জবি প্রতিনিধি
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ০৯:২৮ পিএম
আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

জবিতে রেজিস্ট্রার নিয়োগকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বিবৃতি 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)। ছবি : সংগৃহীত
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)। ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আইনুল ইসলামের নিয়োগ নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস) থেকে পাল্টাপাল্টি বিবৃতি দেওয়া হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন পৃথক দুই নীল দলের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। উত্তাপ ছড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। এক গ্রুপ থেকে রেজিস্ট্রার নিয়োগ হওয়াই ক্ষোভে ফুসছেন শিক্ষকদেরই অন্য গ্রুপ।

জানা যায়, গত মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে প্রকাশিত ‘বিতর্কিত শিক্ষককে জবির রেজিস্ট্রার নিয়োগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনার জের ধরে শিক্ষক সমিতি থেকে দুটি বিবৃতি দেওয়া হয়।

বুধবার (১৭ এপ্রিল) শিক্ষক সমিতির একপক্ষের সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক, অন্যপক্ষের সহসভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত দুটি পৃথক বিবৃতি দেওয়া হয়।

সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক কর্তৃক বিবৃতিতে বলা হয়েছে, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক, সাবেক ছাত্রকল্যাণ পরিচালক, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও বর্তমানে কার্যনির্বাহী পরিষদের সদস্য, গণমাধ্যম ব্যক্তিত্ব, আইসিবি সিকিউরিটির পরিচালক এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের নামে প্রকাশিত একটি খবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রকাশিত খবরটির নিন্দা জানাচ্ছে এবং এই ধরনের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র প্রতিবাদ জানাচ্ছে। এ ধরনের সর্বৈব মিথ্যা ও কুরুচিপূর্ণ খবর প্রকাশ শুধু অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম নয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় অব্যাহত সুনামকে কালিমালিপ্ত করার অপপ্রয়াস বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মনে করে।

বিবৃতিতে আরও বলা হয়, অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম শুধু জগন্নাথ বিশ্ববিদ্যালয় নয় বাংলাদেশ অর্থনীতি সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারকাতের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে সরকারের অর্থনৈতিক নীতি-নির্ধারণে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছেন। যাচাইবাছাই না করে খেয়াল খুশিমতো এ ধরনের মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন না করে ভবিষ্যতে সত্য এবং বস্তুনিষ্ঠ খবর প্রকাশের আহবান জানাচ্ছে।

অন্যদিকে শিক্ষক সমিতির প্যাডে সহসভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক প্রকাশিত আরেকটি বিবৃতিতে বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও অর্থনীতি বিভাগের সহকর্মী অধ্যাপক ড. মো. আইনুল ইসলামকে নিয়ে প্রকাশিত খবরের প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নামে প্রচারিত প্রতিবাদপত্রের সঙ্গে শিক্ষক সমিতির সব সদস্য একমত নন এবং প্রতিবাদপত্রের সঙ্গে আমরা সংশ্লিষ্ট নই।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শোষণ-বৈষম্যহীন সমাজ গড়তে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান

শ্রমজীবীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ছাত্রপক্ষের

আওয়ামী লীগই এদেশে সংকট সৃষ্টি করেছে : ফারুক

গাজীপুরে মহান মে দিবস পালিত

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

বিএনপি ক্ষমতায় গেলে রক্তে ভাসিয়ে দেবে : ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া 

হঠাৎ উত্তাল বঙ্গোপসাগর, জেলে নিখোঁজ

তীব্র তাপপ্রবাহে বিপাকে মেহেরপুরে পশু খামারিরা

গাছে গাছে মিলছে পাখিদের পানির পাত্র

১০

এমবাপ্পের পিএসজি কি পারবে ডর্টমুন্ড বাধা পেরুতে!

১১

এক ডগায় এত লাউ, কেউ কখনও দেখেনি

১২

পটুয়াখালীতে ইউএনওকে লিগ্যাল নোটিশ!

১৩

হাসপাতালে নেওয়া হচ্ছে খালেদা জিয়াকে

১৪

আজিম গ্রুপে ম্যানেজার পদে চাকরি, আবেদন করুন দ্রুত

১৫

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নিচ্ছে বসুন্ধরা গ্রুপ, বয়স ২৫ হলেই আবেদন

১৬

মেসি না থাকায় ভালো করছে পিএসজি!

১৭

বন্যা হতে পারে দেশের উত্তর-পূর্বাঞ্চলে

১৮

কেমন হতে পারে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড?

১৯

আমেরিকান ট্যাংক ‘ধরে এনে’ দেশবাসীকে দেখাচ্ছেন পুতিন

২০
*/ ?>
X