সিলেট ব্যুরো
প্রকাশ : ১০ জুন ২০২৩, ১২:০০ এএম
প্রিন্ট সংস্করণ
সিলেট সিটি নির্বাচন

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়া

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়া

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে এক প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হুমকি ও অস্ত্র প্রদর্শনের অভিযোগ উঠেছে। সিসিক নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার অভিযোগ দিয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী সায়ীদ মো. আবদুল্লাহ রিটার্নিং কর্মকর্তার কাছে এ বিষয়ে অভিযোগ করেন।

গত বৃহস্পতিবার রাতে অস্ত্রসহ মহড়া দেওয়ার দৃশ্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। তবে আফতাব হোসেন খান ওই প্রার্থীর বাসার সামনে অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন।

সায়ীদ মো. আবদুল্লাহ লিখিত অভিযোগে বলেন, গত মঙ্গলবার আনুমানিক ভোর ৬টার দিকে বর্তমান কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের নেতৃত্বে ১০ থেকে ১২টি মোটরসাইকেলে ২০ থেকে ২৫ অস্ত্রধারী সন্ত্রাসী তার বাসার ফটকের সামনে আসে। এ সময় সন্ত্রাসীরা বন্দুক তাক করে তাকে ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেয়। পাশাপাশি ঘরবাড়ি আগুনে পুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

সিটি নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে প্রচার-প্রচারণা বন্ধ রাখার জন্য সায়ীদ মো. আবদুল্লাহকে হুমকি দেওয়া হচ্ছে বলেও লিখিত অভিযোগে বলা হয়।

অভিযোগে সায়ীদ মো. আবদুল্লাহ আরও জানিয়েছেন, আফতাব ও তার অনুসারীরা ওয়ার্ডের পাড়া-মহল্লায় বলে বেড়াচ্ছেন, নির্বাচনের দিন তারা সব কেন্দ্র দখল করে রাখবেন এবং কাউকে ভোট দিতে দেবেন না। কেউ যদি ভোট দিতে যান, তাহলে প্রাণে মেরে ফেলা হবে।

রিটার্নিং কর্মকর্তার কাছে সায়ীদ মো. আবদুল্লাহ আরও অভিযোগ করেন, ওয়ার্ডের প্রতিটি অলিগলিতে বন্দুক বের করে মোটরসাইকেলে মহড়া দিচ্ছে সন্ত্রাসীরা। এ ছাড়া তার পোস্টার ছিঁড়ে ফেলা এবং মাইকিংয়ে বাধা দেওয়ার ঘটনাও ঘটছে। এমনকি তার বিভিন্ন কর্মীর বাসাবাড়িতে সশস্ত্র অবস্থায় হুমকি দেওয়া হচ্ছে বলেও তিনি অভিযোগ করেছেন।

এদিকে আফতাব হোসেন খান ও তার অনুসারীদের মোটরসাইকেল নিয়ে সায়ীদ মো. আবদুল্লাহর বাসার সামনে অস্ত্রসহ মহড়ার দৃশ্যের একটি ভিডিও গত বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেখানে মোটরসাইকেলে বসা এক যুবকের হাতে বন্দুক দেখা গেছে।

কাউন্সিলর প্রার্থী সায়ীদ মো. আবদুল্লাহ জানান, বন্দুকধারী ওই যুবক হচ্ছেন মো. আবুল কালাম আজাদ ওরফে তুহিন। তিনি আফতাবের অনুসারী ও ছাত্রলীগের সাবেক নেতা। এর আগে ২০২১ সালের ১২ মার্চ ওই যুবক র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৯) সদস্যদের হাতে পিস্তল-গুলিসহ গ্রেপ্তার হন। দীর্ঘদিন কারাগারে থেকে সম্প্রতি ওই যুবক জামিনে বের হয়েছেন।

বাড়ির সামনে অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার অভিযোগের বিষয়ে কাউন্সিলর আফতাব হোসেন খান বলেন, সব সাজানো। লন্ডন থেকে এডিটের মাধ্যমে ভিডিও ছড়িয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থীর কোনো অভিযোগ সত্য নয় বলেও তিনি দাবি করেন।

বন্দুক নিয়ে মহড়া দেওয়ার অভিযোগের বিষয়ে মো. আবুল কালাম আজাদ ওরফে তুহিনের দুটি মোবাইল ফোন নম্বরে কল করলে সেগুলো বন্ধ পাওয়া যায়। যার কারণে এ বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।

সিলেট সিটির রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের বলেন, অভিযোগ পাওয়ার পরপরই বিষয়টি পুলিশ কমিশনারকে লিখিতভাবে জানানো হয়েছে। পুলিশ এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গাজীপুরে মার্কেটে আগুন

শিক্ষার্থীকে শাসন করায় শিক্ষককে বেধড়ক মারপিট

প্যারিসে একুশের কবিতা পাঠ ও আলোচনা সভা

রাশিয়ার ভয়ে পিছু হটল ন্যাটো

নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

২৮ ফেব্রুয়ারি : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

বুধবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

২৮ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

কর্ণফুলী নদীতে ৩ দিন বন্ধ থাকবে ফেরি চলাচল

মিয়ানমার সীমান্ত এখন শান্ত, ফের গোলাগুলি শুরুর আশঙ্কায় আতঙ্ক

১০

বোনাস দাবিতে সার কারখানা শ্রমিকদের মানববন্ধন

১১

সিলেটে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু আজ

১২

হাসপাতালে রেখে তরুণ-তরুণী উধাও, ছোটমণি নিবাসে ঠাঁই হলো নবজাতকটির

১৩

চট্টগ্রামে শাস্তির মুখে ৮ ল্যাব-হাসপাতাল

১৪

এবার বাড়ছে সব ধরনের ছোলা ও ডালের দাম

১৫

বিধবা মেয়েকে নিয়ে ঢাকায় যাওয়ার পথে চলন্ত ট্রেনে বাবার মৃত্যু

১৬

দুই সন্তানের জননীকে নিয়ে ‘উধাও’ ইউপি সদস্য

১৭

স্বামী কারাগারে, সন্তান ফেলে উধাও গৃহবধূ

১৮

বেসরকারি ৩ ক্লিনিককে দেড় লাখ টাকা জরিমানা

১৯

আগুনে পুড়ে দাদি-নাতির মৃত্যু

২০
X