কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

‘উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে’

সোমবার রাজধানীর ফকিরাপুল পানির ট্যাংকি মোড়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণের মতিঝিল থানার ৯ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে জনসাধারণের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করে। ছবি : কালবেলা
সোমবার রাজধানীর ফকিরাপুল পানির ট্যাংকি মোড়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণের মতিঝিল থানার ৯ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে জনসাধারণের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করে। ছবি : কালবেলা

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, অবৈধ আওয়ামী লীগ সরকারের অধীনে ৭ জানুয়ারির নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও সকল বিরোধী দল প্রত্যাখ্যান করেছে। জনগণের ভোট চুরি করে আপনারা ক্ষমতায় বসে আছেন। তাই জনগণ আপনাদের চায় না।

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচন নিয়ে প্রহসন করেছেন। জাতীয় নির্বাচনে দলীয় বিদ্রোহী প্রার্থীদের উন্মুক্ত করেও ভোটার উপস্থিতি করাতে না পেরে এবার উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক উঠিয়ে দিয়ে মাঠে বেশি প্রার্থী দিয়ে ভোটার আনতে পরিকল্পনা করেছিলো সরকার। কিন্তু সরকারের এ ফর্মুলা কাজে আসছে না। উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে। আওয়ামী লীগ সরকার এ নির্বাচনকে জ্বালায় পরিণত করেছে।

সোমবার (২৯ এপ্রিল) ফকিরাপুল পানির ট্যাংকি মোড়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণের মতিঝিল থানার ৯ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনসাধারণের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণকালে সালাম এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, সরকারের ব্যর্থতার জন্য আজকে এই তীব্র দাবদাহ। অপ্রয়োজনীয় বৃক্ষ নিধন করছে। তাপবিদ্যুতের নামে কয়লা পুড়ছে, অন্যকে খুশি করতে শিল্প কারখানার নামে পরিবেশ ধ্বংস করছে। সরকার সুন্দরবনকে ধ্বংস করছে। এরা কৌশলে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করছে।

তিনি বলেন, আজকে লুটপাট করে সবকিছু শেষ করে দিয়েছে। ব্যাংকগুলো গিলে খেয়ে ফেলছে। কাদেরকে ব্যাংক দিয়েছিলেন। আজকে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষেধ করেছেন। কেন করেছেন? কারা ব্যাংক লুট করেছে? কারা ব্যাংকগুলো গিলে ফেলছে তা যেন প্রকাশ না পায়, সেজন্য বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, কথায় কথায় বলেন বিএনপি নাকি উন্নয়ন দেখে না। উন্নয়ন হচ্ছে আওয়ামী লীগের। কথায় কথায় বলেন বিএনপি নাকি পাকিস্তান পাকিস্তান করে। আজকে পাকিস্তানের প্রধানমন্ত্রী আপনাদের (সরকারকে) সার্টিফিকেট দিয়েছেন। এই সার্টিফিকেট গলায় ঝুলিয়ে রাখেন। বাংলাদেশের মানুষ এই সার্টিফিকেট চায় না। আমরা দেখতে চাই, জনগণ আপনাদের সার্টিফিকেট দিয়েছে কিনা? আজকে এলপি গ্যাস আমদানির জন্য দেশের গ্যাস উত্তোলন করেননি। আজকে লুটের টাকা নিজেরা আর মামুরা ভাগাভাগি করে নিচ্ছেন। এই হচ্ছে দেশের অবস্থা।

আয়োজক ওয়ার্ড বিএনপির সভাপতি বাবর আলী রানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদ আজাদ। আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, আব্দুস সাত্তার, সদস্য অ্যাডভোকেট ফারুকজ্জামান, বিএনপির তথ্য ও প্রযুক্তি দপ্তরের কর্মকর্তা মাহফুজ কবির মুক্তা, মতিঝিল থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আকতার হোসেনসহ মতিঝিল থানা ও ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পাচারের টাকা ফেরত আনতে বাজেটে প্রথম পদক্ষেপ নেয়ার পরামর্শ সিপিবির 

ঝালকাঠিতে বিএনপি নেতাকে বহিষ্কার

দিনে হিটস্ট্রোকের ভয়, রাতে ধান কাটছেন কৃষকরা

জামিন পেলেন ইমরান খান

বজ্রপাতে খেলোয়াড়ের মৃত্যু

বৈষম্যমূলক সর্বজনীন পেনশন প্রত্যাহারের দাবি কবি নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষকদের

আ.লীগ নেতা জাহাঙ্গীরকে কারণ দর্শানোর নোটিশ

আন্তর্জাতিক এভিয়েশন ইন্স্যুরেন্স প্রশিক্ষণ পেলেন বিমানের কর্মকর্তারা 

পশ্চিমারা অবাধ নির্বাচনের পক্ষেই আছে : মির্জা ফখরুল 

‘বিশ্বজুড়ে চাকরির নতুন ক্ষেত্রসমূহের দিকে নজর রাখতে হবে’

১০

‘এয়ার বাস কেনার প্রস্তাব মূল্যায়ন করছে বিমান’

১১

কার্য সহকারী কবিরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

১২

মৌলভীবাজারের তাজের প্রার্থিতা / হাইকোর্টের আদেশের বিপক্ষে চেম্বার আদালতে ইসির আপিল 

১৩

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য পাভেলের দাফন সম্পন্ন

১৪

ইস্তেখারার দোয়া বাংলা উচ্চারণ ও অর্থসহ

১৫

নতুন ভয়ংকর পরমাণু ক্ষেপণাস্ত্র ছুড়ল রাশিয়া

১৬

ভয়ংকর রাসেল ভাইপার পদ্মার চরাঞ্চলে, আতঙ্ক

১৭

স্কুলে ভর্তির ফি সরকারি কোষাগারে জমা দেওয়ার নির্দেশ

১৮

বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হেনস্তার অভিযোগে ১৭টি বাস আটকে রেখেছেন শিক্ষার্থীরা

১৯

হত্যাচেষ্টা মামলায় সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

২০
X