মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রকাশ : ০৯ মে ২০২৪, ০৪:২৯ পিএম
আপডেট : ০৯ মে ২০২৪, ০৪:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

চারদিন ধরে বিদ্যুৎ নেই চট্টগামের বিভিন্ন এলাকায়

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

কালবৈশাখী ঝোড়ো বাতাসে চট্টগ্রামের মিরসরাইয়ে গাছপালা পড়ে বিদ্যুৎ খুঁটি ভেঙে ও তার ছিঁড়ে চার দিন ধরে অনেক এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। বেশির ভাগ এলাকার শত শত পরিবার এখনো অন্ধকারাচ্ছন্ন অবস্থায় রয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি। সাধারণ মানুষ বিদ্যুৎ পরিস্থিতি কখন স্বাভাবিক হবে এই বিষয়ে জানার জন্য অফিসের নম্বরে বারবার ফোন দিয়েও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

জানা গেছে, সোমবার (৬ মে) দুপুরে হঠাৎ শুরু হওয়া কালবৈশাখী ঝড় প্রায় দেড় ঘণ্টা তাণ্ডব চালিয়েছে। প্রচণ্ড ঝোড়ো হাওয়ায় উপজেলার অনেক জায়গায় বারইয়ারহাট পৌরসভা, মিরসরাই সদর ইউনিয়ন, মিঠানালা, দুর্গাপুর, কাটাছরা, জোরারগঞ্জ ও ইছাখালী ইউনিয়নের বিভিন্ন জায়গায় গাছ পড়ে বিদ্যুৎ খুঁটি ভেঙে গেছে ও অনেক জায়গায় তার ছিঁড়ে গেছে। অনেক জায়গায় ডালপালা ভেঙে পড়ে অসংখ্য ট্রান্সফরমার ও মিটার নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে।

অটোরিকশাচালক মহি উদ্দিন কালবেলাকে বলেন, অটোরিকশা চালিয়ে আমার সংসার চলে। প্রতি সপ্তাহে আমার গ্রামীণ ব্যাংকে ঋণের টাকা জমা দিতে হয়। বিদ্যুৎ না থাকায় গাড়িতে চার্জ দিতে পারিনি, তাই গত তিন দিন গাড়ি বের করতে পারিনি। আজকে চার দিন পার হয়ে যাচ্ছে এখন পর্যন্ত বিদ্যুৎ আসেনি।

স্বেচ্ছাসেবী সংগঠক আকবর হোসেন কালবেলাকে বলেন, সোমবার দুপুরে কালবৈশাখী ঝড়ের আগে যে বিদ্যুৎ গেছে, আজকে চার দিন হয়ে যাচ্ছে এখনো পর্যন্ত বিদ্যুৎ আসে নাই। মাঠে তাদের কর্মীদের দেখা যায়নি। বিদ্যুৎ অফিসে বারবার ফোন দেওয়ার পরও তারা ফোন রিসিভ করেনি।

মিঠানালা ইউনিয়নে পূর্ব মলিয়াশ এলাকার বাসিন্দা সাহাব উদ্দিন কালবেলাকে বলেন, ফ্রিজে রাখা মাছ-মাংসহ সব ধরনের জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে।

কলেজ শিক্ষার্থী প্রন্নয় চৌধুরী বলেন, কালবৈশাখী ঝড়ে বিদ্যুৎতের তারের ওপর পড়ে থাকা গাছপালা আমাদের এলাকার সাধারণ মানুষ উদ্যোগে নিয়ে পরিষ্কার করে দিয়েছি। খইয়াছড়া ইউনিয়নের দুয়ারু এলাকার বাসিন্দা মো. আরশেদ বলেন, গত সোমবার দুপুরে ধমকা হাওয়ায় আমার এলাকায় দুটি বৈদ্যুতিক তার ছিড়ে গেছে। যা মেরামত করা অল্প কিছু সময়ের ব্যপার। কিন্তু অজানা কারণে আজ ৪ দিন হলেও কোন ধরনের মেরামতের উদ্যোগ নেওয়া হয়নি। টানা ৪ দিন বিদ্যুৎ না থাকায় অনেকটা দুর্বিষহ জীবন পার হচ্ছে এই এলাকার ৩ গ্রামের শতাধিক পরিবারের। বিদ্যুৎ না থাকায় স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের পড়ালেখার অনেক কষ্ট হচ্ছে।

সোনাপাহাড় মস্তাননগর এলাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রাশেদ চৌধুরী জানান, চাকরির সুবাদে পরিবার নিয়ে এখানে বসবাস করেছি। কিন্তু সোমবার (৬ মে) দুপুরের আগেই বাতাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ চলে যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাতাসের কয়েকটি খুটির তার ছিড়ে গেছে। পুরো উপজেলার একমাত্র সরকারি স্বাস্থ্যসেবার সামনে এলোমেলো ভাবে পড়ে আছে বিদ্যুৎ সঞ্চালনের তারগুলো। এখনও পর্যন্ত বিদ্যুৎ সংশ্লিষ্ট কাউকে দেখা মেলে নাই। তিনি বলেন, আজ ৪ দিন পার হলেও টনক নড়ছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। যদিও এই কাজটি সম্পন্ন করতে বড়জোর সময় লাগবে দুই থেকে ৩ ঘণ্টা। বিদ্যুৎ না থাকায় গোসল করতে অসুবিধা হচ্ছে এবং ফ্রিজে রাখা মাছ-মাংসসহ যাবতীয় জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের জিডিএম আদনান আহমেদ কালবেলাকে বলেন, সোমবার হঠাৎ শুরু হওয়া কালবৈশাখী ঝড়ে আমার অফিসের আওতাধীন ৭৫টি খুঁটি ভেঙেছে, ৩৫০ স্পটে তার ছিঁড়েছে এবং ১৮-২০টা টান্সমিটার নষ্ট হয়েছে। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কয়েকদিন সময় লাগবে।

তিনি বলেন, চট্টগ্রাম ও কক্সবাজারসহ বিভিন্ন এলাকা থেকে লোক নিয়ে এসেছি। তারপরও কাজ শেষ হচ্ছেনা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিএনপির হাত থেকে ইসলামকে রক্ষা করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিবে ঢাবি শিক্ষক সমিতি

চাকরি দেবে নোমান গ্রুপ, আবেদন করুন শুধু পুরুষরা

টাকা নিতে অস্বীকৃতি, পোলিং অফিসারকে মারধর

দীপিকার নাম বদলে দিলেন রণবীর

রাইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা পাকিস্তানের

রাইসিকে শাস্তি দেওয়া হয়েছে, বললেন ইসরায়েলি নেতা

ইরানকে সহযোগিতায় সবকিছু করতে প্রস্তুত পুতিন

চাচিকে গলা কেটে হত্যাচেষ্টায় যুবক গ্রেপ্তার 

রাইসির মৃত্যুতে পাল্টে যাবে ইরানের পররাষ্ট্রনীতি!

১০

প্রাণ গ্রুপে নিয়োগ, আবেদনের বয়স ৪৫

১১

বদলি হবেন রাজউকের কর্মকর্তা-কর্মচারীরাও 

১২

সাড়ে ৭ শতাংশ জমির জন্য গৃহবধূকে হত্যা

১৩

রাইসিকে বহনকারী সেই হেলিকপ্টারের ছবি-ভিডিও প্রকাশ্যে

১৪

রাইসির মরদেহ উদ্ধার, পাঠানো হচ্ছে তাবরিজে

১৫

লিচু চাষে বিপর্যয়, হতাশায় বাগান মালিকরা

১৬

টর্নেডোর আঘাতে লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি

১৭

ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

১৮

রাইসিকে কেন ভয় পেতেন ইসরায়েলের নেতারা

১৯

রাইসির মৃত্যুর পর ইরানের পাশে ভারত

২০
X