স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০২:০৮ পিএম
আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পিএম
অনলাইন সংস্করণ

চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে লিগ শিরোপা নিশ্চিত ইন্টারের

শিরোপা নিশ্চিত হওয়ার পর ইন্টারের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত
শিরোপা নিশ্চিত হওয়ার পর ইন্টারের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

ইতালির প্রথম সারির ফুটবল প্রতিযোগিতা সিরি’আর শিরোপা যে এবার ইন্টার ঘরে তুলছে তা এবার একপ্রকার নিশ্চিতই ছিল। পুরো মৌসুমে মাত্র এক ম্যাচ হারা দলটির শিরোপা ঘরে তোলার শুধু আনুষ্ঠানিকতার বাকি ছিল। সেই আনুষ্ঠানিকতাও গতরাতে সম্পন্ন করল মার্তিনেজ-থুরামরা,তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ঘরের মাঠে হারিয়ে।

সোমবার (২২ এপ্রিল) মিলানের সান সিরোতে সিরি আর শিরোপা নিশ্চিতের লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানের মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন হওয়ার অপেক্ষায় থাকা ইন্টার মিলান। ঐতিহাসিক মিলান ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারাতে পারলেই শিরোপা পাঁচ ম্যাচ হাতে রেখেই নিশ্চিত হবে ইন্টার মিলানের। শেষ পর্যন্ত হয়েছেও তাই, এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে ইতালিয়ান লিগের শিরোপা জয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে ইন্টার মিলান। মিলানের বিখ্যাত এই ক্লাবটির এটি ২০তম লিগ শিরোপা।

মাত্র দুই বছর আগে দলের দায়িত্ব নিয়ে কোচ হিসেবে প্রথম সিরি আ জয়ের স্বাদ পেলেন ইন্টার মিলানের সাবেক স্ট্রাইকার সিমোনে ইনজাগি। এর আগে খেলোয়াড়ি জীবনে ২০০০ সালে লাৎসিওর হয়ে সিরি আ জিতেছিলেন তিনি।

মৌসুমের শুরু থেকেই দাপুটে খেলা ইন্টার মিলানের সামনে সমীকরণ ছিল সহজ। মিলান ডার্বিতে জয় পাও শিরোপা তোমাদের আর অন্য কিছু হলে বাড়বে অপেক্ষা। অবশ্য অপেক্ষা বাড়ানোর ধারে কাছেও যায়নি মার্তিনেজ-মিখতারিয়ানরা।

ম্যাচ শুরুর ১৮ মিনিটের মধ্যেই এই মৌসুমে বায়ার্ন থেকে ইন্টারে যোগ দেওয়া বেঞ্জামিন পাভার্ডের অ্যাসিস্টে এসি মিলানের সাবেক খেলোয়াড় ফ্র্যানসেস্কো অ্যাসেরবি লিড এনে দেয় ইন্টারকে। ৪৯ মিনিটে মার্কাস থুরামের গোলে শিরোপা উৎসবের প্রস্তুতি শুরু করে ইন্টারের সমর্থকরা। তবে ৮০ মিনিটে তোমোরির গোলে ব্যবধান কমিয়ে সেই উৎসব মাটি করার ইঙ্গিত দেয় এসি মিলান। তবে শেষ পর্যন্ত তারা ইন্টারের শিরোপা জয় বিলম্বিত করতে পারেনি।

স্বাভাবিকভাবেই যেকোন ডার্বি ম্যাচেই খেলোয়াড়দের মধ্যে বাড়তি উত্তেজনা বিরাজ করে, যার কারণে অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ার সুযোগ থাকে। মিলান ডার্বিও এর ব্যতিক্রম ছিল না। স্টপেজ টাইমে বেশ উত্তেজনা ছড়ায় মাঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় রেফারির। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইন্টারের ডেনজেল ডামফ্রিস ও মিলানের থিও হের্নান্দেস। কয়েক মিনিট বাদে ৯ জনের দলে পরিণত হয় মিলান। উগ্র আচরণের জন্য লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কালাব্রিয়া। তবে আর কোন গোল না হওয়ায় নিজেদের ২০তম লিগ শিরোপ নিশ্চিত করার আনন্দে মাতে ইন্টার।

সিরি আ শিরোপা জিতে ৪৮ বছর বয়সী ইনজাগি বলেন, ‘তিন বছরে ছয়টি ট্রফি জয় এবং একটি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলা, এতটা সাফল্য পাওয়ার কল্পনা করা কঠিনই। আপনাকে পুরো তিন বছরকে একসঙ্গে দেখতে হবে। এ বছর আমাদের ভালো কেটেছে। কিন্তু এই জয়ের পথ অনেক লম্বা সময় নিয়ে তৈরি করা হয়েছে।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

১০

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

১১

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

১২

চট্টগ্রামে আইআইইউসির বোর্ড সভা অনুষ্ঠিত

১৩

উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারীরা আ.লীগের দোসর : সেলিম ভূঁইয়া

১৪

চাল বিতরণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

১৫

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

১৬

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১, আহত ৪

১৭

ভয়াবহ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে আমেরিকা

১৮

হঠাৎ কেন বাড়ছে ট্রেন দুর্ঘটনা?

১৯

দুর্বৃত্তের ছুরিকাঘাতে সবজি বিক্রেতা খুন

২০
*/ ?>
X