোক্তা তৈরির মাধ্যমে কর্মসংস্থান তৈরি করতে চাই’-প্রাণিসম্পদ মন্ত্রী

‘ডাল ভাত খেয়েও যুদ্ধ করতে পারি’

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কোম্পানি রিটার্নের মেয়াদ ২ মাস বাড়ানোর দাবি এফবিসিসিআইর

১০

ন্যায্যতা সম্পর্কিত সংসদীয় ককাস / উন্নয়নমূলক পদক্ষেপে ন্যায়বিচার নিশ্চিত করার আহ্বান 

১১

এমপিদের থোক বরাদ্দের আগে জবাবদিহিতা নিশ্চিতের দাবি টিআইবির

১২

চাকরি গেল জাবির আলোচিত সেই শিক্ষকের

১৩

পঞ্চগড়ে বন্যহাতির আক্রমণে যুবক নিহত

১৪

অনলাইনে ভিডিও দেখে গামছা বিক্রেতার ছেলের মেডিকেলে চান্স

১৫

বাড়ছে বিদ্যুৎ-গ্যাসের দাম

১৬

‘দুই-তিনটা লাশ ফেলে দেব’- ছাত্রলীগ নেতার হুমকি

১৭

বোরকা পরে বোনের পরীক্ষা দিতে এসে আটক ভাই

১৮

ভক্তদের বিরাট-আনুশকার সুখবর

১৯

নতুন এমপিওভুক্ত মাদ্রাসায় রমরমা ‘ব্যাকডেট’ নিয়োগ বাণিজ্য

২০
X