কালবেলা ডেস্ক
প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ০৬:০৫ পিএম
অনলাইন সংস্করণ

ঢাকাস্থ কক্সবাজারবাসীদের বার্ষিক মিলনমেলা অনুষ্ঠিত

সম্মাননা প্রদান ও সৌহার্দ্য-সম্প্রীতির প্রেরণা নিয়ে সম্পন্ন হলো ঢাকাস্থ কক্সবাজারবাসীদের বার্ষিক মিলনমেলা। ছবি : সংগৃহীত
সম্মাননা প্রদান ও সৌহার্দ্য-সম্প্রীতির প্রেরণা নিয়ে সম্পন্ন হলো ঢাকাস্থ কক্সবাজারবাসীদের বার্ষিক মিলনমেলা। ছবি : সংগৃহীত

পূর্বাচল মেরিন সিটিতে দিনব্যাপী আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো ঢাকাস্থ কক্সবাজারবাসীদের মিলনমেলা। দিনব্যাপী এ আয়োজনে সংবর্ধনা প্রদান, ঐতিহ্যবাহী মেজবানি ভোজ, শিশুতোষ বিভিন্ন আয়োজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিমণ্ডিত ছিল।

অনুষ্ঠানে আজীবন সম্মাননা ‌‘কক্সবাজার সমিতি সম্মাননা ২০২৪’ প্রদান করা হয় একুশে পদকপ্রাপ্ত প্রামাণ্যচিত্র নির্মাতা কাউসার চৌধুরী ও দৈনিক কালবেলার প্রকাশক, সম্পাদক সন্তোষ শর্মাকে।

এ ছাড়া সম্মাননা স্মারক প্রদান করা হয় কক্সবাজার-১ এর সংসদ সদস্য সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্র শ্রী বড়ুয়া, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত স্থপতি আসিফ আহসানুল হক, আদর্শ শিক্ষক নূরুল ইসলাম ও মেডিকেল ভর্তি পরীক্ষায় সারা বাংলাদেশে তৃতীয় স্থান অধিকারী আহমেদ জামিকে।

কক্সবাজার সমিতির সভাপতি হেলালুদ্দীন আহমেদের সভাপতিত্বে এই অনুষ্ঠানের শুরুতে সূচনা বক্তব্যে সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম। কক্সবাজার সমিতির এই আয়োজনে অংশগ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান তনি।

এসময় তিনি কক্সবাজার সমিতির স্থায়ী অফিস ক্রয়ের অগ্রগতির অবস্থান তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে হেলালুদ্দীন আহমেদ সমিতির সদস্যদের পারস্পরিক সৌহার্দ্য অক্ষুণ্ন রাখার গুরুত্বকে তুলে ধরে অনাগত দিনগুলোতে বিভিন্ন আয়োজনের পরিকল্পনা দেন।

এসময় তিনি সম্মাননাপ্রাপ্ত গুণীজনদের প্রতি কক্সবাজার সমিতির পক্ষ হতে শ্রদ্ধা জানিয়ে তাদের অর্জনকে পুরো কক্সবাজারবাসীর অর্জন উল্লেখ করে বলেন, এতে কক্সবাজারবাসী সম্মানিত হয়েছে।

কক্সবাজার সমিতির উপদেষ্টা ও সদস্য, সাবেক সচিব আ ম ম নাসির উদ্দিন কক্সবাজার সমিতির আয়োজনকে কক্সবাজারবাসীদের পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যম হিসেবে উল্লেখ করেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কক্সবাজার সমিতি কক্সবাজার তথা সারা বাংলাদেশের নারীদের প্রতি সম্মান প্রদর্শনের প্রতীক হিসেবে কক্সবাজার সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুল মাওয়া আরজু, মহিলা শিশুবিষয়ক সম্পাদক শাফিয়াতুস সালেহিন ও নির্বাহী সদস্য অ্যাডভোকেট রাবেয়া হককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। একই সঙ্গে আগামী বছর এই দিবসে বিশেষ নারী সম্মাননা জানানোর ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত প্রামাণ্যচিত্র নির্মাতা কাউসার চৌধুরী আজীবন সম্মাননা ‌‘কক্সবাজার সমিতি সম্মাননা ২০২৪’ নিয়ে বলেন, ‌নিজ এলাকার মানুষদের এই স্বীকৃতিতে আমি আপ্পুত ও সম্মানিত।

দৈনিক কালবেলার সম্পাদক, প্রকাশক সন্তোষ শর্মা কক্সবাজার সমিতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতেও এই সংগঠন অরাজনৈতিক, অসাম্প্রদায়িকভাবে নিরলস কাজ করে যাবে প্রত্যাশা ব্যক্ত করেন।

বিশেষ সম্মাননাপ্রাপ্ত সংসদ সদস্য সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম কক্সবাজারবাসীর এই সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কক্সবাজারবাসীর স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যু ও কক্সবাজারকে জাতীয়ভাবে তুলে ধরার বিভিন্ন প্রণিধানযোগ্য বিভিন্ন পরিকল্পনায় পাশে থাকার অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে কক্সবাজার সমিতির সহসভাপতিরা মোমিনুর রশিদ আমিন, জয়নুল আবেদিন মুকুল, ইয়াসিন মোহাম্মদ শামসুল হুদা, স্বপন কান্তি পাল, ব্যারিস্টার মিজান সাইদ, অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তাকিম, প্রফেসর ডাক্তার মোহাম্মদ ইব্রাহিম উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র মুজিবুর রহমান।

সকালের অধিবেশন পরিচালনা করেন প্রচার প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম। এরপর যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুল মাওয়া আরজুর পরিচালনায় শিশুতোষ বিভিন্ন পরিবেশনা সম্পন্ন হয়। দ্বিতীয় অধিবেশন পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক সুজন শর্মা ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান। র‍্যাফেল ড্র পুরস্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইরানের নতুন রাষ্ট্রপতির সঙ্গে কথা বললেন পুতিন

থাইল্যান্ডে বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাঠ করলেন বিপ্লব বড়ুয়া

আবুল মনসুর আহমদ-অধ্যাপক মযহারুল ইসলামের স্মরণে একক বক্তৃতা

শোরুম ম্যানেজার নেবে যমুনা গ্রুপ, পদ ৩০

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে বজ্র-বৃষ্টির শঙ্কা

বঙ্গবন্ধু শান্তি পদক চালু করতে যাচ্ছে বাংলাদেশ

মৌসুম শেষে প্রিমিয়ার লিগের দলগুলো কত টাকা করে পাচ্ছে?

নারায়ণগঞ্জে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৪

গোরস্থান, মাদ্রাসার দান বাক্স ভেঙে চুরি

‘শরীফ থেকে শরীফার গল্প’ বাদ দেওয়ার সুপারিশে এইচআরএফবি’র প্রতিবাদ

১০

পলাশ ও এন্ড্রু কিশোরের ফিরিয়ে দেওয়া গান গেয়েই আসিফের বাজিমাত

১১

রাইসির মৃত্যুতে শি’র মাতম

১২

কর অঞ্চল-১৭, ঢাকায় ১০১ জনের বড় নিয়োগ

১৩

শিক্ষাপ্রতিষ্ঠানকে মাউশির ৯ নির্দেশনা

১৪

রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের শোক

১৫

গভর্নর, ডেপুটি গভর্নরদের সব প্রোগ্রাম বর্জন / প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

১৬

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর

১৭

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত স্ত্রী, হাসপাতালে পুলিশ কর্মকর্তা

১৮

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা

১৯

খেলাধুলা-সংস্কৃতিতে দক্ষরাই বিশেষ মেধাসম্পন্ন : জবি উপাচার্য 

২০
X