ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১২ পিএম
আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পিএম
অনলাইন সংস্করণ

৯ মে হজের প্রথম ফ্লাইট : ধর্মমন্ত্রী

শনিবার ময়মনসিংহের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ বিভাগের পুরোহিত ও সেবাইত সম্মেলনে বক্তব্য দেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি : কালবেলা
শনিবার ময়মনসিংহের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ বিভাগের পুরোহিত ও সেবাইত সম্মেলনে বক্তব্য দেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি : কালবেলা

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান জানিয়েছেন, হজ প্যাকেজে গতবারের চেয়ে ১ লাখ ২ হাজার টাকা কম নেওয়া হয়েছে। সবকিছু ভালোভাবে চলছে। কোনো সমস্যা হচ্ছে না। আগামী ৯ মে হজের প্রথম ফ্লাইট শুরু হবে। প্রধানমন্ত্রী ৮ তারিখে উদ্বোধন করবেন।

শনিবার (২৭ এপ্রিল) ময়মনসিংহের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ বিভাগের পুরোহিত ও সেবাইত সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান মন্ত্রী।

ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত এবং সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ধর্মমন্ত্রী বলেন, আবহমানকাল ধরে বাংলা ও বাঙালির ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি। এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে। সম্প্রীতি যেন নষ্ট না হয় এ বিষয়ে সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে।

সমাজ গঠনে ধর্মীয় নেতাদের ভূমিকা তুলে ধরে ধর্মমন্ত্রী বলেন, আমাদের সমাজে সব ধর্মের মানুষের কাছেই তাদের নিজ নিজ ধর্মের ধর্মীয় নেতাদের বিশেষ গুরুত্ব রয়েছে। এই শ্রেণির মানুষগুলোকে আমরা যদি আর্থিকভাবে স্বাবলম্বী করতে পারি এবং পেশাগত দায়িত্ব পালনে যদি তাদের আরেকটু শাণিত বা দক্ষ করে তুলতে পারি তাহলে দেশ ও জাতি অনেক বেশি রিটার্ন পেতে পারে।

পুরোহিত ও সেবাইতদের উদ্দেশে ধর্মমন্ত্রী বলেন, দেশ ও জাতির উন্নয়নে আপনাদের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। আপনারাই পারেন আপনাদের কমিউনিটির মানুষের মধ্যে সঠিক ধর্মীয় জ্ঞানের প্রসার ঘটানোর পাশাপাশি তাদের আদর্শ ও নিষ্ঠাবান মানুষ হিসেবে গড়ে তুলতে। আমাদের সমাজে যেসব সামাজিক ব্যাধি রয়েছে বিশেষ করে ইভটিজিং, বাল্যবিবাহ, দুর্নীতি, ভেজালের মতো ব্যাধি প্রতিরোধেও আপনারা তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, রেঞ্জ ডিআইজি মো. শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মাছুম আহম্মেদ ভূঞা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, সচিব ড. কৃষ্ণেন্দু কুমার পাল, প্রকল্পের প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্তী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ইঞ্জিনিয়ার রতন কুমার, অঙ্কন কর্মকার, উত্তম চক্রবর্তী রকেট, পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট বিকাশ রায় প্রমুখ।

এছাড়াও সম্মেলনে বৃহত্তর ময়মনসিংহের সাতটি জেলার প্রায় ১৭০ জন পুরোহিত ও সেবাইত অংশগ্রহণ করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নড়বড়ে সেতু, ঝুঁকিপূর্ণ চলাচল

দেশে দ্বিতীয় স্যাটেলাইট নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী

আসছে অর্ণববের নতুন অ্যালবাম

জনের সঙ্গে বিপাশার প্রেম নিয়ে মুখ খুললেন ডিনো (ভিডিও)

দেড় মাস ধরে নষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের ডিজিটাল এক্সরে মেশিন

টঙ্গী যাবে মেট্রোরেল

ভাবিকে হত্যায় দেবরের ফাঁসি

সন্ধ্যার মধ্যে ঝড়ের আভাস, ৪ জেলায় সতর্ক সংকেত

জাতিসংঘে উঠছে ফিলিস্তিনের সদস্যপদের আবেদন, আসতে পারে সুখবর

আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিত করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

১০

৮ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

১১

দ্রাবিড়ের বদলে ভারতীয় দলে বিদেশী কোচ!

১২

আত্মনির্ভরশীল হতে চায় দৃষ্টি প্রতিবন্ধী লিজা

১৩

মেহেরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক

১৪

বাংলাদেশের মতো সম্প্রীতির দেশ বিশ্বের কোথাও নেই : স্বাস্থ্যমন্ত্রী

১৫

প্রেমিক যুগলকে বেধড়ক পেটালেন ইউপি চেয়ারম্যান, অতঃপর...

১৬

উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা

১৭

রাজবাড়ীতে বিএনপি কর্মীকে পিটিয়ে জখম

১৮

বিজয়ী প্রার্থীর সমর্থককে বেধড়ক পিটুনি

১৯

মহাস্থানগড়ে বসেছে সাধু-সন্ন্যাসী ও পুণ্যার্থীদের মিলনমেলা

২০
X