ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ০৫:২২ পিএম
আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পিএম
অনলাইন সংস্করণ

মরা গরুর মাংস বিক্রি করছিলেন সোহেল

সোহেলকে আটকের পর মাংসের দোকান বন্ধ রাখে মালিকপক্ষ। ছবি : কালবেলা
সোহেলকে আটকের পর মাংসের দোকান বন্ধ রাখে মালিকপক্ষ। ছবি : কালবেলা

এবার মরা গরুর মাংস বিক্রির অভিযোগ উঠেছে সোহেলের বিরুদ্ধে। এতে র‍্যাবের হাতে আটক হন তিনি। বুধবার (১৭ এপ্রিল) সকালে কিশোরগঞ্জের ভৈরব শহরের কমলপুর গাছতলা ঘাট বাজারে এ ঘটনা ঘটে।

আটকের ঘণ্টাখানেক পর অভিযুক্ত সোহেলকে উপজেলার কান্দিপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত সার্জেন্ট আতাউর রহমানের মাধ্যমে মুচলেকা দিয়ে ছাড়িয়ে নেওয়া হয়।

স্থানীয়রা জানান, ভৈরব গোস্ত হাউসের মালিক খোকন মিয়া দীর্ঘদিন ধরে শহরের গাছতলা ঘাট বাজারে মরা গরু ও চোরাই গরুর মাংস বিক্রি করলেও থেকে যায় ধরাছোঁয়ার বাইরে। বুধবার সকালে র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা মাংস কিনতে এসে মরা গরুর মাংস সন্দেহে ভৈরব গোস্ত হাউসের কর্মচারী সোহেলকে আটক করে নিয়ে যায়। তখন মালিকসহ অন্য কর্মচারীরা কৌশলে পালিয়ে যায়।

স্থানীয়রা আরও জানান, অভিযুক্ত খোকন মিয়া গরু চোর চক্রের সঙ্গে জড়িত। ফেরিঘাট বাজারে আগে তিনি মাংসের দোকানে চাকরি করতেন। গত দুই বছর ধরে গাছতলা ঘাট বাজারে নিজে ব্যবসা শুরু করেন। আনুমানিক তিন-চার মাস আগে গাছতলা ঘাটে মরা গরুর মাংস বিক্রি করায় সাধারণ ক্রেতা ও স্থানীয়রা খোকন মিয়াকে আটক করেন। আটকের পর স্থানীয় যুবক ও এক প্রভাবশালী নেতাকে ৪০ হাজার টাকার বিনিময়ে ঘটনা ধামাচাপা দেন বলে অভিযোগ রয়েছে।

স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি তাকে শেল্টার দেওয়ার কারণে এসব অপকর্ম করেও তিনি বীরদর্পে ব্যবসা করে যাচ্ছেন। অভিযোগ রয়েছে, গাছতলা বাজারের ৮-১০টি মাংসের দোকান রয়েছে। এর মধ্যে ভৈরব গোস্ত হাউসসহ আরও কয়েকটি মাংসের দোকানে এসব অপকর্মে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ভৈরব গোস্ত হাউসের মালিক খোকন মিয়া জানান, তার কর্মচারী সোহেল ও ছেলে রুবেল দোকানে ছিল। এ সময় র‍্যাব সদস্যরা মাংস কিনতে আসলে কর্মচারী সোহেলের সঙ্গে তর্কবিতর্ক হয়। এ ঘটনায় তার কর্মচারীকে র‍্যাব ধরে নিয়ে যায়। ঘণ্টাখানেক পর তার কর্মচারীকে র‍্যাব ছেড়ে দিয়েছে বলে জানান তিনি।

তার দোকানে মরা গরু ও চোরাই গরুর মাংস বিক্রির অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ষড়যন্ত্র করে তাকে ফাঁসাতে হয়তো এসব অভিযোগ কেউ কেউ সামনে আনছে।

এ বিষয়ে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট আতাউর রহমান জানান, তিনি ৮ বছর আগে অবসর নেন। এ ঘটনায় আটককৃত ব্যক্তিকে মুচলেকার মাধ্যমে তিনি ছাড়িয়ে নেন বলে স্বীকার করেন।

এ বিষয়ে ঘটনার পর র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্পের ডিএডি মো. ইকবাল হোসেনের সঙ্গে বিষয়টি জানতে চাইলে তিনি ভৈরব গোস্ত হাউসের নাম বলেন এবং একজন আটকের কথা স্বীকার করেন।

ভৈরব পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাছিমা বেগম জানান, ভৈরবে স্লট হাউস না থাকায় যত্রতত্রভাবে গরু জবাই করে বিক্রি করছে। প্রাণিসম্পদ অফিস পশুর স্বাস্থ্য পরীক্ষা করে জানালে তিনি সিল দিয়ে ক্লিয়ারেন্স দেবেন। তারপরও মাংস সতেজ ও ভালো কি না সপ্তাহে দুই দিন বাজার তদারকি করেন তিনি।

এ বিষয়ে ভৈরব উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মনিরুজ্জামান তরফদার বলেন, বিভিন্ন সময় মাংস বিক্রেতাদের বিরুদ্ধে অভিযোগ আসে। মাংস অব্যবস্থাপনার অভিযোগে র‍্যাব একজনকে আটক করেছে বলে শুনেছি। তিনি বলেন, ভৈরবে কোনো স্লটার হাউস নেই। তারপরও উপজেলা প্রশাসনকে নিয়ে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করার কথা জানান তিনি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জালে উঠে এলো দুই শিশুর মরদেহ

প্রবীণ সাংবাদিক জিয়াউল হকের মৃত্যু

আজ ঢাকাসহ ২৭ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

ইতিহাসে আজকের এই দিনে

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

৩০ এপ্রিল : নামাজের সময়সূচি

সকালের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

পদ্মায় গোসলে নেমে তাবলিগ জামাতের একজনের মৃত্যু

মেয়েদের উদ্বুদ্ধ করতে সিলেটের তিন স্কুলে নারী ক্রিকেটাররা

কুয়াকাটায় গরমে ক্লাসেই অসুস্থ দুই শিক্ষার্থী

১০

ঝালকাঠিতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

১১

মেয়ের শ্বশুর বাড়ি থেকে ফেরার পথে প্রাণ গেল বৃদ্ধার

১২

স্কুল থেকে ফেরার পথে শিশুকে ধর্ষণের পর হত্যা

১৩

হাসপাতালে অজ্ঞাত নারীর লাশ, বিপাকে কর্তৃপক্ষ

১৪

ইসলামপুরে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

১৫

তীব্র তাপপ্রবাহে বিদ্যুৎ বিভাগের নির্দেশনা

১৬

ভয়াল ২৯ এপ্রিলের স্মরণে ঢাকাস্থ কক্সবাজার সমিতি

১৭

মালবাহী ট্রেনের ধাক্কায় ইঞ্জিনিয়ারের মৃত্যু

১৮

মঙ্গলবার কেমন থাকবে আবহাওয়া?

১৯

সন্তান প্রসব করাতে গিয়ে নারীর জরায়ু কাটার অভিযোগ

২০
*/ ?>
X