স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ০১:১৫ পিএম
আপডেট : ২৬ মার্চ ২০২৪, ০২:১৭ পিএম
অনলাইন সংস্করণ

স্বাধীনতা দিবসে জামালদের প্রতিশ্রুতি

ম্যাচের আগে দুই দলের অধিনায়ক ও কোচ। ছবি : সংগৃহীত
ম্যাচের আগে দুই দলের অধিনায়ক ও কোচ। ছবি : সংগৃহীত

২০২৬ সালে অনুষ্ঠিত হতে যাওয়া ফিফা বিশ্বকাপের বাছাইপর্বে ফিলিস্তিনের কাছে বেশ বাজেভাবে হেরেছে জামাল-তপুরা। লজ্জাজনকভাবে অ্যাওয়ে ম্যাচ হারলেও হোম ম্যাচে যেকোনো মূল্যে জয় নিয়ে বিশ্বকাপে নিজেদের আশা বাঁচিয়ে রাখার পাশাপাশি দেশের সমর্থকদের স্বাধীনতা দিবসের উপহারও দিতে চায় জামাল ভূঁইয়ার দল।

একই সাথে প্রথম ম্যাচ ফিলিস্তিন ফুটবল দল বড় জয় তুলে নিয়ে অনেকটাই নির্ভার। বাংলাদেশের মাটিতেও পূর্ণ তিন পয়েন্টের লক্ষ্য থাকবে স্বাধীনতাকামী দেশটির ফুটবলারদের।

মঙ্গলবার (২৬ মার্চ) বসুন্ধরার কিংস অ্যারেনায় বাংলাদেশ দল মাঠে নামবে ফিলিস্তিনের বিপক্ষে। পেশাদার লিগের দল বসুন্ধরা কিংসের এই মাঠ আবার বাংলাদেশের জন্য সৌভগ্যের প্রতীক। এই মাঠে এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলে হারের মুখ দেখেনি লাল-সবুজ বাহিনী। এখন প্রশ্ন হচ্ছে যে দলের কাছে এত বাজে ভাবে হেরেছে তাদের বিরুদ্ধে সেই রেকর্ডটা কি ধরে রাখতে পারবে জামাল ভূঁইয়ার দল?

অ্যাওয়ে ম্যাচে জামালরা হেরেছে বড় ব্যবধানে। কুয়েতের সেই বাজে অভিজ্ঞতা হ্যাভিয়ের কাবরেরার শিষ্যরা যত তাড়াতাড়ি পারে ভুলতে চাইবে। প্রথম লেগে বাজে ডিফেন্সেই ছিল বেশিরভাগ গোল খাওয়ার কারণ। দেশে ফিরেই ডিফেন্স নিয়েই বাড়তি কাজ করেছেন কোচ।

বাংলাদেশ আজ আবার বিশেষ এক দিনেই মাঠে নামবে ফিলিস্তিনের বিপক্ষে। কিংস অ্যারেনায় স্বাধীনতা দিবসে দেশের সমর্থকদের জয় উপহার দিতে মরিয়া বাংলাদেশ দলপতি জামাল ভূঁইয়া। অন্যদিকে প্রধান কোচ হ্যাভিয়ের কাবরেরা জানিয়েছেন পুরো দল ঘুরে দাঁড়াতে প্রস্তুত।

কাবরেরা বলেন, 'দারুণ অভিজ্ঞতা হয়েছে দলের। অনেকের কাছে প্রথম লেগের ফল হতাশাজনক। কিন্তু তার মধ্যেও অনেক ইতিবাচক দিক আছে। আমরা প্রথম ৪০ মিনিট প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলেছি। যদি বিশ্লেষণ করেন আমাদের পারফরম্যান্সে অনেক উন্নতি হয়েছে। আমরা পরের ম্যাচের প্রতি মনোযোগ দিচ্ছি। ছেলেরা ঘুরে দাঁড়াতে প্রস্তুত । আশা করি, সমর্থকদের আমরা ভালো কিছু উপহার দিতে পারব।'

এদিকে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, 'প্রথম লেগে যা হয়েছে তা অনেক হতাশাজনক। কিন্তু আমাদের সামনের দিকে তাকাতে হবে। কালকের (মঙ্গলবার) ম্যাচ নিয়ে এখন আমাদের সব ভাবনা। আমরা অনেক আলোচনা করেছি শেষ ম্যাচে কী হয়েছে না হয়েছে। এটা স্পেশাল যে আমরা দেশের জন্য, মানুষের জন্য স্পেশাল দিনে একটা গিফট দিতে চাই। আমরা এই ম্যাচটি জিততে চাই, এটা বাংলাদেশের জন্য একটা বড়দিন।'

অন্যদিকে, অনেকটা নির্ভার হয়েই অনুশীলন করেছে ফিলিস্তিন। কিংস অ্যারেনায় বাংলাদেশের আনবিটেন রেকর্ডের কথা জানা থাকলেও, পূর্ণ তিন পয়েন্টের জন্যই মাঠে নামার কথা জানিয়েছেন ফিলিস্তিনের কোচ।

মাকরাম দাবুব বলেন, 'প্রতিটি দলকে আমরা সম্মান করি। বাংলাদেশ ফুটবলে উন্নতি করছে। এটি তাদের ঘরের মাঠ। তার এই মাঠে কখনো হারেনি। তাই ম্যাচটা সহজ হবে না। কিন্তু আমাদের লক্ষ্য একটাই। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পরবর্তী ধাপের পথে এগিয়ে যাওয়া।'

বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ম্যাচটি মাঠে গড়াবে। বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টসে সরাসরি দেখা যাবে ম্যাচটি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সহযোগী অধ্যাপক হলেন ৯০ চিকিৎসক

বৃষ্টি ভেজা ঢাকার বাতাসের খবর কী?

বৃষ্টিস্নাত পরিবেশে চলছে লক্ষ্মীপুরের দুই উপজেলার ভোটগ্রহণ 

চতুর্থ মেয়াদে পিআইবির ডিজি হলেন জাফর ওয়াজেদ

থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে আই‌আই‌ইউসির ট্রাস্টিজ চেয়ারম্যানের সাক্ষাৎ

বালুবাহী ট্রাকচাপায় মাদ্রাসাছাত্র নিহত

ঢাবি অধ্যাপক বাহাউদ্দিনের থিসিস জালিয়াতির তদন্তে কমিটি  

বিয়ের আগে থ্যালাসেমিয়া রোগ নিয়ে জানা জরুরি : প্রধানমন্ত্রী

১৬ জেলায় তীব্র ঝড়ের শঙ্কা

১০

স্বর্ণপদকপ্রাপ্ত কিশোর বিজ্ঞানী তারিফ সড়ক দুর্ঘটনায় নিহত

১১

চাঁদা না দেওয়ায় ঠিকাদারের প্রতিনিধিকে মারধর

১২

প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে

১৩

বুধবার বন্ধ রাজধানীর যেসব মার্কেট

১৪

কী বলছে রাশিফল, দিনটি কেমন যাবে?

১৫

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৬

আজকের নামাজের সময়সূচি

১৭

কালবৈশাখীর ঝড়ে বিধ্বস্ত ঘরবাড়ি, খুঁটি ভেঙে বিচ্ছিন্ন বিদ্যুৎ

১৮

বিশ্বকবির জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুত শিলাইদহের কুঠিবাড়ি

১৯

পিএসজিকে কাঁদিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ডর্টমুন্ড

২০
X