কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০২ মে ২০২৪, ০৮:৪৭ পিএম
অনলাইন সংস্করণ

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে : জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর লোগো। গ্রাফিক্স : কালবেলা
বাংলাদেশ জামায়াতে ইসলামীর লোগো। গ্রাফিক্স : কালবেলা

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতারা। বৃহস্পতিবার (২ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে দলটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়- জামায়াত গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে, দেশব্যাপী আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। প্রশাসনের ছত্রছায়ায় আওয়ামী দলীয় লোকরা হত্যা, গুম-খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, জমি ও ঘর-বাড়ি দখল, ছিনতাই, ঘুষ-দুর্নীতিসহ হেন কোনো অপরাধ নেই, যা তারা সংঘটিত করছে না। দেশের নাগরিকরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্য এটি অত্যন্ত দুঃখজনক। সরকার পুলিশ প্রশাসনকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার কারণে পুলিশ অপরাধ নিয়ন্ত্রণের পরিবর্তে রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- সরকার ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে পুনরায় ক্ষমতা দখল করে নতুন স্টাইলে বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করছে। গত এপ্রিল মাসে ঢাকা ও গাজীপুর মহানগরী, নীলফামারী ও রাজশাহী মহানগরীসহ দেশের বিভিন্ন স্থান থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৩৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। রাজশাহীর আদালতে জামায়াত নেতারা হাজিরা দিতে গেলে রাজশাহী মহানগরী জামায়াতের সেক্রেটারিসহ ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। আদালত অঙ্গন থেকে এ ধরনের গ্রেপ্তার নজিরবিহীন, ন্যক্কারজনক এবং আদালত অবমাননার শামিল।

নির্বাহী পরিষদ আরও লক্ষ্য করছে, রাজনৈতিক ছত্রছায়ায় বেপরোয়া কিশোর গ্যাং তথা কিশোর অপরাধীদের দৌরাত্ম্য সমাজের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করছে। ঢাকা থেকে শুরু করে সারা দেশের গ্রাম পর্যন্ত কিশোর গ্যাং খুন, ধর্ষণ, মাদক চোরাচালান, মাদক সেবনসহ নানা অপরাধে জড়িয়ে পড়েছে। সরকার এবং সরকারি দলের লোকদের পৃষ্ঠপোষকতার কারণেই দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটেছে এবং সমাজ জীবনে চরম অস্থিরতা বিরাজ করছে।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে মানুষের জানমাল, ইজ্জত-আব্রুর নিরাপত্তা নিশ্চিত করা এবং গ্রেপ্তারদের অবিলম্বে মুক্তি প্রদান দেশের বিভিন্ন স্থানে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গোল্ডেন ভিসার সুবিধা কী, খরচ কত?

আইলার দুঃস্বপ্নকে ছাপিয়ে যেতে পারে ভয়ংকর ‘রেমাল’ 

সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে মাছ-মাংসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য

ভ্যানের ধাক্কায় প্রাণ গেল বাইসাইকেল আরোহীর

‘এমন খুচরা এমপি আমি পকেটে রাখি’

কুরলুস ওসমানের নায়ক কবে ঢাকায় আসছেন?

খেলতে গিয়ে শিশুরা দিল এলএমজি-ম্যাগজিন-গুলির সন্ধান

বিশ্বকাপ যাচ্ছে ব্রাজিলে

তিনি এসেছিলেন বলে……

বাসাবোতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু 

১০

শেখ হাসিনা: স্বাধীন বাঙালির অনিঃশেষ প্রেরণা

১১

রাজধানীর সড়কে প্রাণ গেল তরুণীর

১২

নির্বাচনী প্রচারণার মাঠের পাশেই ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ৫

১৩

জনতার মুখোমুখি হলেন চেয়ারম্যান প্রার্থীরা

১৪

‘বিএনপি পাকিস্তানের দালাল হয়ে জনগণকে শোষণ ও অত্যাচার করত’

১৫

দিঘিতে মিলল এক মণ কোরাল মাছ

১৬

চবিতে ঝরনার নেমে স্কুলশিক্ষার্থীর মৃত্যু

১৭

ভালো ফলনের পরও হতাশ কৃষক

১৮

কিশোর গ্যাংবিরোধী র‌্যালিতে গ্যাং লিডার মিজান

১৯

সাহাবির তিলাওয়াতে যে কারণে দিগ্‌বিদিক ছুটছিল ঘোড়া

২০
X