মনপুরা (ভোলা) প্রতিনিধি
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ০১:১৫ এএম
আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ০৮:১২ এএম
অনলাইন সংস্করণ

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

মো. মাসুদ পাটওয়ারী। ছবি : সংগৃহীত
মো. মাসুদ পাটওয়ারী। ছবি : সংগৃহীত

ভোলার মনপুরায় দুই মৎস্য কর্মকর্তার চাঁদাবাজি ও গণধোলাইয়ের সংবাদ প্রকাশের জেরে দৈনিক আমার সংবাদ-এর সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সরকারি কাজে বাধা ও হত্যাচেষ্টার অভিযোগ এনে উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. মনির হোসেন বাদী হয়ে মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে এ মামলা দায়ের করেন।

এতে জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার মনপুরা উপজেলা প্রতিনিধি মো. মাসুদ পাটওয়ারীকে আসামি করা হয়।

উল্লেখ্য, গত ০২ এপ্রিল ভোলার মনপুরা উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নে অবরোধকালীন মৎস্য অভিযানের নামে জেলেদের কাছ থেকে চাঁদা আদায় করতে যায় উপজেলা মৎস্য অফিসের মেরিন ফিশারিজ কর্মকর্তা মাহমুদুল হাসান ও ক্ষেত্র সহকারী মো. মনির হোসেন। জেলেরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে এ দুই মৎস্য কর্মকর্তা জেলেদের মারধর করে। এসময় স্থানীয় এক বিধবা নারী বাধা দিলে তাকেও মারধর ও শ্লীলতাহানীর চেষ্টা করে। পরে বিধবা মহিলা ও জেলেদের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে দুই মৎস্য কর্মকর্তাকে গণপিটুনী দেয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে উদ্ধার করে মনপুরা হাসপাতালে চিকিৎসা দেয়। এতে ঘটনার দিন ০২ এপ্রিল মারধর ও শ্লীলতাহানীর অভিযোগ এনে বিধবা নারী বাদী হয়ে ওই দুই মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে মনপুরা থানায় অভিযোগ দেন। পরবর্তীতে মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টেও ওই বিধবা নারী বাদী হয়ে মামলা করেন।

ওই ঘটনায় অভিযোগ ও তথ্য প্রমাণের ভিত্তিতে জাতীয় দৈনিক আমার সংবাদ, দৈনিক যুগান্তর, দৈনিক ভোরের কাগজ, দৈনিক যায়যায়দিন, দৈনিক বাংলাদেশ সমাচার, দৈনিক এশিয়াবাণী ও আরটিভিসহ দেশের বিভিন্ন স্বনামধন্য গণমাধ্যমে ‘মনপুরায় চাঁদা আদায়কালে দুই মৎস্য কর্মকর্তাকে গণধোলাই’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের জেরে উদ্দেশ্যপ্রণোদিতভাবে জেলেদের পাশাপাশি দৈনিক আমার সংবাদ’র মনপুরা উপজেলা প্রতিনিধি মো. মাসুদ পাটওয়ারীকে আসামি করে মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. মনির বাদী হয়ে মামলা দায়ের করেন।

সংবাদ প্রকাশের জেরে এই ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় মনপুরা প্রেস ক্লাব, মনপুরা মফস্বল সাংবাদিক ফোরামসহ সব সংবাদকর্মীরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পাশাপাশি দৈনিক আমার সংবাদের মনপুরা প্রতিনিধি মো. মাসুদ পাটওয়ারীকে মামলা থেকে নিঃশর্ত অব্যাহতি দেওয়ার আহ্বান জানিয়েছেন।

এব্যাপারে দৈনিক ভোরের কাগজ ও আরটিভির মনপুরা প্রতিনিধি সোহাগ মাহামুদ সৈকত বলেন, জেলেদের কাছ থেকে চাঁদা আদায় করতে গিয়ে গণপিটুনীর স্বীকার হন দুই মৎস্য কর্মকর্তা। থানায় অভিযোগ ও তথ্য প্রমাণের ভিত্তিতে দৈনিক আমার সংবাদ ও আমাদের পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের জেরে ক্ষুব্ধ হয়ে দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মাসুদ পাটওয়ারীর বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় তীব্র নিন্দা জানাই। পাশাপাশি তার নিঃশর্ত অব্যাহতি কামনা করছি।

মনপুরা প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ও মনপুরা মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক দৈনিক যায়যায়দিন ও মাইটিভির প্রতিনিধি সীমান্ত হেলাল বলেন, সংবাদ প্রকাশের জেরে মামলা দিয়ে সাংবাদিককে হয়রানি খুবই দুঃখজনক। ওই মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা থেকে নিঃশর্ত অব্যাহতির জন্য আদালতের কাছে আহ্বান জানাচ্ছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

চুয়াডাঙ্গায় আ.লীগ নেতাকে কুপিয়ে জখম

রাজবাড়ী জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ককে অব্যাহতি

স্বাস্থ্য কমপ্লেক্সের ভরসা মোমবাতির আলো

ঘূর্ণিঝড় রিমাল / লন্ডভন্ড পিরোজপুর উপকূল, শত কোটির ক্ষয়ক্ষতি

চট্টগ্রামে আ.লীগ কর্মীকে ছুরিকাঘাত করে খুন

২০ টাকায় মোবাইলের ফুল চার্জ!

প্রভাবশালীদের দখলে রংপুরের কাফ্রিখাল বিল

মৌমাছি ‘গণহত্যার’ বিচার চাই

ঘূর্ণিঝড়ের রাতে ব্যাংকে ঢুকে পড়ল ডাকাতদল, অতঃপর...

সরকারের কাছে অনেক রূপকথার কাহিনি আছে : রিজভী

১০

ঘূর্ণিঝড় রিমালে হতাহতের ঘটনায় ফখরুলের শোক

১১

হালদাপাড়ে ডিম সংগ্রহকারীদের নির্ঘুম রাত

১২

খাবার সংকটে জাতীয় দল ছাড়লেন তিন আর্জেন্টাইন ফুটবলার

১৩

সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবকলীগ নেতার হাতে সাংবাদিক লাঞ্ছিত

১৪

ঋণ দেওয়ার যোগ্যতা নির্ধারণ করবে প্রাইভেট ক্রেডিট ব্যুরো

১৫

বন্ধ হচ্ছে চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেন

১৬

এমপি আনারের দেহাংশ উদ্ধার নিয়ে যা বললেন ডিবিপ্রধান

১৭

বিদ্যুৎবিহীন ডেমরাবাসীর ৩০ ঘণ্টা!

১৮

যে প্রক্রিয়ায় চলছে তাসকিনের সেরে ওঠার মিশন

১৯

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সিলেটে বন্যার আশঙ্কা

২০
X