কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ১১:৩৮ এএম
আপডেট : ১৬ আগস্ট ২০২৩, ১১:৩৯ এএম
অনলাইন সংস্করণ

বিএনপি-জামায়াত জনগণের কাছে না, দূতাবাসে যায় : আইনমন্ত্রী

জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভায় বক্তব্য দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : কালবেলা
জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভায় বক্তব্য দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : কালবেলা

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি-জামায়াত জনগণের কাছে যায় না, তারা রাজনীতির জন্য যায় আমেরিকান, বিট্রিশ দুতাবাসসহ বিভিন্ন দুতাবাসে।

মঙ্গলবার (১৫ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ায় বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভাই তিনি এসব কথা বলেন।

কসবা উপজেলা সুপার মার্কেট চত্বরে কসবা উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বিএনপি মনে করে দূতাবাসের ঘাড়ে উঠে আপনাদের শাসন করবে। তারা আপনাদের দুই পয়সার দাম দেয় না। কিন্তু জননেত্রী শেখ হাসিনা আপনাদের নিয়ে রাজনীতি করে এবং আপনাদের উন্নয়ন করে।

মন্ত্রী আরও বলেন, আমারিকা কয়েকজন র‌্যাব কর্মকর্তার ওপর সেংশন দিয়ে জনগণকে ভয় দেখাতে চেয়েছিল। অথচ বিএনপির সরকারের আমলে আমেরিকার পরামর্শে র‌্যাব তৈরি হয়েছিল। র‌্যাবের ওপর সেংশন দিয়ে কাজ না হওয়ায় চালু করেছে ভিসা নীতি।

তিনি বলেন, বাংলাদেশের উচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করা হয়েছে। বর্তমানে তত্ত্বাবধায়ক সরকার সম্পূর্ণ অবৈধ। সংবিধানের বাইরে কোনো নির্বাচন হবে না। তাই শেখ হাসিনার অধিনেই আগামী দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং শেখ হাসিনাই থাকবেন সরকার প্রধান। তিনি দৈনন্দিন কাজ করবেন এবং নির্বাচন কমিশনের অধিনে নির্বাচন পরিচালনা করবেন, কমিশনের অধিনেই চলবে সব কার্যক্রম।

তারেক জিয়া তত্ত্বাবধায়ক সরকারের আমলে নাকে খদ ও বন্ড দিয়ে বিদেশ চলে গেছেন মন্তব্য করে মন্ত্রী বলেন, বিএনপি বলল নির্বাচন করবে তাই ২০১৮ সালে সংসদ নির্বাচনে শুধু কসবা-আখাউড়া নির্বাচনী এলাকায় চারজনকে দলীয় মনোনয়ন দেওয়া হল। কিন্তু শেষ পর্যন্ত কেউই নির্বাচনে দাঁড়াইল না। লন্ডন বসেই তারেক জিয়া সবার কাছ থেকে টাকা নিয়ে গেছেন। বঙ্গবন্ধুর হত্যার নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করার জন্য একটি কমিশন তৈরি করা হবে। সেই আইন প্রায় ড্রাফট হয়ে গেছে। জনগণ সহযোগিতা করলে সেই আইন পাস করা হবে। আমরা নতুন প্রজন্মকে বাংলাদেশের সত্যিকারের ইতিহাস জানাতে চাই। আমরা কোন প্রতিহিংসার জন্য তাদের চিহ্নিত করবো না। বাঙালির সামনে সত্য ইতিহাস উপস্থাপন করার জন্য তাদের চিহ্নিত করব।

আইনমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে অডিনেন্স জারী করে বঙ্গবন্ধু হত্যা বিচার রহিত করে দেয়। যা পাকিস্তান শাসকরাও করে নাই। শুধু তাই না জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিভিন্ন দূতাবাসে চাবরি দিয়েছেন এবং পালানোর জন্য বিমান দিয়েছেন। জিয়া মুসলিম লীগার ও রাজাকারদের নিয়ে বিএনপি গঠন করেছেন এবং রাজাকার শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছে। এরশাদ ফারুক এবং রশিদকে ফ্রিডম পার্টি করে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া খুনি রশিদকে বিরোধীদলীয় নেতা বানিয়েছেন এবং তার আমলে বিচার বলে কিছুই ছিল না বরং তিনি রাজাকারদের মন্ত্রী বানিয়েছেন। তিনি ক্ষমতায় এসে দেশীয় ও আন্তর্জাতিক সন্ত্রাস তৈরি করেন। ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগের ২২জন নেতাকর্মীদের হত্যা করেছেন। তার আমলেই উলফাদের জন্য আনা ১০ ট্রাক অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, যারা ষড়যন্ত্র করেছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তারা বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। আমাদের প্রতিশোধ হবে বাংলাদেশকে সোনার বাংলা বানিয়ে দেখাব, বাংলাদেশে বঙ্গবন্ধু কোনো দিন মরবে না। বঙ্গবন্ধুকে বাংলাদেশে মারা যায় না।

কসবা উপজেলার আওয়ামী লীগের জৈষ্ঠ সহসভাপতি ও কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানীর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাওছার ভুইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রাশেদুল কাওসার ভূইয়া, কসবা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী মো. আজহারুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভুঁইয়া, মো. আনিছুল হক ভুঁইয়া, মো. সাইদুর রহমান স্বপন কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ছিদ্দিকা, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, এম এ আজিজ, কসবা পৌরসভার সাবেক মেয়র এমরান উদ্দিন, কসবা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. রুস্তম খাঁ, কসবা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আফজাল হোসেন, যুগ্ম আহ্বায়ক কাজী মানিক, আশরাফুল ইসলাম প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

সকালের মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আজ বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৪ মে : নামাজের সময়সূচি

বিরল প্রজাতির আশ্চর্যজনক ছাগল

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

১০

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

১১

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

১২

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

১৩

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

১৪

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

১৫

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

১৬

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

১৭

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

১৮

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

১৯

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

২০
*/ ?>
X