সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ০৬ মে ২০২৪, ০৫:২৪ এএম
অনলাইন সংস্করণ

ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে সিরাজগঞ্জের অয়ন

সাদমান সাজিদ অয়ন। ছবি : সংগৃহীত
সাদমান সাজিদ অয়ন। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে পা রাখতে যাচ্ছেন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কিশোর সাদমান সাজিদ অয়ন। সদ্য মাধ্যমিক পরীক্ষা দেওয়া মাত্র ১৬ বছর বয়সী এই কিশোর ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে বাংলাদেশের মধ্যে প্রথম হয়েছেন।

গত বৃহস্পতিবার (২ মে) ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হেড অব কোচিং মাইকেল নিরি সাদমান সাজিদ অয়নসহ তিনজন প্রতিভাবান ফুটবলারকে বেছে নেন। অন্য দুজন হলেন, জয়পুরহাটের পাপন রায় ও গাইবান্ধার রাহাত শেখ।

সাদমান সাজিদ অয়ন কামারখন্দ উপাজেলার কামারখন্দ গ্রামের সাবেক জেলা পরিষদ সদস্য কামরুল হাসান আমিনুল ও জামতৈল ধোপাকান্দি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা শাহনাজ পারভীনের ছেলে।

জানা যায়, সম্প্রতি ধানমন্ডি শেখ জামাল ফুটবল ক্লাবের মাঠে সারা বাংলাদেশের বিভিন্ন ক্লাবের সাড়ে ৫শ জন ক্ষুদে ফুটবলার ট্রায়াল হয়। এদের মধ্য থেকে এই তিনজনকে বাছাই করা হয়। তারা ভারতের ব্যাঙ্গালুরুতে দীর্ঘমেয়াদী অনুশীলন ক্যাম্পে থাকার সুযোগ পেয়েছেন। সঙ্গে থাকবে ভারত, সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড ও নেপাল থেকে নির্বাচিত হওয়া প্রতিভাবান ফুটবলাররা। ক্যাম্প শেষে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যাবে সেরা ফুটবলাররা। সুযোগ থাকবে ব্রুনো ফার্নান্দেজ, কাসেমিরো ও মার্কাস রাশফোর্ডদের সাক্ষাতের। একাডেমির খেলোয়াড়দের সঙ্গে করবে অনুশীলন। পাশাপাশি ওল্ড ট্রাফোর্ডে বসে ম্যাচও উপভোগ করা যাবে।

অয়ন বলেন, এটা আমার অনেক বড় একটা প্রাপ্তি। বল পাসিং, গ্রিপিং ও ভালো সেভ করার জন্য হয়তো তাদের পছন্দ হয়েছে। ছোটবেলা থেকেই গোলকিপার হিসেবে ফুটবল খেলি। স্থানীয় ধোপাকান্দি ইয়ংস্টার ক্লাবে প্র্যাকটিস করেছি। ২০২৩ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ টুর্নামেন্টে জেলা পর্যায়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট পুরস্কার লাভ করেছি। পরে বিভাগীয় পর্যায়েও আমাদের দল সেমিফাইনাল পর্যন্ত যায়। ২০২২ সালে টঙ্গী খেলাঘর ক্রীড়াচক্রের হয়ে পাইওনিয়র টুর্নামেন্টে এবং একই বছর ফোরটিক্স ফুটবল ক্লাব ঢাকার হয়েও খেলেছি।

তিনি আরও বলেন, ২০২৪ সালের এপ্রিল মাসে শেখ জামাল ক্রীড়া একাডেমিতে ভর্তি হই। এরপরই ম্যানচেস্টার ইউনাইটেডের হেড-অব কোচ মাইকেল নিরি ধানমন্ডি শেখ জামাল ফুটবল মাঠে ট্রায়ালের মাধ্যমে সাড়ে ৫শ জন ফুটবলারের মধ্যে থেকে বাছাই করে। চুড়ান্ত বাছাইয়ে আমিসহ তিনজন উত্তীর্ণ হই। আমি যেহেতু গোলকিপার সেহেতু আর্জেন্টাইন গোলকিপার এমি মার্টিনেজের মতো হতে চাই এবং দেশের জন্য কিছু করতে চাই।

অয়নের বাবা কামরুল হাসান বলেন, আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। আমাদের ছেলে আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে সুযোগ পেয়েছে। ব্যাঙ্গালুরু ক্যাম্পে যেন ভালো পারফরম্যান্স করে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ার সুযোগ পায় এ জন্য সকলের দোয়া কামনা করছি।

কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনা সুলতানা বলেন, সারাদেশ থেকে তিনজন আন্তর্জাতিক অঙ্গনে খেলার সুযোগ পাচ্ছে। তার মধ্যে একজন কামারখন্দের কিশোর সাদমান সাজিদ। এটা গর্বের বিষয়। রোববার স্থানীয় ফুবটল ক্লাব ও এলাকাবাসীর পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

ট্রাক্টর চাপায় প্রাণ গেল শিশুর

ঢাকায় স্বেচ্ছাসেবক লীগের মিছিল শেষে শিক্ষার্থী খুন

ছাত্রলীগ কর্মীকে বেধড়ক কোপাল প্রতিপক্ষরা

মেট্রোরেল কর্তৃপক্ষকে আল্টিমেটাম

অবশেষে লালমনিরহাটে কাঙ্ক্ষিত বৃষ্টি

মিষ্টি বিতরণের ধুম / চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

টানা কয়েকদিন বৃষ্টির আভাস

পৃথিবীর যে স্থানে কেউ যেতে পারে না

১০

সাংবাদিককে মারধরের ঘটনায় মামলা

১১

সংগঠনের অবস্থা জানতে জেলা সফর শুরু করছে যুবদল

১২

সৌদিতে প্রথমবার সাঁতারের পোশাকে নারী ফ্যাশন শো

১৩

তিস্তা নদীতে গোসল করতে গিয়ে কিশোরের মৃত্যু

১৪

সমুদ্রপাড়ে সিডিএ প্রকৌশলীদের ‘বারবিকিউ পার্টি’

১৫

জমি নিয়ে দ্বন্দ্বে চাচার হাতে ভাতিজি খুন

১৬

পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

১৭

অর্থনীতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে এনে দাঁড় করিয়েছে সরকার : মান্না

১৮

অমরত্ব পেল লেভারকুসেন

১৯

শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য : পরশ

২০
X