আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩, ০৮:৫০ পিএম
আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ১০:৪৭ পিএম
অনলাইন সংস্করণ

‘আমি যেদিন মুক্তিযুদ্ধ করেছি, সেদিন তুমি মায়ের পেটেও আসোনি’

আলফাডাঙ্গায় বক্তব্য দিচ্ছেন আব্দুর রহমান। ছবি : কালবেলা
আলফাডাঙ্গায় বক্তব্য দিচ্ছেন আব্দুর রহমান। ছবি : কালবেলা

রাজনীতিতে মিথ্যাচার আমি করি না। আপনারা আপনাদের মহামূল্যবান ভোট টাকার কাছে বিক্রি করবেন না। স্বতন্ত্র প্রার্থীকে ইঙ্গিত করে তিনি বলেন, তোমার বয়স ৪৬ বছর। আর আমার রাজনীতির বয়সই ৫৭ বছর। আমি যেদিন মুক্তিযুদ্ধ করেছি সেদিন তুমি মায়ের পেটে পর্যন্ত আসোনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান।

তিনি বলেন, শেখ হাসিনা যদি প্রধানমন্ত্রী হন দেশ বাঁচবে, জাতি বাঁচবে, আপনারা বাঁচবেন। নৌকা- বঙ্গবন্ধুর মার্কা, শেখ হাসিনার মার্কা। আমি বলেছিলাম, এই বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালী শতভাগ বিদ্যুতের আওতায় এনে দেব। ২০১৪ সালের মধ্যেই আমার নির্বাচনী এলাকা আমি শতভাগ বিদ্যুতের আওতায় এনেছি বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান।

শুক্রবার (২৯ ডিসেম্বর) আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ফরিদপুরের আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়নের কামারগ্রাম স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সুজা ও যুগ্ম সম্পাদক কামাল আতাউর রহমানের সঞ্চালনায় আয়োজিত নির্বাচনী জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফী বিন মুর্তজা।

বিশেষ অতিথি মাশরাফি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য আপনারা ভোট দেবেন। আব্দুর রহমানকে জয়ী করার জন্য ভোট দেবেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। আপনাদের কাছে ভোট প্রার্থনা করছেন। তাকে আগামী ৭ জানুয়ারি ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার বলেন, এটা এমপি বানানোর নির্বাচন, এটা মন্ত্রী বানানোর নির্বাচন। আলফাডাঙ্গার মানুষ বঙ্গবন্ধুর মার্কা নৌকাকে ভুলে যায়নি। নির্বাচনের আগ পর্যন্ত আমরা আলফাডাঙ্গাতেই থাকব। নৌকাকে বিজয়ী করেই আমরা এ এলাকা ছাড়ব।

বাংলাদেশ পুলিশের সাবেক ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া বলেন, এ আসনের স্বতন্ত্র প্রার্থী নাকি প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে দাঁড়িয়েছে। এটা মিথ্যাচার, এটা প্রপাগান্ডা। মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা, জাতির পিতার প্রতীক নৌকা। গতবারের মতো বিনাভোটে যাতে কেউ নির্বাচিত না হয় সেজন্য ডামি প্রার্থী রাখার কথা বলা হয়েছিল। নৌকার প্রার্থীই একমাত্র আওয়ামী লীগের প্রার্থী। ১৯৭৫ সালের পরে আওয়ামী লীগ এ আসনে পরাজিত হয়নি।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ পুলিশের সাবেক এআইজি মালিক খসরু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খান মইনুল ইসলাম মোস্তাক, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সহসভাপতি ডা. দিলীপ রায়, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য আব্দুল্লাহ আল মামুন, সাবেক যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার বখতিয়ার রহমান বতু, বিশিষ্ট সমাজসেবক সৈয়দ শামীম রেজা, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাইসির মৃত্যুতে ভেনিজুয়েলার প্রেসিডেন্টের আবেগঘন স্ট্যাটাস

ইব্রাহিম রাইসি নিহত, জরুরি বৈঠকে ইরান

বিএনপির ৩ নেতা বহিষ্কার

রাইসির জন্য প্রার্থনায় বসেছিল গোটা দেশ

মেঠোপথে মুগ্ধতা ছড়াচ্ছে বুনো ফুল ‘পটপটি’

ব্রাজিলের কোপার স্কোয়াডে নতুন চার মুখ

রাইসির হেলিকপ্টারের যা ঘটেছিল

দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

বিচারক থেকে প্রেসিডেন্ট, কে এই রাইসি

ইব্রাহিম রাইসি মারা গেছেন

১০

ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত : রাইসি ছাড়াও যারা মারা গেলেন

১১

রাঙামাটিতে চলছে ইউপিডিএফের আধাবেলা অবরোধ

১২

পায়ুপথে ব্রাশ দিয়ে কিশোরকে নির্যাতন করল বখাটেরা

১৩

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত : কোনো আরোহী বেঁচে নেই

১৪

কে হবেন ইরানের নতুন প্রেসিডেন্ট?

১৫

হবিগঞ্জে ধান সংগ্রহের শুরুতেই হযবরল

১৬

আইপিএলে প্লে-অফে কে কার বিরুদ্ধে লড়বে?

১৭

তুর্কি ড্রোনে খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের

১৮

ইরানের প্রেসিডেন্ট কি বেঁচে আছেন? 

১৯

খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের, দুর্ঘটনাস্থল থেকে ২ কিমি দূরে উদ্ধারদল

২০
X