চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ০৯ মে ২০২৪, ১১:৪১ এএম
আপডেট : ০৯ মে ২০২৪, ১১:৫৪ এএম
অনলাইন সংস্করণ

চেয়ারম্যান হলেন বিএনপি থেকে বহিষ্কৃত ২ নেতা

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় আশরাফ হোসেন আলিম (বামে) ও ভোলাহাটে আনোয়ার হোসেন (ডানে)। ছবি: কালবেলা
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় আশরাফ হোসেন আলিম (বামে) ও ভোলাহাটে আনোয়ার হোসেন (ডানে)। ছবি: কালবেলা

চাঁপাইনবাবগঞ্জের তিন উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষিত বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন দুই সাবেক বিএনপি নেতা। বিএনপির দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনে প্রার্থী হয়ে তারা বহিষ্কার হন। এ ছাড়া অন্য আরেকটি উপজেলায় আ.লীগ প্রার্থী বিজয়ী হয়েছে।

বুধবার ( ৮ মে ) নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয় ।

জানা গেছে, গোমস্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত উপজেলা বিএনপির সাবেক সদস্য মোহা. আশরাফ হোসেন (আলিম) আনারস প্রতীকে ৪০,৬২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন রেজা ঘোড়া প্রতীক পেয়েছে ৪০,০৬১ ভোট। ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে ২৬,৫৬৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মুহ: হাসানুজ্জামান নুহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মোকসেদুর রহমান পেয়েছেন ১৯,৯১২ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেলাই মেশিন প্রতীকে ২০,৫০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মনিরা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা সুলতানা খাতুন হাঁস প্রতীকে পেয়েছেন ১৭,০৩১ ভোট। গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিসার ও সরকারী রিটার্নিং অফিসার তোফায়েল আহমদ এ ফলাফল নিশ্চিত করেন।

এদিকে ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির সদ্য বহিষ্কৃত উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যনা মো. আনোয়ারুল ইসলাম চিংড়ি প্রতীকে ১৩,০৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আ.লীগের সহসভাপতি আব্দুল খালেক কাপ পিরিচ প্রতীকে পেয়েছেন ১০,৭৬৬ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মো. কামালউদ্দিন চশমা প্রতীকে ১৫,৭৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কায়সার আহমেদ তালা প্রতীকে পেয়েছেন ১১,৫৮৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. শাহজাদী খাতুন হাঁস প্রতীকে ২১,৫৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা রেশমাতুল আরস ফুটবল প্রতীকে পেয়েছেন ১৩,৬৪৪ ভোট। ভোলাহাট উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. শাহজাহান মানিক ভোটের এ ফলাফল নিশ্চিত করেন।

অন্যদিকে নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহা আব্দুল কাদের ঘোড়া প্রতীকে ৩৩,৯৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু রেজা মোস্তফা, আনারস প্রতীকে পেয়েছেন ১০,৮৭০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মো. কামাল উদ্দিন চশমা প্রতীকে ১৯,৫৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মশিউর রহমান তালা প্রতীকে পেয়েছেন ১৬,৯২৫ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে, শামীমা ইয়াসমিন বৈদ্যুতিক পাখা প্রতীকে ২৯,৩৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা জান্নাতুল নাইম মুন্নি হাঁস প্রতীকে পেয়েছেন ১৫,০৮২ ভোট। নাচোল উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মো. দুলাল হোসেন এ ফলাফল নিশ্চিত করেন।

জেলা রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম জানান, নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচনে নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তিনি জানান, নাচোল উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৭৬ জন। এ উপজেলায় ৫৭ কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়েছে। গোমস্তাপুর উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার ৩০ জন। এ উপজেলায় ৮৯ কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। ভোলাহাট উপজেলার ভোটার সংখ্যা ৮৬ হাজার ২২৯ জন। এখানে ৩৮ কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে।

নির্বাচনী ভোট কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তায় মাঠে ছিল পুলিশ, র‍্যাব, বিজিবি ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাইসিকে শাস্তি দিয়েছেন ঈশ্বর, দাবি ইসরায়েলি ধর্মীয় নেতাদের

ইরানকে সহযোগিতায় সবকিছু করতে প্রস্তুত রাশিয়া

চাচিকে গলা কেটে হত্যাচেষ্টায় যুবক গ্রেপ্তার 

রাইসির মৃত্যুতে পাল্টে যাবে ইরানের পররাষ্ট্রনীতি!

প্রাণ গ্রুপে নিয়োগ, আবেদনের বয়স ৪৫

বদলি হবেন রাজউকের কর্মকর্তা-কর্মচারীরাও 

সাড়ে ৭ শতাংশ জমির জন্য গৃহবধূকে হত্যা

রাইসিকে বহনকারী সেই হেলিকপ্টারের ছবি-ভিডিও প্রকাশ্যে

রাইসির মরদেহ উদ্ধার, পাঠানো হচ্ছে তাবরিজে

লিচু চাষে বিপর্যয়, হতাশায় বাগান মালিকরা

১০

টর্নেডোর আঘাতে লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি

১১

ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

১২

রাইসিকে কেন ভয় পেতেন ইসরায়েলের নেতারা

১৩

রাইসির মৃত্যুর পর ইরানের পাশে ভারত

১৪

রাইসির মৃত্যুতে বদলে যাবে মধ্যপ্রাচ্যের রাজনীতি?

১৫

রাইসির টুইটার অ্যাকাউন্ট থেকে প্রচার হলো কোরআনের তিন আয়াত 

১৬

রাইসিকে কি হত্যা করা হয়েছে?

১৭

ড্রোন ফুটেজে উঠে এলো রাইসির হেলিকপ্টারের করুণ পরিণতির দৃশ্য

১৮

রাইসির মৃত্যুতে ভেনিজুয়েলার প্রেসিডেন্টের আবেগঘন স্ট্যাটাস

১৯

ইব্রাহিম রাইসি নিহত, জরুরি বৈঠকে ইরান

২০
X