কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ০৩:৫১ পিএম
আপডেট : ০৮ জুন ২০২৩, ০৪:১২ পিএম
অনলাইন সংস্করণ

সারা দেশে লোডশেডিং ও দুর্নীতির প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচি

বিএনপির লোগো
বিএনপির লোগো

লোডশেডিং ও বিদ্যুৎ খাতে দুর্নীতির প্রতিবাদে সারা দেশে বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি দিয়েছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৮ জুন) দেশের বিভিন্ন বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

শেরপুর

এদিন শেরপুরে বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি দিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ। শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল বলেন, এই স্বৈরাচারী আওয়ামী সরকার কুইক রেন্টাল দুর্নীতি ও অপরিকল্পিত বিদ্যুৎ প্লান্ট করে কোটি কোটি টাকা লোপাট করেছে। সে কারণে দেশে বিদ্যুতের এই দুরবস্থা। আমরা এই স্বৈরাচারী সরকারের বিদায় দাবিসহ বিদ্যুতের এই চরম বিপর্যয়ের দ্রুত সমাধানের দাবিতে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি দিয়েছি।

ঝালকাঠি

ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন ও সদস্য সচিব শাহাদাত হোসেনসহ দলের নেতাকর্মীরা বক্তব্য দেন। বক্তারা বলেন, যে দেশে ভয়াবহ লোডশেডিং চলছে এবং বিদ্যুৎ খাতে ভয়াবহ দুর্নীতি চলছে, এর প্রতিবাদে আজকে আমরা আমাদের কর্মসূচি পালন করছি। পরে ঝালকাঠি বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিমের কাছে স্মারকলিপি দেন তারা।

মাগুরা

বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং ও বিদ্যুৎকেন্দ্র বন্ধের প্রতিবাদে মাগুরায় স্মারকলিপি প্রদান ও অবস্থান কর্মসূচি পালন করেছে মাগুরা জেলা বিএনপি। জেলা বিএনপির আহ্বায়ক আলী আহাম্মদের নেতৃত্বে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে মাগুরা-ঝিনাইদহ সড়কের ওজোপাডিকোর অফিসের সামনে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধায় তারা জেলা পরিষদ অফিস গেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে সরকারের নানা ব্যর্থতা তুলে ধরেন বক্তারা। পরে মাগুরা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মঞ্জুরুল ইসলামের কাছে স্মারকলিপি দেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ।

পাবনা

এদিকে অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে পাবনায় বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির অবস্থান ও বিক্ষোভ মিছিল শেষে ফেরার পথে হামলার অভিযোগ উঠেছে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীর বিরুদ্ধে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নীরব ভূমিকা পালন করতে দেখা গেছে। এতে জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহ ১০ আহত হয়েছেন।

বিএনপির নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গোপালপুরে জেলা বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের পাওয়ার হাউস পাড়ায় বিদ্যুৎ অফিসে দিকে রওনা হয়। কিন্তু পথে বড় ব্রিজের মাথায় পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাগ্বিতণ্ডা হয়। পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে নেতাকর্মীরা শান্ত হোন। পরে বড় ব্রিজের পাশে ঘোড়া স্ট্যান্ডে সংক্ষিপ্ত সমাবেশ করে।

নাটোর

এ ছাড়া অসহনীয় লোডশেডিং, বারবার বিদ্যুতের মূল্য বৃদ্ধি, বিদ্যুৎখাতে নজীরবিহীন দুর্নীতির প্রতিবাদে নাটোরে অবস্থান কর্মসূচি পালন ও স্মারকলিপি প্রদান করেছে বিএনপি। বৃহস্পতিবার সকালে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে আলাইপুর বিদ্যুৎ অফিসের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে তারা অবস্থান কর্মসূচি পালন করে। কর্মসূচিতে বক্তারা বলেন, বর্তমান সরকারের অসহনীয় দূর্নীতির কারণে দেশে আজ বিদ্যুতের অসহনীয় লোডশেডিং দেখা দিয়েছে। এই সরকারের সবাই মিলে দেশটাকে গিলে খাওয়ার পাঁইতারা করছে। দেশের মানুষকে তাদের কবল থেকে বাঁচাতে বিএনপির এই আন্দোলন চলবে।

এ ছাড়া শেরপুর, পাবনা, ঝালকাঠি, মাগুরা ও নাটোরের মতো দেশের বিভিন্ন জেলায় অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি দিয়েছে বিএনপির নেতৃবৃন্দ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এক শর্তে জাহাজে হামলা বন্ধের বিষয়টি বিবেচনা করবে ইয়েমেন

গাজীপুরে মার্কেটে আগুন

শিক্ষার্থীকে শাসন করায় শিক্ষককে বেধড়ক মারধর

প্যারিসে একুশের কবিতা পাঠ ও আলোচনা সভা

রাশিয়ার ভয়ে পিছু হটল ন্যাটো

নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

২৮ ফেব্রুয়ারি : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

বুধবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

২৮ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

কর্ণফুলী নদীতে ৩ দিন বন্ধ থাকবে ফেরি চলাচল

১০

মিয়ানমার সীমান্ত এখন শান্ত, ফের গোলাগুলি শুরুর আশঙ্কায় আতঙ্ক

১১

বোনাস দাবিতে সার কারখানা শ্রমিকদের মানববন্ধন

১২

সিলেটে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু আজ

১৩

হাসপাতালে রেখে তরুণ-তরুণী উধাও, ছোটমণি নিবাসে ঠাঁই হলো নবজাতকটির

১৪

চট্টগ্রামে শাস্তির মুখে ৮ ল্যাব-হাসপাতাল

১৫

এবার বাড়ছে সব ধরনের ছোলা ও ডালের দাম

১৬

বিধবা মেয়েকে নিয়ে ঢাকায় যাওয়ার পথে চলন্ত ট্রেনে বাবার মৃত্যু

১৭

দুই সন্তানের জননীকে নিয়ে ‘উধাও’ ইউপি সদস্য

১৮

স্বামী কারাগারে, সন্তান ফেলে উধাও গৃহবধূ

১৯

বেসরকারি ৩ ক্লিনিককে দেড় লাখ টাকা জরিমানা

২০
X