বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
প্রকাশ : ১৩ জুন ২০২৪, ০৮:৪০ পিএম
অনলাইন সংস্করণ

ভিজিএফের চাল দাবি আ.লীগ নেতার, না পেয়ে ইউপি চেয়ারম্যানকে মারধর

ইউপি চেয়ারম্যানকে মারধর করেন আওয়ামী লীগ নেতাসহ কয়েকজন। ছবি : কালবেলা
ইউপি চেয়ারম্যানকে মারধর করেন আওয়ামী লীগ নেতাসহ কয়েকজন। ছবি : কালবেলা

নাটোরের বড়াইগ্রামে ভিজিএফের চাল বিতরণের আগে সংসদ সদস্যের নাম ব্যবহার করে অর্ধেক চাল দাবি করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান মাস্টারসহ কয়েকজন। না পেয়ে মাঝগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল আজাদ দুলালকে মারধর ও ইউপি কার্যালয় ভাঙচুর করেছেন তারা।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে মাঝগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটেছে।

পুলিশ খবর পেয়ে চেয়ারম্যান দুলালকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদিকে ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে ভিজিএফের চাল নিতে আসা উপকারভোগীসহ স্থানীয়রা প্রায় পৌনে এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাঝগাঁও ইউনিয়নের ২ হাজার ২৪৯ জন দুস্থ মানুষকে ১০ কেজি করে বিশেষ ভিজিএফের চাল বিতরণের নির্ধারিত দিন ছিল। দুপুরে চাল বিতরণ শুরু করার আগে স্থানীয় আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান মাস্টার, ওয়াজেদ আলী, আরিফ ও জীবন গাজীসহ ১৫/২০ জন ইউনিয়ন পরিষদে গিয়ে স্থানীয় সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারীর নাম ব্যবহার করে বরাদ্দের ৫০ শতাংশ কার্ডের চাল দাবি করেন।

এ ছাড়া চাল তাদের অনুসারীদের মাঝে নিজেরা বণ্টন করবেন বলে দাবি করেন। চেয়ারম্যান দুলাল তা দিতে অস্বীকার করলে কার্যালয়ে ঢুকে দরজা ভেতর থেকে আটকে দিয়ে চেয়ারম্যানকে এলোপাথাড়ি মারধর করে ও কার্যালয়ে ভাঙচুর করে। পরে তারা চেয়ারম্যানকে টেনেহিঁচড়ে বাইরে নিয়ে এসে শতশত লোকজনের সামনে দ্বিতীয় দফায় মারধর করে। এ সময় তাকে উদ্ধারে এগিয়ে গেলে দুই ইউপি সদস্যও আহত হন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানকে উদ্ধার করে।

উপকারভোগী ও স্থানীয়রা সড়ক অবরোধ করলে দুই পাশেই যানবাহন আটকা পড়ে। দুপুর পৌনে ২টার দিকে উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বাবলু, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌস ও অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব উপস্থিত হয়ে হামলাকারীদের আটকের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষুদ্ধরা।

মাঝগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আজাদ দুলাল বলেন, এমপি সাহেবের (ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী) লোকজন কয়েকদিন আগে কিছু লোকের তালিকা দিয়েছেন। সেসব লোকজনকে আমরা কার্ড দিয়েছি। আজ তারা আবার এসে চালের কার্ডের ৫০ শতাংশ চাল দাবি করে। আমি এভাবে চাল দেওয়া সম্ভব না একথা বলতেই আমাকে মারধর শুরু করে। আমি হাসপাতালে রয়েছি। এখান থেকে ফিরে থানায় অভিযোগ করব।

জানতে চাইলে আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান মাষ্টার বলেন, আমি ইউনিয়নে এমপি সাহেবের প্রতিনিধিত্ব করি। সবকিছু দেখভাল করার দায়িত্ব তিনি আমাকে দিয়েছেন। তাই আমি চেয়ারম্যানকে বলেছি আমাদের কিছু গরিব অসহায় মানুষ আছে তাদের মধ্যে ভিজিএফ চাল আমরা বিতরণ করব। চেয়ারম্যান দুলাল একটা কার্ডও আমি কাউকে দিবো না বলে আমাদের বেরিয়ে যেতে বললে কথা কাটাকাটির এক পর্যায়ে তার সঙ্গে ধাক্কাধাক্কি হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. শরীফ আল রাজীব বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে গিয়েছি। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। আহত চেয়ারম্যান থানায় এসেছেন, মামলার প্রস্তুতি চলছে। আমরা ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনব।

স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, বাজেট অধিবেশন চলায় আমি ঢাকায় আছি। সংবাদকর্মীদের মাধ্যমে বিষয়টি জেনেছি। এ ঘটনার সঙ্গে কারা জড়িত আমি জানি না। এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পপুলার ফার্মায় নিয়োগ বিজ্ঞপ্তি

পুতিন-মোদি বৈঠক, পারস্পরিক সাহায্যে জোর

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, ঘূর্ণিঝড়ের শঙ্কা

আজ টিভিতে দেখা যাবে যেসব খেলা

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

২৩ অক্টোবর : নামাজের সময়সূচি 

বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

‘সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে’

ইউএনএফপিএ এবং জাপান সরকারের মাঝে ৪০ কোটি টাকার সহায়তা চুক্তি

১০

‘রাষ্ট্রপতির চেয়ারে বসে কোনো চক্রান্ত করার সুযোগ দেওয়া হবে না’

১১

বুলগেরিয়ায় পড়তে ইচ্ছুক বাংলাদেশিদের জন্য সুখবর

১২

ভিনির দুর্দান্ত হ্যাটট্রিকে রিয়ালের অসাধারণ জয়

১৩

ঘূর্ণিঝড় ডানার তাণ্ডব চলবে রাত থেকে ভোর পর্যন্ত

১৪

টানা দ্বিতীয় হারে এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায়

১৫

বঙ্গভবন এলাকা থেকে আন্দোলনকারীদের সরে যাওয়ার আহ্বান হাসনাত-সারজিসের

১৬

বাংলাদেশ সিরিজের জন্য আফগানিস্তানের দল ঘোষণা

১৭

প্রধান উপদেষ্টার একান্ত সচিব হলেন মোজাম্মেল হক

১৮

প্রধান উপদেষ্টা সুস্থ আছেন, গুজব না ছড়ানোর অনুরোধ

১৯

যুক্তরাজ্য বিএনপির সম্পাদক কয়ছরকে জগন্নাথপুরে গণসংবর্ধনা

২০
X