কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩০ পিএম
আপডেট : ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পিএম
অনলাইন সংস্করণ

জনগণের ওপর চেপে বসে আছে সরকার : আমিনুল হক 

পল্লবীতে বিএনপির অনুষ্ঠানে দলের ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। ছবি : কালবেলা
পল্লবীতে বিএনপির অনুষ্ঠানে দলের ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। ছবি : কালবেলা

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ‘ফ্যাসিবাদী’ আখ্যা দিয়ে বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেছেন, তারা দেশের জনগণের ওপর জোর করে চেপে বসে আছে।

ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করে, দেশের টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে। দেশ ও দেশের জনগণের কথা তারা চিন্তা করে না। দেশের জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই। কারণ, তাদের জনগণের ভোটের কোনো দরকার পড়ে না। তারা নিজেরা নিজেরাই ডামি নির্বাচন করে সরকার গঠন করে। জনগণ আর এক মুহূর্তও এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাত দিনব্যাপী কর্মসূচির দ্বিতীয় দিনে পল্লবীর তিনটি স্পট ৯২ নম্বর ওয়ার্ড দোয়ারীপাড়া, ৫ নম্বর ওয়ার্ড কালশী ও ৩ নম্বর ওয়ার্ড এভিনিউ-৫ এ পথচারী জনসাধারণের মাঝে বোতলজাত বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের বিচার বিভাগকে আজ আওয়ামী সরকার দলীয়করণ ও রাজনীতিকরণ করেছে। আজকে দেশের সাংবাদিকদের লেখার স্বাধীনতা নেই, জনগণের বাকস্বাধীনতা নেই। কেউ সত্য কথা বললেই তার ওপর চালানো হয় অত্যাচার ও নির্যাতনের স্টিম রোলার।

আমিনুল হক বলেন, বাংলাদেশে ৩০০ এর অধিক নদ-নদী-খাল রয়েছে, যা আওয়ামী সিন্ডিকেটের সরকারদলীয় লোকজন অবৈধভাবে দখল করে ভরাট করেছে। এরপর তারা স্থাপনা তৈরি করে নিজেদের পকেট ভারি করেছে। ফারাক্কা বাঁধের ফলে দেশের বেশিরভাগ নদ-নদী-খাল আজ পানিশূন্য রয়েছে। এসবই তীব্র তাপদাহের কারণ।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দীর্ঘ ১৭ বছর ধরে তারা বৃক্ষরোপণ না করে, বৃক্ষ নিধন করেছে। তাদের বৃক্ষ নিধনের ফলে আজকে বাংলাদেশের যে আবহাওয়া তাতে পরিবর্তন এসেছে।

তিনি আরও বলেন, জীবিকা নির্বাহ করতে দেশের রিকশাচালকরা সারাদিন রিকশা চালাতেন, কিন্তু তীব্র তাপদাহের কারণে তারা অর্ধেক বেলাও রিকশা চালাতে পারছেন না। মাঠে-ঘাটে যেসব কৃষক, শ্রমিক রৌদ্রে পুড়ে কাজ করছেন- দেখা যাচ্ছে, দিন শেষে তারা তাদের ঘরের খাবারটুকুও ঠিকমতো জুটাতে পারেন না। কিন্তু বর্তমান এই আওয়ামী ডামি সরকারের সেদিকে নজর নেই। তারা তাদের নিজেদের নিয়েই ব্যস্ত রয়েছে, লুটপাটে ব্যস্ত রয়েছে।

এ সময় বিএনপির আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর উত্তরের সদস্য এবিএমএ রাজ্জাক, মাহাবুবুল আলম মন্টু, মহানগর পশ্চিম ছাত্রদলের সাধারণ সম্পাদক জুয়েল হাসান রাজ, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মো. রনি, পল্লবী থানা যুবদলের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, রুপনগর থানা বিএনপির আহ্বায়ক জহিরুল হক, পল্লবী থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামাল হোসেন, আশরাফ গাজী, আনিসুর রহমান আনিস, মোতালেব হোসেন হাওলাদার, রূপনগর থানার যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মজিবুল হক, ৩ নম্বর ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম নজু, ৫নং ওয়ার্ড সভাপতি বাদশা মিয়া, ৯২নং ওয়ার্ড সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনসহ স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিদায়বেলায় এমবাপ্পে-খেলাইফির হাতাহাতি!

গাজায় যাওয়া ট্রাকভর্তি ত্রাণ ফেলে দিচ্ছে ইসরায়েলিরা

হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল

ঢাকায় ডোনাল্ড লু

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ফ্রান্সের মৌসুম সেরা ফুটবলার এমবাপ্পে

ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৬

কৃষ্ণচূড়ার টুকটুকে লাল ফুলে সেজেছে প্রকৃতি

সাংবাদিকতা ও মিডিয়ার সেরাদের অ্যাওয়ার্ড দেবে ডিজিটাল মিডিয়া ফোরাম

বিদেশ ফেরতদের পাশে থাকার আহ্বান

১০

সৌদি পৌঁছেছেন ১৫৫১৫ হজযাত্রী

১১

চমক হতে পারেন মিরাজ!

১২

মহামারির দ্বারপ্রান্তে গাজা

১৩

মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বাংলাদেশির

১৪

ইসরায়েলে নতুন ক্ষেপণাস্ত্র দিয়ে লেবাননের হামলা

১৫

ঢাকায় ট্রেনের ধাক্কায় সদ্য পাস করা এসএসসি শিক্ষার্থীর মৃত্যু 

১৬

আজ ঘরে ফিরবেন সেই ২৩ নাবিক

১৭

৯৪ দিনে কোরআনে হাফেজ ৯ বছরের শিশু নুসাইব

১৮

১৪ বছর ভুয়া সনদে চাকরি করেন আব্দুল মালেক

১৯

ধূলিঝড়ে ভেঙে পড়ল ‘দৈত্যাকার’ বিলবোর্ড, ১৪ জনের মৃত্যু

২০
X