স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৮ মে ২০২৪, ০২:৩২ পিএম
আপডেট : ২৮ মে ২০২৪, ০২:৩৮ পিএম
অনলাইন সংস্করণ

ভারতের কোচের পদে মোদি-অমিত শাহর আবেদন!

রোহিত-কোহলিদের কোচ হওয়ার জন্য মোদির নামেও ভুয়া আবেদন করা হয়েছে। ছবি: সংগৃহীত
রোহিত-কোহলিদের কোচ হওয়ার জন্য মোদির নামেও ভুয়া আবেদন করা হয়েছে। ছবি: সংগৃহীত

ক্রিকেটে আনুষ্ঠানিক সবচেয়ে বড় পদের একটি ধরা হয় ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদকে। ক্রিকেটে সবচেয়ে শক্তিশালী দেশের কোচ হতে কে না চায়? সে কারণেই এবার ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) টিম ইন্ডিয়ার কোচ হতে আগ্রহীদের আবেদনের আহ্বান করলে ক্রিকেট দুনিয়ায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

বিসিসিআই আবেদনকারীদের সুবিধার্থে নিজেদের ওয়েবসাইটে একটি গুগল ফর্মের ব্যবস্থা রাখে। এই ফর্ম পূরণ করে আবেদনের সুযোগ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। আর এই সুবিধা নিয়েই ভুয়া আবেদনকারীরা বিসিসিআইয়ে অনেকটা ‘গণহারে’ আবেদন করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস এবং টাইমস অব ইন্ডিয়াসহ ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, রোহিত-কোহলির কোচ হতে তিন হাজারের বেশি আবেদন পেয়েছে বিসিসিআই। তবে এই আবেদনগুলির মধ্যে বেশিরভাগই ভুয়া ব্যক্তির কাছ থেকে এসেছে। এই ভুয়া আবেদনকারীদের মধ্যে আছেন সাবেক ক্রিকেটার, জনপ্রিয় ব্যক্তিত্ব এবং রাজনীতিবিদও।

সোমবার (২৭ মে) কোচ হওয়ার আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল। শেষ দিনে বিসিসিআইয়ের সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে আবেদনে পাওয়া নামগুলো জানায়। সেখানে দেখা যায়, টেন্ডুলকার, ধোনি, হরভজন সিং, বীরেন্দ্র সেবাগসহ অন্যান্য সাবেক ক্রিকেটারদের নামেও একাধিক আবেদন পেয়েছে তারা। এমনকি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মতো রাজনীতিবিদদের নামেও ভুয়া আবেদন করা হয়েছে।

এর আগে সোমবার (১৩ মে) বিসিসিআই গুগল ফর্মের মাধ্যমে প্রধান কোচের জন্য আবেদনপত্র আহ্বান করে এবং প্রতিদিনই অনেক ভুয়া আবেদনপত্র পেতে থাকে। এখন পর্যন্ত স্পষ্ট নয় যে, দায়িত্ব নেওয়ার ইচ্ছা নিয়ে কোনো প্রকৃত প্রার্থী আবেদন করেছেন কিনা।

ভারতীয় বোর্ড ও ভুয়া আবেদনকারীদের মধ্যকার ঘটনা এবারই প্রথম নয়। ২০২২ সালে বিসিসিআই যখন প্রধান কোচ পদে আবেদন আহ্বান করেছিল, তখনও প্রায় ৫,০০০ ভুয়া আবেদন পেয়েছিল, যেখানে আবেদনকারীরা সেলিব্রিটির নাম ব্যবহার করেছিল। তখন আবেদনকারীদের মেইল করার জন্য বলা হয়েছিল, এবার তারা গুগল ফর্ম ব্যবহার করেছে।

এই ব্যাপারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘গত বছরও, বিসিসিআই একই রকম প্রতিক্রিয়া পেয়েছিল, যেখানে ভুয়া আবেদনকারীরা আবেদন করেছিল। এবারও গল্প একই। কারণ বিসিসিআই গুগল ফর্মে আবেদন আহ্বান করেছিল, এটি করার কারণ হলো এতে এক শিটে আবেদনকারীদের নাম যাচাই করা সহজ।’

রোহিতদের কোচ হওয়ার বিজ্ঞপ্তিতে অবশ্য কিছু গুরুত্বপূর্ণ গুণাবলী উল্লেখ করা হয়েছে। এছাড়া ২০২৭ সালের দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত নির্বাচিত কোচকে দায়িত্ব পালন করতে হবে।

পরবর্তী প্রধান কোচ তার মেয়াদ শুরু করবেন আগামী মাসে যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ানে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই। বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়, যিনি ২০২১ সালের ডিসেম্বর থেকে দায়িত্ব পালন করছেন, তিনি তার মেয়াদ শেষ হওয়ার পর তা আর বাড়াতে আগ্রহী নন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সংবর্ধিত হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল

সিলেটে পশুর হাটে কমছে না দাম, ক্রেতাদের অপেক্ষা

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি

ধাওয়া দিয়ে মাঝ নদীতে লঞ্চ থামালেন ম্যাজিস্ট্রেট

গাজীপুরে মহাসড়কে যাত্রীদের ঢল, ভোগান্তি চরমে

সিলেটে ১১ ট্রাক চিনি জব্দ

কোপায় ব্রাজিলের খেলা দেখবেন না রোনালদিনহো

বসত ঘর থেকে হ্যাপি গোল্ড ও কিং ফিসার মদ উদ্ধার

মেয়াদ শেষেও বিমার টাকা দিচ্ছে না প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স!

কেজি দরে বিক্রি হচ্ছে কোরবানির গরু

১০

টঙ দোকানের আয়ে চলছে রতন বেগমের জীবনযুদ্ধ

১১

উত্তরের মহাসড়কে গাড়ির পেছনে গাড়ি, নেই যানজট

১২

তাসরিফের চোখে টিউমার ধরা পড়েছে

১৩

যত্রতত্র কোরবানি করে জায়গা নষ্ট না করার আহ্বান প্রধানমন্ত্রীর

১৪

বিয়ের পর হানিমুনে না গিয়ে হজে গেলেন দম্পতি

১৫

‘হেলমেট নাই, তেল নাই’

১৬

রাস্তায় বাঁধ দিয়ে মাছের ঘের, হুমকিতে শতাধিক পাকা সড়ক

১৭

ডাকাতি করতে গিয়ে নারীর সঙ্গে খোশ-গল্প, অতঃপর...

১৮

ঢাবিতে ঈদের জামাতের সময়সূচি 

১৯

লালমনিহাটে বাড়ছে মসলার দাম

২০
X