কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ১১:১১ পিএম
অনলাইন সংস্করণ

বাংলাদেশ এসএসসি ৯৮ ফ্রেন্ডস ফাউন্ডেশন যাত্রা শুরু

শেফর মাস্টার এসএসসি ৯৮ এইচএসসি ২০০০ ফ্রেন্ডস গ্রুপের মিলনমেলা অনুষ্ঠিত। সৌজন্য ছবি
শেফর মাস্টার এসএসসি ৯৮ এইচএসসি ২০০০ ফ্রেন্ডস গ্রুপের মিলনমেলা অনুষ্ঠিত। সৌজন্য ছবি

শেফর মাস্টার এসএসসি ৯৮ এইচএসসি ২০০০ ফ্রেন্ডস গ্রুপের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে পারস্পরিক সৌহার্দ্য ও স্মৃতি কথা বিনিময়ের এই মেলায় সারা দেশের দুই হাজার বন্ধু একসাথে যোগ দেয়। দুবাই ভিত্তিক বিলাসবহুল পরিবহন ব্যবসা ও আধুনিক লিমুজিন সার্ভিস প্রতিষ্ঠান শেফর মাস্টার আয়োজনটির প্রধান পৃষ্ঠপোষকতা করে।

২০১৮ সালে মো. মুশফিকুল ইসলাম এসএসসি ৯৮ এইচএসসি ২০০০ ফ্রেন্ডস গ্রুপটি ক্রিয়েট করার পরে বাড়তে থাকে গ্রুপের সদস্য সংখ্যা। ফেইসবুক গ্রুপটির মাধ্যমে সারা দেশ থেকে ৩৫,০০০ এর বেশি বন্ধু গত ৬ বছর ধরে যুক্ত থেকে নিজেদের মধ্যে বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা, দুঃস্থ ও অসুস্থ বন্ধুদের জন্য কর্মসংস্থান, আর্থিক সহযোগিতা এবং সেবা প্রদান করে থাকে।

এছাড়াও বিভিন্ন সময়ে শীতার্ত মানুষের জন্য শীতবস্ত্র বিতরণ, বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ, সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ইফতার এবং খাদ্য বিতরণসহ মানবিক ও সামাজিক কার্যক্রম করে আসছে।

বন্ধুদের এই সংগঠনটি আরো বৃহৎ আকারে দেশবিদেশের বন্ধুদের নিয়ে মানবিক ও সামাজিক কার্যক্রম করার সুবিধার্থে তাদের আবেদনের প্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক ‘বাংলাদেশ এসএসসি ৯৮ ফ্রেন্ডস ফাউন্ডেশন’ এর অনুমোদন লাভ করে। আনুষ্ঠানিকভাবে সবাইকে নিয়ে উদযাপন ও কর্মপরিকল্পনা জানানো হয়। আয়োজনে ফাউন্ডেশনের প্রাথমিক কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়। পাশাপাশি করোনা কালীন সময়ে অসামান্য অবদান রাখায় ৩০ জন ডাক্তার বন্ধুকে সম্মাননা প্রদান, ক্যান্সারে আক্রান্ত বন্ধু ওয়ালী উল্লাহকে নগদ অর্থ প্রদান, দু:স্থ কয়েকজন বন্ধুকে সেলাই মেশিন প্রদান, পরিবেশ বিষয়ে নিজেদের মধ্যে আরো সচেতনতা বাড়াতে উপস্থিত সবাইকে গাছ বিতরণ করা হয়। একই সাথে মিলনমেলাকে আরো স্মরণীয় করে রাখতে বন্ধুদের গল্প, কবিতা ও লেখা নিয়ে স্মরণিকা প্রকাশ করে।

প্রধান পৃষ্ঠপোষক শেফর মাস্টারের সিইও জনাব মনসুর আব্দুলরহমান বলেন, ছোট বেলার স্মৃতি সবাইকে সব সময় অন্যরকম অনুভূতি দেয়। অনুভুতির মিলনমেলার একটি অংশ হতে পেরে শেফর মাস্টার অত্যন্ত উচ্ছ্বসিত।

ফাউন্ডেশন নিয়ে মো. নুরে আলম বলেন, যেকোনো কার্যক্রম পরিচালনা করার জন্য দেশের প্রযোজ্য নিয়মকানুন মেনে চলা আবশ্যক। আমাদের গ্রুপটি এখন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তর থেকে অনুমোদিত ফাউন্ডেশন। ফলে জবাবদিহিতা ও স্বচ্ছতার বিষয়ে একটি কাঠামোর ভিতরে পরিচালনা করা সম্ভব হবে। আমাদের এই প্রচেষ্টাকে গুরুত্ব দিয়ে অনুমোদন দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

৯৮-০০ গ্রুপের প্রতিষ্ঠাতা ও সংগঠক জনাব মুশফিকুল ইসলাম বলেন, বন্ধু অনেক আবেগের, অনেক প্রাণের। দেশ ও দেশের বাইরে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদেরকে সাথে নিয়ে ভালো কাজগুলোই কেবল করে যেতে চাই। ফাউন্ডেশনের অনুমোদন দেওয়ায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট সকলের প্রতি। কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই বন্ধুদের প্রতি। যাদের ঐকান্তিক প্রচেষ্টায় এত দূর আসা সম্ভব হয়েছে এবং চলমান এই ধারা আরো বেগবান ও অব্যাহত রাখতে সবাইকে পাশে চাই, সব সময়।

দিনব্যাপি আয়োজিত অনুষ্ঠানে এছাড়াও সাংস্কৃতিক আয়োজন পর্বে নাট্য পরিচালক সরকার রওনাক রিপন পরিচালিত নাটক ‘আমাদের সুপারম্যান’ প্রদর্শন করা হয়। যেখানে অভিনয় করে ৯৮ এর সকল বন্ধুরা। এছাড়া নৃত্য পরিবেশনা করে দেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া এবং মৌ। বন্ধুদের ফ্যাশন শো, সঙ্গীত পর্বে রকার্স ৯৮, জনপ্রিয় সঙ্গীত শিল্পী শিবলু, পারভেজ এর পাশাপাশি দেশের সর্বজন প্রিয় ব্যান্ড শিল্পী জেমস এর গান উপভোগ করে।

র‌্যাফেল ড্র পর্বে গ্রুপের পক্ষ থেকে ঢাকা-সিংগাপুর-ঢাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা এয়ার টিকিট, ওয়ালটনের পক্ষ থেকে এসি, কনকা থেকে মাইক্রোওয়েভ ওভেন, জলপরি রিসোর্টের পক্ষ থেকে দুই রাত তিন দিন ফ্রি থাকার ব্যবস্থা, কাঠ ঘরের পক্ষ থেকে ফার্নিচার এবং অটোনেমোর পক্ষ থেকে ট্র্যাকার প্রদান করা হয়।

উল্লেখ্য আয়োজনটির প্লাটিনাম স্পন্সর হিসাবে পৃষ্ঠপোষকতা করে হ্যামস গ্রুপ, পেটাবিটস, কাস ট্রেড, রাইনা নূর লিগ্যাল এন্ড বিজনেস সল্যুশান এবং সায়ন এসেট। গোল্ড স্পন্সর হিসাবে ইউনিমার্ক গ্রুপ, প্রভাতি ইন্স্যুরেন্স কোম্পানি লি:, ইছামতি ইকো ফার্ম, আর্টিসান, ও মিক সোয়েটার এন্ড ফ্যাশন লি:। অপরদিকে হেলথ পার্টনার হিসাবে গ্লোবাল হেলথ কেয়ার সেন্টার, ট্রাভেল পার্টনার হিসাবে এফএক্স ইন্টারন্যাশনাল, সিলভার পার্টনার হিসাবে সরকার এন্টারপ্রাইজ, সেকো, হোটেল ওশান প্যালেস, ডেটস, ডেকো ফুডস, টিআর মিউজিক স্টেশন, গ্রে’ডি স্টুডিও, জিনিয়াস নাইনটি এইট পৃষ্ঠপোষকতা করে। পাশাপাশি লজিস্টিক পার্টনার হিসাবে ডেলাইট গ্রুপ এবং ওমেরা এলপিজি, বেভারেজ পার্টনার পেপসি, স্ন্যাক্স পার্টনার ইফাদ, লাইফ স্টাইল পার্টনার সেইলর, নুডলস পার্টনার ম্যাগি, ডিজিটাল পার্টনার ভাইসব ডিজিটাল, ইন্টারনেট পার্টনার আমরা, ড্রিংকস পার্টনার মুক্তা পানি, আইসক্রিম পার্টনার পোলার, স্ট্র্যাটেজিক পার্টনার কীর্তি ইন্টেরিয়র ও ইন্টেরিঅল, গিফট পার্টনার হিসাবে তানভির এন্ড ব্রাদার্স, শোন, ভয়েস কমিউনিকেশন, এইচ এম এনাম এন্ড কোং, ক্যাটাগরি পার্টনার হিসাবে প্রাণ, গ্র্যান্ড সার্কেল ইন হোটেল, রনি এন্টারপ্রাইজ, সেভেন এস গ্রুপ, মেকার্স মার্কেট, ইউএই ৯৮-২০০০ ফ্রেন্ডশিপ, ম্যানকন, এসএমএস, কবেলকো, আরণ্যক এন্টারপ্রাইজ, পালস টেকনোলজিস, সিকিউরিটি ৩৬০, ডা: সারোয়ার ডেন্টাল কেয়ার, লিভিং প্যারাডাইজ প্রোপার্টিজ, সেতু ইলেক্ট্রনিক্স, টিকম, এবং ক্রিয়েটিভ পার্টনার হিসাবে ফর্ম থ্রি পৃষ্ঠপোষকতা করে। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিল যথাক্রমে যমুনা টিভি এবং দৈনিক কালবেলা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

টান দিলেই ছিঁড়ে যাচ্ছে কোটি টাকার জিও ব্যাগ

কুকুরের কামড়ে আহত শিক্ষার্থীর মৃত্যু

শুধু সুন্দরী নারী নয়, মামুনের টার্গেট যুবকরাও

টিজারেই নকলের আভাস দিল শাকিবের তুফান

দেবরের দায়ের কোপে প্রাণ গেল ভাবির

রাবি লিগ্যাল সেলের নতুন প্রশাসক অধ্যাপক সাদিকুল

দু’দিন আগে কেনা মোটরসাইকেলে প্রাণ গেল তরুণের

‘টাকার’ বিনিময়ে মেলে যে প্রতিষ্ঠানে উপবৃত্তি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আসছেন শিক্ষামন্ত্রী

সাতক্ষীরায় ১৬ টন জব্দকৃত আম বিনষ্ট

১০

ফাঁসির রায়ের ১৯ দিনের মাথায় কারা হেফাজতে জামাই কাশেমের মৃত্যু

১১

ভোট কিনতে গিয়ে গণধোলাই খেলেন প্রার্থীর শ্বশুর

১২

বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে চায় আমিরাত

১৩

রাফায় এবার মসজিদে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

১৪

প্রতিশোধের রাজনীতি দেশকে বিপর্যয়ের খাদে নিপতিত করবে : ইসলামী আন্দোলন

১৫

চিকিৎসক ছেলের বিরুদ্ধে ইউএনওর কাছে মায়ের অভিযোগ

১৬

অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে ইউপি সদস্য আটক

১৭

বাঘিনীর দিকে তেড়ে গেল ভালুক, ভিডিও ভাইরাল

১৮

বিতর্কিত কর্মকাণ্ডে ময়মনসিংহ যুব মহিলা লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

১৯

ঢাবি ছাত্রদলের সাবেক সভাপতিকে তুলে নেওয়ার অভিযোগ

২০
X