স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ পিএম
অনলাইন সংস্করণ

নারাইনকে বিশ্বকাপে ফেরাতে চায় উইন্ডিজ

শতকের পর সুনীল নারাইন। ছবি : সংগৃহীত
শতকের পর সুনীল নারাইন। ছবি : সংগৃহীত

এবারের আইপিএলে দারুণ ছন্দে আছেন কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবীয় রহস্য স্পিনার সুনীল নারাইন। মূলত বোলার হলেও কেকেআরের হয় এবার ওপেনিংয়ে নেমে ঝড়ো কয়েকটি ইনিংসে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন এই ক্যারিবীয়। এক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া এই ক্যারিবীয়কে তাই জাতীয় দলে ফেরাতে চায় ওয়েস্ট ইন্ডিজ। বিশেষ করে নিজেদের মাটিতে হওয়া বিশ্বকাপের আগে তাকে ফেরাতে এক প্রকার মরিয়া ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

এর আগে গত বছর নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ চলার সময় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানার সুনীল নারাইন। জাতীয় দল থেকে অবসর নিলেও আইপিএলের চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার। কলকাতা নাইট রাইডার্সের হয়ে টি-টুয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৩৫ বছর বয়সী ক্রিকেটার। শুধু শতক নয় অনান্য ম্যাচ গুলোতেও ব্যাট ও বলে বেশ ভালো পারফর্ম করছেন তিনি। এবার তাই ঘরের মাঠে হওয়া আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অবসর ভেঙে নারাইনকে ফেরাতে অনুরোধ ওয়েস্ট ইন্ডিজের।

আইপিএলে মঙ্গলবার (১৭ এপ্রিল) রাজস্থানের বিপক্ষে ৫৬ বলে ১৩ চার ও ৬ ছক্কায় ১০৯ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন নারিন। কলকাতার হয়ে এই মৌসুমে সর্বোচ্চ ২৭৬ রান করা এই ওপেনার ব্যাটারের স্ট্রাইকরেট ১৮৭.৭৫।

গতকালের ম্যাচের প্রতিপক্ষ রাজস্থানের হয়ে আবার ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি অধিনায়ক রোভম্যান পাওয়েল খেলেন। ম্যাচ শেষে নারাইন প্রসঙ্গে তিনি বলেন, ‘সর্বশেষ ১২ মাস ধরে নারাইনের কানে ফিসফিস করে বলছি, সে কারও কথা শুনছে না। আমি কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরানকেও বলেছি। আশা করছি, দল নির্বাচনের আগে তারা তাকে রাজি করাতে পারবে।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০১৯ সালে সবশেষ ম্যাচ খেলা নারাইন অবশ্য দিন কয়েক আগেও জানিয়েছিলেন, বিশ্বকাপটা ঘরে বসেই দেখবেন। তবে গতকাল সেঞ্চুরির পর গলার সুর অনেকটাই নরম তার। অবসর ভেঙে ফিরবেন কিনা -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দেখা যাক ভবিষ্যতে কী হয়’

আন্তর্জাতিক ক্রিকেটে নারাইনের অভিষেক অবশ্য অভিষেক হয় বেশ আগে। ২০১১ সালের ডিসেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে পা রাখেন তিনি। তবে অবসরের আগে তিন সংস্করণ মিলিয়ে তিনি ১২২টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে টেস্ট ৬টি, ওয়ানডে ৬৫টি এবং টি-টুয়েন্টি ৫১টি। তিন সংস্করণ মিলিয়ে তার উইকেট শিকার ১৬৫ টি। এছাড়াও উইন্ডিজের ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্যও ছিলেন তিনি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নারীর কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধিতে চাকরি মেলা 

প্রিমিয়ার লিগের দলগুলোর অঢেল টাকা খরচের দিন ফুরোচ্ছে 

শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে কুবিতে আবাসিক শিক্ষকের পদত্যাগ

আড়াই হাজার গাছ কাটছে বন বিভাগ

জেগে উঠল ৩০০ বছরের পুরোনো শহর

সৌর বিদ্যুৎ প্রকল্পে ১২ কোটি ডলার দিচ্ছে এডিবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত

সাত দিনে হিট স্ট্রোকে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

বাসের ছাদ থেকে গড়িয়ে পড়ছিল ব্যবসায়ীর তাজা রক্ত

‘ডেডবডি’র প্রচারণায় বিশুদ্ধ পানি বিতরণ

১০

পরিবহনে চাঁদাবাজির সময় ডেমরায় গ্রেপ্তার ৩

১১

পিছু হটলো মন্ত্রণালয়, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা জানা গেল

১২

৫ মে থেকে জবিতে স্বশরীরে ক্লাস-পরীক্ষা 

১৩

মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী 

১৪

প্রচণ্ড গরমে শ্রেণিকক্ষেই অসুস্থ হয়ে পড়ল মাদ্রাসাশিক্ষার্থী

১৫

মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক

১৬

ডেলিভারি ম্যান নিয়োগ দেবে দারাজ, পদসংখ্যা ২০০

১৭

লোডশেডিংয়ে বিপর্যস্ত জনজীবন

১৮

২৫ বছরের ইতিহাসে খুলনায় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

১৯

টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস

২০
*/ ?>
X