বরিশাল ব্যুরো
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ০৭:৩১ পিএম
আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ০৮:৫২ পিএম
অনলাইন সংস্করণ

স্বাক্ষর জালিয়াতি, আ.লীগের ৫ নেতার বিরুদ্ধে মামলা

সংসদ সদস্য শাহে আলম। ছবি: সংগৃহীত
সংসদ সদস্য শাহে আলম। ছবি: সংগৃহীত

স্বাক্ষর জাল করে সংসদ সদস্য শাহে আলমের পক্ষে পত্রিকায় প্রতিবাদ বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগ এনে বানারীপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানসহ ৫ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন অপর আওয়ামী লীগ নেতা।

বুধবার (১৮ অক্টোবর) বরিশালের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও পিরোজপুরের নাজিরপুর উপজেলার বৈঠাকাটা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক উত্তম কুমার দাস।

বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য বিপিআইতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী মো. মামুন অর রশীদ।

বিবাদীরা হলেন- বানরীপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত লাল কুন্ডু, সহসভাপতি মোস্তফা সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা, মামুনুর রশিদ স্বপন এবং যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগ কতিপয় অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে কার্যনির্বাহী কমিটির সভা করে। সভার সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহে আলমকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে। কিন্তু বিবাদীরা নিজেরা কিংবা অপরকে লাভবান করার জন্য এবং বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যকলাপকে ক্ষতিগ্রস্থ ও হেয়-প্রতিপন্ন, প্রশ্নবিদ্ধ করার জন্য মামলার বাদীসহ ৫ জন সাক্ষীর স্বাক্ষর জাল করে অপরাধ সংঘটিত করেছেন।

এজাহারে আরও বলা হয়েছে, এমপি শাহে আলমের বিরুদ্ধে প্রকাশিত ভুয়া সংবাদের নিন্দা ও প্রতিবাদ নামায় তিনি (বাদী) ও মামলার ৫ জন সাক্ষী কখনো স্বাক্ষর দেননি। অথচ সেখানে তাদের স্বাক্ষর রয়েছে।

সাক্ষীরা হলেন- বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম শান্ত, সদস্য সেলিম সরদার, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খাঁ ও মিজানুর রহমান মিঠু।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী মো. মামুন অর রশীদ বলেন, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির কিছু সদস্যের স্বাক্ষর জাল করে একটা প্রতিবাদ গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে। এ ঘটনায় বিজ্ঞ আদালতে অভিযোগ দিলে, আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইতে প্রেরণ করেছেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মো. শাহে আলমের পক্ষে একটি লেখায় স্বাক্ষর জাল করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার অভিযোগে জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের নিকট লিখিত অভিযোগ দিয়েছে কমিটির অপর চার সদস্য।

এ অভিযোগে বলা হয়েছে, গত ২৯ সেপ্টেম্বর দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় কমিটির সদস্য মো. শাহে আলমসহ কতিপয় ব্যক্তিকে কারণ দর্শানোর বিষয়ে আলোচনা হয়। সে মোতাবেক উপজেলা আওয়ামী লীগ কারণ দর্শানোর নোটিশ প্রদান করে।

কিন্তু পরবর্তীতে অভিযোগকারীদের স্বাক্ষর জাল করে সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করেছে। যাতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। তাই অভিযোগকারী চার আওয়ামী লীগ নেতা স্বাক্ষর জালিয়াত চক্রের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন অভিযোগ পত্রে।

এদিকে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদার বিরুদ্ধে ভুল তথ্য উপস্থাপন করে স্বাক্ষর নেওয়ার অভিযোগ করেছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আ. জলিল ঘরামী। এ বিষয়ে তিনি ও জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

আ. জলিল ঘরামীর স্বাক্ষরিত লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ১৭ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদাসহ কতিপয় ব্যক্তি তার বসতঘরে যান এবং ভুল তথ্য উপস্থাপন করে একটি স্বাক্ষর নেয়।

পরবর্তীতে তিনি জানতে পারেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে তার স্বাক্ষর ব্যবহার করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। দল বিরোধী কর্মকাণ্ডের সঙ্গে একমত নেই জানিয়ে অভিযোগে তিনি শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।

এর আগে, ১৭টি বিভিন্ন অভিযোগের কথা তুলে ধরে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্থানীয় সাংসদ মো. শাহে আলমকে সম্প্রতি কারণ দর্শানোর নোটিশ দেয় উপজেলা আওয়ামী লীগ। এরপর বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম-এমপিকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ায় মঙ্গলবার (১৭ অক্টোবর) বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদককে শোকজের পর এমপি শাহে আলমের বিরুদ্ধে প্রকাশিত ভুয়া সংবাদের নিন্দা ও প্রতিবাদ নামা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিয়ের দাবিতে বাড়িতে আসা তরুণীকে নিয়ে লাপাত্তা ছাত্রলীগ নেতা

তাপমাত্রা আরও বাড়তে পারে

মাজারের পাশে পড়ে ছিল ভক্তের রক্তাক্ত লাশ

নদীগর্ভে ৫ শতাধিক মানুষের বাস, অরক্ষিত বাঁধে যত ভয়

রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ

সাংবাদিক পরিচয়ে ব্ল্যাকমেইল-চাঁদাবাজি

আ.লীগ নেতা টিপু হত্যা মামলার বিচার শুরু

ইউপি চেয়ারম্যানের হুমকি / ‘পা ভেঙে গলায় ঝুলিয়ে দেওয়া হবে’

থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

পাকিস্তানের উপপ্রধানমন্ত্রী হলেন নওয়াজ শরিফের জামাতা

১০

মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২

১১

রং ছড়াচ্ছে আগুনঝরা রক্তিম কৃষ্ণচূড়া

১২

চিকেন শর্মা খেয়ে হাসপাতালে ভর্তি ১২ জন

১৩

মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা

১৪

হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু

১৫

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে অভিজ্ঞদের প্রাধান্য

১৬

বাবা-মা ঝগড়া করায় অভিযোগ নিয়ে থানায় হাজির শিশুসন্তান

১৭

ভারী বৃষ্টিপাতে বোরো ধান কাটতে কৃষি অধিদপ্তরের পরামর্শ

১৮

শীর্ষে থেকেও মোস্তাফিজ কেন পেলেন না পার্পল ক্যাপ?

১৯

তবে কি পিছু হটছে ইসরায়েলি সেনারা

২০
*/ ?>
X