কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ০১:২২ এএম
আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৮:৫১ এএম
অনলাইন সংস্করণ

আ.লীগ সরকার দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় : লেবার পার্টি

বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে অতিথিবৃন্দ। ছবি : কালবেলা
বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে অতিথিবৃন্দ। ছবি : কালবেলা

বুয়েটসহ সারা দেশের ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগ মূলত গণতন্ত্রবিরোধী এবং সার্বভৌমত্ব বিরোধী জঙ্গিবাদ সৃষ্টি করতে চায় বলে অভিযোগ করেছেন ১২ দলীয় জোট শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান।

তিনি বলেছেন- বাংলাদেশ মুসলমানের দেশ, এ দেশে কখনোই জঙ্গিবাদের উত্থান হতে পারে না। জঙ্গিবাদের কথা বলে আওয়ামী লীগ সরকার দেশে অস্থিতিশীল রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করতে চায়। দেশবাসী মনে করে- আওয়ামী লীগই জঙ্গিবাদের সৃষ্টিকারী, তারাই জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে একটি রেস্টুরেন্টে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে লায়ন ফারুক এসব কথা বলেন।

১২ দলীয় জোটের অন্যতম এই শীর্ষ নেতা অবিলম্বে এই সরকারকে পদত্যাগ ও গণতান্ত্রিক ব্যবস্থার মাধ্যমে দেশে একটি নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন এবং শিক্ষাঙ্গনে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সহসভাপতি রাশেদ প্রধান বলেন, কথাবার্তা পরিষ্কার, ৯০ ভাগ মুসলমানের দেশে শিক্ষাঙ্গনে ইফতার এবং নামাজ হবে। মসজিদে আজান হবে, মাদ্রাসায় ধর্মীয় শিক্ষা হবে। প্রয়োজনে শিক্ষাঙ্গনে আওয়ামী লীগ, ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ আজ অসহায়। কিন্তু নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকারের কার্যকরী কোনো পদক্ষেপ নেই, তারা লুটপাটে ব্যস্ত। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় তাদের কোনো জবাবদিহিতা নেই। সংকট উত্তরণে এই সরকারকে বিদায় করতে হবে। এ জন্য ডান-বাম সবাইকে নিয়ে চলমান আন্দোলনকে আরো বেগবান করতে হবে।

বাংলাদেশ ছাত্র মিশনের সভাপতি মো. হাবিবুল্লাহ’র সভাপতিত্বে ও বাংলাদেশ লেবার পার্টির যুগ্মমহাসচিব মো. শরীফুল ইসলামের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন ১২ দলীয় জোটভুক্ত বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, মহাসচিব মো. আবু হানিফ, বাংলাদেশ লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জাকির হোসেন, মহাসচিব মো. আমিনুল ইসলাম, সিনিয়র যুগ্মমহাসচিব মো. হুমায়ুন কবির, যুগ্মমহাসচিব মো. শওকত হোসেন চৌধুরী, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুবারক হোসেন, ছাত্র আন্দোলন সম্পাদক জামাল খান, ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক খালেদ মাহমুদ, জাতীয় ছাত্রসমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, বাংলাদেশ ছাত্রলীগের (জেএসডি) সভাপতি তৌফিকুজ্জামান পিরাচা, মুসলিম ছাত্রলীগের সভাপতি মো. নুরে আলম, যুব মিশনের ইমরুল কায়েস প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজকের নামাজের সময়সূচি

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

সিলেটে মাছধরা নিয়ে সংঘর্ষ, আহত ১০

চাঁদপুরে উপজেলা ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত

সিলেটের সড়কে চিনি ছিনতাই, আটক ৪

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত, বহিষ্কার ২ নেতা

৭ দিনের রিমান্ডে অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান

বগুড়ায় যুবদলের সাবেক নেতাকে কুপিয়ে জখম

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির ৩ নেতা বহিষ্কার

১০

শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

১১

ঢাবি-জাবির ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে জবিতে মশাল মিছিল

১২

তোফাজ্জল হত্যায় ঢাবির ছয় শিক্ষার্থীর জবানবন্দি

১৩

পাহাড়ে সংঘর্ষের ঘটনায় ফখরুলের বিবৃতি

১৪

৮ দফা দাবিতে নতুন কর্মসূচি সম্মিলিত সংখ্যালঘু জোটের

১৫

রাজধানীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২

১৬

সাবেক মন্ত্রীর আক্রোশের শিকার মাসুদ বিভাগীয় তদন্তে নির্দোষ

১৭

তথ্যগত বিভ্রান্তির কারণে সংবাদটি প্রত্যাহার করা হয়েছে

১৮

উন্নত চিকিৎসার অভাবে পা হারাতে পারেন সাকিব

১৯

লেবাননের প্রাণকেন্দ্রে ইসরায়েলের হামলা

২০
X