নওগাঁ প্রতিনিধি
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৩৫ এএম
আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৩ এএম
অনলাইন সংস্করণ
নওগাঁ-২ আসন

কেন্দ্রে যাচ্ছে ব্যালট পেপার

নির্বাচন কর্মকর্তাদের কাছে দেওয়া হচ্ছে ব্যালট পেপার। ছবি : কালবেলা
নির্বাচন কর্মকর্তাদের কাছে দেওয়া হচ্ছে ব্যালট পেপার। ছবি : কালবেলা

দ্বাদশ সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের কেন্দ্রে ব্যালট পেপার পাঠিয়ে দেওয়া হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে ভোটগ্রহণে স্বচ্ছ ব্যালটবাক্স, সিলসহ বিভিন্ন উপকরণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি ) সকাল ৮টা থেকে নওগাঁ-২ আসন শুরু হবে ভোটযুদ্ধ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিন ভোর ৫টার দিকে পত্নীতলা উপজেলা কার্যালয় থেকে ব্যালট পেপার বিতরণ শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা টুকটুক তালুকদার।

এই উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ১১৭ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৯ হাজার ২৭১ এবং নারী ভোটার সংখ্যা ৯৯ হাজার ৮৪৬ জন।

নির্বাচনে ৭১ জন প্রিসাইডিং কর্মকর্তা ও ৪০২ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৮০৪ জন। ভোটের দিন ১২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবেন।

অপরদিকে ধামইরহাট উপজেলা কার্যালয় থেকে ব্যালট পেপার বিতরণ শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আসমা খাতুন।

এ উপজেলায় আট ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৫ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩০১ জন, নারী ৭৮ হাজার ৭১৩ ও ট্রান্সজেন্ডার ১ জন।

নির্বাচনে ৫৩ জন প্রিসাইডিং কর্মকর্তা ও ৩০৪ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৬০৮ জন। এবারই প্রথমবারের মতো ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। ভোটের দিন পৌরসভাসহ প্রতিটি ইউনিয়নে একজন করে ৯ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবেন।

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রস্তুত জানিয়ে নওগাঁর সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার গাজিউর রহমান কালবেলাকে বলেন, ভোটাররা কেন্দ্রে এসে যেন সুন্দরভাবে ভোট দিয়ে বাড়ি যেতে পারে সেজন্য আমরা সকল ধরনের নিরাপত্তার ব্যবস্থা করেছি। নির্বাচনকেন্দ্রিক ৪ স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ১২ জন আনসার বাহিনীর সদস্যদের সঙ্গে ৪ জন করে পুলিশ সদস্যসহ মোট ১৬ জনের টিম এবং ১২ জন আনসার সদস্যের সঙ্গে ৩ জন পুলিশ সদস্যসহ মোট ১৫ জনের একটি করে দল দায়িত্ব পালন করবেন।

এছাড়াও সাদা পোশাকে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির সমন্বয়ে একটি মোবাইল টিম, স্ট্রাইকিং টিম, রিজার্ভ টীম এবং সিনিয়র কর্মকর্তাদের সমন্বয়ে আরেকটি টিম সার্বক্ষণিক টহলরত থাকবে।

নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে ভোটযুদ্ধে লড়বেন ৪ জন প্রার্থী। ভোটের মাঠে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগ প্রার্থী সাবেক এমপি শহীদুজ্জামান সরকার বাবলু। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ট্রাক প্রতীকের আখতারুল আলম, ঈগল প্রতীকের মেহেদী মাহমুদ রেজা ও লাঙ্গল প্রতীকের তোফাজ্জল হোসেন।

এর আগে গত ৭ জানুয়ারি সারা দেশের ৩০০ আসনেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হওয়ার কথা ছিল। কিন্তু মাঝপথে একজন প্রার্থী মারা যাওয়ায় নওগাঁ-২ আসনে ভোটের কার্যক্রম বাতিল হয়ে যায়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঈদ করতে এসে পানিতে ডুবে কিশোরের মৃত্যু

চকরিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে কৃষককে গুলি করে হত্যা

যুবলীগ কর্মীর পায়ের রগ কাটল যুবদল নেতা 

ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জের দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ২০

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

৮ মাসে সর্বজনীন পেনশন সদস্য ৫৪ হাজার

‘ওরাকল ক্লাউড ওয়ার্ল্ড ট্যুর সিঙ্গাপুর’ এ স্মার্ট বাংলাদেশের রূপরেখা তুলে ধরলেন পলক

সুনামগঞ্জে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

পাবনায় সাংবাদিককে পিটিয়ে পা ভেঙে দিল সন্ত্রাসীরা

ডিপ্লোমা প্রকৌশলীদের জন্যে বিরাট সুখবর

১০

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণে চীনা নাগরিক নিহত

১১

প্রেমিকাকে বিয়ের প্রলোভনে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

১২

লামায় উৎসবের দিনে আগুনে পুড়ল বৌদ্ধ বিহার

১৩

চট্টগ্রামে এখনও ঈদের আমেজ

১৪

রাবির জনসংযোগ দপ্তরের নতুন প্রশাসক অধ্যাপক প্রণব কুমার

১৫

অনৈতিক সম্পর্কের মামলায় শিক্ষকের কারাদণ্ড

১৬

নদীতে নিখোঁজ ২ বোনের মরদেহ উদ্ধার

১৭

সড়ক দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যুতে প্রাণিসম্পদমন্ত্রীর শোক

১৮

শ্রীমঙ্গলে তাপদাহে মানুষের নাভিশ্বাস

১৯

ফরিদপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালেন মা-ছেলে

২০
*/ ?>
X