স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ পিএম
অনলাইন সংস্করণ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন কি না, জানালেন নারাইন

সুনীল নারাইন। ছবি : সংগৃহীত
সুনীল নারাইন। ছবি : সংগৃহীত

এবারের আইপিএলে ব্যাটে-বলে দুর্দান্ত সময় কাটছে কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবীয় তারকা সুনীল নারাইনের। টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা এই খেলোয়াড় কলকাতার হয়ে একের পর এক মারকুটে ইনিংসে মুগ্ধ করছেন সবাইকে। চলতি আইপিলে এক শতক সহ ২৮৬ রান এসেছে তার ব্যাট থেকে। একই সাথে বল হাতেও ভেলকি দেখিয়ে নিয়ে নিয়েছেন ৯ উইকেট। ব্যাটে-বলে এরকম দুর্দান্ত পারফর্ম করতে থাকা সুনীল নারাইনকে আসন্ন বিশ্বকাপে পেতে মরিয়া উইন্ডিজ।

এমনকি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রভম্যান পাওয়েলতো সরাসরিই বলেছেন, গত ১ বছর ধরেই নাকি তিনি নারাইনকে জাতীয় দলে ফিরতে বলছেন। অবশ্য এবারের আইপিএল নারাইনের পারফরম্যান্সই এমন, যে তার মতো খেলোয়াড়কে যে কোন অধিনায়কই পেতে চাইবে।

চলতি আইপিএলে টুর্নামেন্টের সেরার তালিকায় সবার ওপরে আছেন তিনি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলেছেন ৫৬ বলে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস যে কোন ব্যাটারেরই ঈর্ষার কারণ হবে।

বল হাতেও এবারের আসরে তিনি দুর্দান্ত। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবার সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। ২২.১১ গড়ে মাত্র ৭.১০ ইকোনমি রেটে ৯ উইকেট নেওয়া এই অলরাউন্ডারকে শিরোপা পুনরুদ্ধারের জন্য চায় উইন্ডিজ। তবে এক্ষেত্রে হতাশ হতে হবে ক্যারিবীয়দের কারণ সুনীল নারাইন জানিয়েছেন, জাতীয় দলে ফেরার জন্য তার দরজা চিরতরে বন্ধ। নিজেই জানিয়ে দিয়েছেন, তাকে জাতীয় দলে ফেরাতে চাইলে নিরাশ হতে হবে।

কলকাতা নাইট রাইডার্সের স্বাক্ষরিত এক বিবৃতিতে নিজের মন্তব্য জানিয়েছেন সুনীল নারাইন। তিনি বলেন ‘আমি সত্যিই খুশি এবং মুগ্ধ হয়েছি যে সম্প্রতি আমার পারফরম্যান্স অনেক লোককে সরাসরি আমাকে অবসর থেকে বেরিয়ে আসার এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ইচ্ছা প্রকাশ করতে অনুপ্রাণিত করেছে।’

আমি সেই সিদ্ধান্তে সম্মানের সঙ্গেই গ্রহণ করছি এবং আমি কখনই হতাশ করতে চাই না। তবে সেই দরজাটি (জাতীয় দলে ফেরা) এখন বন্ধ এবং আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে জুনে যারা মাঠে নামবে তাদের সমর্থন করব।’

সুনীল আশাবাদী ঘরের মাঠে উইন্ডিজের ক্রিকেটাররা তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করবে, ‘ছেলেরা গত কয়েক মাস ধরে কঠোর পরিশ্রম করেছে এবং তারা আরেকটি খেতাব জিততে সক্ষম, সেটা আমাদের অসাধারণ ভক্তদের দেখানোর জন্য যোগ্য। আমি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের শুভকামনা জানাই।’

২০১৯ সালে জাতীয় দলের হয়ে সবশেষ দেখা গিয়েছিল সুনীল নারিনকে। ২০২৩ সালে তিনি অবসর নেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫১টি টি-টোয়েন্টি খেলেছেন এই অলরাউন্ডার। তাতে ৪৯ ইনিংসে বল করে পেয়েছেন ৫২ উইকেট। আর ব্যাট হাতে ২৩ ইনিংসে করেছেন ১৫৫ রান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কিম জং উনের হেরেমের গোপন কাহিনি

অভিষিক্ত তামিমের অর্ধশতকে টাইগারদের সহজ জয়

উল্কা গেমসের কর ফাঁকি / এনবিআরের অভিযান নিয়ে ব্র্যাক ব্যাংকের ব্যাখ্যা 

আ.লীগ নেতারা নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করতে চাচ্ছে : প্রিন্স

রোহিতদের হটিয়ে টেস্টের এক নম্বর দল এখন অস্ট্রেলিয়া 

ইসরায়েলগামী জাহাজের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি ইয়েমেনিদের

নারী ক্রেতাকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে ব্যবসায়ীর কারাদণ্ড

মৎস্য খামারের সাইনবোর্ড ঝুলিয়ে ফসলি জমির মাটি লুট

‘গুরুত্বপূর্ণ প্রকল্পে বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী এডিবি’

তীব্র খরার মধ্যেই দেশে বন্যা সতর্কতা

১০

চট্টগ্রামে দুইবার বৃষ্টির হানার পর আবারও খেলা শুরু  

১১

স্ত্রীর স্বীকৃতি চেয়ে সেই ছাত্রলীগ নেতাকে ‘খুঁজছে’ তরুণী

১২

আজ রাতেও ঢাকায় বৃষ্টির সম্ভাবনা

১৩

গোসল করতে গিয়ে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু

১৪

সারা দেশে যেসব বিভাগে বৃষ্টি হতে পারে

১৫

রাবির হল ক্যান্টিন মালিকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

১৬

রাজনীতির নেতৃত্ব দিতে চায় ‘রাষ্ট্র সংস্কার আন্দোলন’

১৭

মার্শাল আর্ট কিং রুবেলের আদ্যোপান্ত (ভিডিও)

১৮

যে কারণে দেশ ছাড়ছেন কানাডার নাগরিকরা

১৯

ফের ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ফখরুলের

২০
*/ ?>
X