নাটোর প্রতিনিধি
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৭ পিএম
আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫২ পিএম
অনলাইন সংস্করণ

শ্যালকের প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন পলক 

জুনাইদ আহমেদ পলক (বাঁয়ে), লুৎফুল হাবিব রুবেল (ডানে)। ছবি : সংগৃহীত
জুনাইদ আহমেদ পলক (বাঁয়ে), লুৎফুল হাবিব রুবেল (ডানে)। ছবি : সংগৃহীত

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন ডাক, তার, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক। শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে ফোন করে রুবেলকে এ নির্দেশ দেন বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

সরকারি সফর শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেই আজ সকালে প্রতিমন্ত্রী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উপজেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন পাশাকে দেখতে যান। এ সময় তার চিকিৎসার খোঁজখবর নেন ও পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে হামলায় জড়িতদের বিচারের আশ্বাস দেন আইসিটি প্রতিমন্ত্রী।

সংগঠন পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে- ‘কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না’ মর্মে যুগ্ম সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেলকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার জন্য প্রতিমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসকে নির্দেশ দেন।

জান্নাতুল ফেরদৌস আরও জানান, আজ রাজশাহীতে দেলোয়ার হোসেন পাশাকে দেখতে এসে প্রতিমন্ত্রী মহোদয় আমাকে ডেকে পাঠান। সেখানে দলীয় শৃঙ্খলা রক্ষার জন্য কিছু নির্দেশনা প্রদান করেন। সেই মোতাবেক আগামীকাল বিকেল ৩টার দিকে উপজেলা আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। সেখান থেকে রুবেলকে তার প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশনা দেওয়া হবে।

এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে লুৎফুল হাবিব রুবেল জানান, মন্ত্রী মহোদয় তাকে এখনো ফোন করেননি। করলে তার নির্দেশ এবং দলীয় নির্দেশনা মেনে প্রার্থিতা প্রত্যাহার করে নেবেন। তিনি আরও জানান, ২০০২ সাল থেকেই আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমি তিনবার সেরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছি। উপজেলার সর্বস্তরের দলীয় নেতাকর্মীরা চেয়েছেন বলেই আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছি। আবার দল চাইলে আমি মনোনয়ন প্রত্যাহার করে নেব।

গত সোমবার (১৫ এপ্রিল) বিকেলে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সিংড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন পাশাকে মারধর করে একটি মাইক্রোবাসে অপহরণ করে নিয়ে যান চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবিব রুবেলের ঘনিষ্ট অনুসারীরা। পরে সিংড়ার সাঐল গ্রামের নিজ বাড়ির সামনে থেকে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতির দিকে।

এ ঘটনায় তার বড় ভাই মজিবর রহমান বাদী হয়ে মামলা করলে পুলিশ দু’জনকে গ্রেপ্তার করার পর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবাববন্দি দিয়েছেন। হামলার ঘটনার সঙ্গে প্রতিমন্ত্রীর শ্যালক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবের নাম জড়িত থাকার বিষষটি গণমাধ্যমে উঠে আসার বিষয়ে ব্যাখ্যা দিয়ে সাংবাদিকদের আইসিটি প্রতিমন্ত্রী বলেন, চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ ও নির্যাতনের ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকবে, তাদের বিরুদ্ধে পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে। এখানে মন্ত্রীর আত্মীয়-স্বজন বলে কেউ ছাড় পাবে না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা : জনপ্রশাসনমন্ত্রী

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবি বুটেক্স শিক্ষকদের

আম্বানির ছেলের বিয়েতে মঞ্চ মাতাবে শাকিরা, ডুয়া লিপা ও এ আর রহমান

গভীর রাতে ঘরে ঢুকে নাতি-দাদির প্রাণ নিল ডাকাতদল

অভিজ্ঞতা ছাড়া ইবনে সিনায় নিয়োগ, পাবেন অনেক সুবিধা

ঘুর্ণিঝড় রিমাল / গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় পোশাক শ্রমিক নিহত

উপকূলে এখনো থামেনি ঘূর্ণিঝড় রিমালের দাপট

দেশ বাঁচাতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : দুদু

ভারতীয় বিশ্বকাপ স্কোয়াডের আইপিএল পারফরম্যান্স কেমন

১০

আন্তর্জাতিক সংস্থায় চাকরি, বেতন ৬৩,৯৬৪ টাকা

১১

অবৈধ মাটির ট্রাক চলাচলে সড়ক ও ফসলি জমি হুমকির মুখে  

১২

আজই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপের ৩ দেশ

১৩

গুচ্ছে ভর্তি আবেদনের সময় বাড়ল

১৪

সাভারে সাংবাদিকের ওপর হামলা, গ্রেপ্তার ২

১৫

এবার হজের খুতবা পাঠ করবেন কে এই ইমাম?

১৬

পঞ্চগড়ে জামানত হারালেন সাবেক ২ ভাইস চেয়ারম্যানসহ ৬ প্রার্থী

১৭

ভারতের কোচের পদে মোদি-অমিত শাহর আবেদন!

১৮

আ.লীগ নেতাদের ফখরুল / নিজেদের দাফন যেন সুন্দর হয়, চিন্তা করেন

১৯

গাজীপুরে ডুয়েট শিক্ষকদের কর্মবিরতি

২০
X