কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৬ মে ২০২৪, ০৭:২৯ পিএম
অনলাইন সংস্করণ

ঢাকায় প্রতিবাদ সমাবেশ করবে যুবদল

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ আটককৃত নেতাকর্মীর মুক্তির দাবিতে ঢাকায় প্রতিবাদ সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল। আগামী ১১ মে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ করবে সংগঠনটি।

সোমবার (৬ মে) দুপুরে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে যুবদলের ঢাকা বিভাগের ১১টি জেলা ও মহানগর শাখার শীর্ষ নেতাদের সঙ্গে সংগঠনের কেন্দ্রীয় সংসদের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না কালবেলাকে এ তথ্য জানিয়েছেন।

পরে বিকেলে নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল আয়োজিত এক সাংগঠনিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মোনায়েম মুন্না। এতে ভার্চুয়ালি সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদল আয়োজিত সাংগঠনিক মতবিনিময় সভার আয়োজন করে। ছবি : কালবেলা সভায় মোনায়েম মুন্না বলেন,

সরকার জনগণের অবস্থা দুর্বিষহ করে তুলেছে। ব্যাংকিং খাত, আর্থিক খাতসহ সর্বক্ষেত্রে বিশৃঙ্খলা। মেগা প্রজেক্টের নামে চলছে মেগা দুর্নীতি। এ অবস্থা থেকে জাতিকে উত্তরণ করতে হলে জনগণের অধিকার ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, তারুণ্যের অহংকার তারেক রহমান বলেছেন, বিএনপির সংগ্রাম ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনার সংগ্রাম। যুবদল তারেক রহমানের আদর্শের ভ্যানগার্ড। তার নির্দেশনাকে কাজে লাগিয়ে এবং ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ করে যুবদল রাজপথে থাকবে। যুবদল একটি শক্তিশালী সংগঠন। এই সাংগঠনিক শক্তি কাজে লাগিয়ে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে। যুবদল সাধারণ সম্পাদক বলেন, যুবদল শান্তিপ্রিয় রাজনীতিতে বিশ্বাস করে। তাদের শান্তিপূর্ণ আন্দোলনকে যদি সরকার দুর্বলতা মনে করে, তাহলে ভুল করবে। সরকার ক্ষমতা হারানোর ভয়ে সারা দেশে বিএনপি-যুবদলসহ হাজার হাজার নেতাকর্মীকে বিনা কারণে কারাবন্দি করছে। বিরোধী মতধারীদের গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে। আসলে ক্ষমতা হারানোর আতঙ্ক থেকেই সরকার এগুলো করছে। তবে জনগণের কাছে, তাদের আন্দোলনের কাছে সরকারকে পরাজয় বরণ করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্য সচিব রবিউল ইসলাম নয়নের সঞ্চালনায় (ভার্চুয়ালি) এতে আরও বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি জাকির হোসেন সিদ্দিকী, কামরুজ্জামান দুলাল, যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, প্রচার সম্পাদক আবদুল করিম সরকার, সহসাংগঠনিক সম্পাদক দেওয়ান অলিউদ্দিন সুমন, মাহফুজার রহমান, সাখাওয়াত হোসেন চয়ন, সহসাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহমুদুর রহমান বাপ্পি, সহসম্পাদক পার্থদেব মন্ডল, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন বাবলু, এম এ গাফফার প্রমুখ নেতৃবৃন্দ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খাটের নিচে লুকিয়েও রক্ষা মিলছে না বাংলাদেশিদের

‘পৃথিবী থেকে বিদায়, ভালো থাকো সবাই’ পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা

প্রভাষক নিচ্ছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, লাগবে না অভিজ্ঞতা

জটিল রোগে আক্রান্ত হজযাত্রীদের যে নির্দেশনা দিল সৌদি

বৈষম্যমূলক সর্বজনীন পেনশন নয়, স্বতন্ত্র বেতনস্কেল চান পাবিপ্রবি শিক্ষকরা

মধ্যরাত থেকে সাগরের ৬৫ দিনের মাছ ধরার নিষেধাজ্ঞা

উপজেলা নির্বাচন / এবার মাঠে থাকছেন ৬১৪ ম্যাজিস্ট্রেট

দেশ ছাড়িয়ে বিদেশেও কাউখালীর ঐতিহ্যবাহী শীতলপাটির কদর

পাবজি খেলতে নেপাল গেল বাংলাদেশি যুবকরা, পুরস্কার ২ কোটি টাকা

তেঁতুলিয়ায় ৯০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড

১০

মেট্রোরেলের উত্তরা-টঙ্গী রুটে হবে ৫ স্টেশন

১১

ভিক্ষা করে চলবে না দেশের মানুষ : প্রধানমন্ত্রী

১২

অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা

১৩

বান্দরবানে সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএ সদস্য নিহত

১৪

মেসিকে নিয়েও কষ্টার্জিত জয় মায়ামির

১৫

এইচএসসি পরীক্ষা পেছানোর পক্ষে ৯১ শতাংশ মানুষ

১৬

সিডনিতে রবীন্দ্র জয়ন্তী পালিত

১৭

ব্যস্ততম সড়ক আটকে দিল ভালুক

১৮

বাজেট / বাড়তি টাকা গুনতে হবে মোবাইল ও ইন্টারনেটে!

১৯

সৌদি যুবরাজের স্বপ্নের বলি ফিলিস্তিনিরা?

২০
X