স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ০৬:৪০ পিএম
আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ০৭:০০ পিএম
অনলাইন সংস্করণ

তাহলে কি বার্সাতেই থাকছেন জাভি?

জাভি হার্নান্দেজ । ছবি : সংগৃহীত
জাভি হার্নান্দেজ । ছবি : সংগৃহীত

এই বছরের জানুয়ারিতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন দলটির কোচ জাভি হার্নান্দেজ। তার ওই ঘোষণার পর পেরিয়ে গেছে প্রায় চার মাস। এরমধ্যে তার শিষ্যরাও ম্যাচ হেরেছে মাত্র দুইটি। এই সময়ের মধ্যে সাংবাদিকরাও বারবার তাকে জিজ্ঞেস করেছেন তিনি তার সিদ্ধান্ত বদলাবেন কি না? প্রত্যেকবার জাভি উত্তর দিয়েছেন, ‘না’। তবে এবার সম্ভবত তার কাছ থেকে নতুন উত্তর শোনা যাবে। নতুন খবর অনুযায়ী, দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে দোটানায় রয়েছেন এই বার্সা কিংবদন্তী।

বিখ্যাত ক্রীড়া সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, আসলেই বার্সার দায়িত্ব ছাড়বেন কি না এ ব্যাপারে এখনও নিশ্চিত নন জাভি। এই ব্যাপারে আলোচনা করতে শিগগিরই বার্সার ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে বসবেন তিনি। তবে বার্সা সভাপতি সহ বেশিরভাগের ইচ্ছা জাভি বার্সার কোচ হিসেবেই থাকুক।

জানুয়ারির শুরুতে জাভির এই সিদ্ধান্তের আগে অবশ্য বেশকিছু দিন ধরেই খারাপ সময়ের ভিতর দিয়ে যাচ্ছিল লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে জাভির ওই সিদ্ধান্তের পর পুরোনো ফর্ম ফিরে পেয়ে টানা ১৩ ম্যাচ ধরে অপরাজিত থাকে কাতালান ক্লাবটি। ফলে ক্লাব ও ক্লাবের বাইরে থেকে জাভির ওপর চাপ বাড়ে তার সিদ্ধান্ত বদলানোর জন্য। এমনকি বার্সা সভাপতি জোয়ান লাপোর্তা থেকে শুরু করে বার্সার সহ-সভাপতি রাফা ইয়ুস্তে, স্পোর্টিং ডিরেক্টর ডেকো সবাই চাচ্ছেন জাভি আরও এক মৌসুমের জন্য হলেও থেকে যাক।

তবে ইএসপিএন এও জানায় যে জাভি এখনও ক্লাব ছাড়ার সিদ্ধান্তে অটল আছেন। এমনিতেই এই সপ্তাহে পিএসজি ও রিয়াল মাদ্রিদের কাছে হেরে এই মৌসুমে কোনো ট্রফি পাওয়ার সম্ভাবনা শূন্যতে নেমে গেছে বার্সার।

বার্সা কর্তৃপক্ষ জাভির সঙ্গে মিটিংয়ে বসার পর জাভির সিদ্ধান্ত জেনেই পরবর্তী মৌসুমের পরিকল্পনা করার জন্য নামবে। তবে লা লিগার দেওয়া খরচের সীমা বেধে দেওয়া নতুন কোচের পিছনে খরচে আগ্রহী নয় বোর্ড। অন্যদিকে জাভি ২০২১ সালে দায়িত্ব নেওয়ার পর ক্লাবের জন্য যা করেছে সেটিকেও সম্মানের চোখে দেখছে বার্সেলোনা কর্তৃপক্ষ।

তবে যদি সামনের মৌসুমের জন্য বেশ কিছু নিশ্চয়তা জাভিকে দেওয়া হয় তাহলে তিনি তার সিদ্ধান্ত বদলাতেও পারেন। কিন্তু সেজন্য তাকে অবশ্যই নতুন কিছু সাইনিং ও ভালো প্লেয়ারদের ধরে রাখার নিশ্চয়তা দিতে হবে।

তবে এক্ষেত্রে লা লিগা কর্তৃক দেওয়া ব্যয়ের সীমার কারণে বার্সাকে রোনাল্ড আরাউহোর মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়া লাগতে পারে, যদি স্কোয়াডের অন্যক্ষেত্রে শক্তি বাড়াতে চায়।

জাভি যদি তার সিদ্ধান্ত না-ই বদলান তাহলে বার্সার সাবেক খেলোয়াড় ও বার্সা ‘বি’ টিমের কোচ রাফায়েল মার্কেজকে কোচ করার সিদ্ধান্ত নিতে পারে। মার্কেজ ছাড়াও বায়ার্নের সাবেক কোচ হান্সি ফ্লিক ও টমাস টুখেলকে কোচ করতে পারে। তবে তাদের ক্ষেত্রে বাজেট অনেক বড় বাঁধা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জবি হলে আগুন, আতঙ্কে জ্ঞান হারালেন ছাত্রী

রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

সকালের মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আজ বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৪ মে : নামাজের সময়সূচি

বিরল প্রজাতির আশ্চর্যজনক ছাগল

২০ বছর পর ভাইকে বুকে জড়িয়ে ধরলেন সুজন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

১০

২ টাকার বেগুন এখন ৬০ টাকা

১১

বাকৃবিতে বৃক্ষনিধনের প্রতিবাদ

১২

জ্যামিতির কম্পাস দিয়ে শিক্ষক বাবাকে মেরেই ফেলল ছেলে

১৩

বিএনপির দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

১৪

কুমিল্লায় ‘খামারি’ মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস

১৫

ওয়েস্ট টু হোপের বার্ষিক মিট আপ অনুষ্ঠিত

১৬

তীব্র তাপদাহের পর ভোলায় স্বস্তির বৃষ্টি

১৭

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন ওহিদুজ্জামান

১৮

ঝালকাঠিতে আ.লীগের তিন নেতা বহিষ্কার

১৯

ব্রিটিশ স্থাপত্যের অনন্য নিদর্শন জগবন্ধু ঠাকুরবাড়ি

২০
*/ ?>
X