কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ০২:২০ পিএম
আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ০২:৩১ পিএম
অনলাইন সংস্করণ

মাদক মামলায় বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। ছবি : কালবেলা
সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। ছবি : কালবেলা

মাদক কারবার ও মানি লন্ডারিংয়ের মামলায় টেকনাফ-উখিয়ার সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির দুই ভাই বদির ভাই আবদুস শুক্কুর, আমিনুর রহমান ওরফে আবদুল আমিনের সংশ্লিষ্টতার তথ্য পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির জালে মাদকের গডফাদাররা : বিপুল পরিমাণ স্থাবর- অস্থাবর সম্পত্তি ক্রোক শীর্ষক এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে মালিবাগ সিআইডির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রাথমিকভাবে সিআইডি ৩৫টি মামলা তদন্ত করে মাদক মামলার মূলহোতা তথা গডফাদারদের মাদক ব্যবসা হাতে অবৈধভাবে অর্জিত ব্যাংক একাউন্টে জমাকৃত অর্থ, ক্রয়কৃত জমি, বাড়ি ও ফ্ল্যাটসহ লন্ডারকৃত বিভিন্ন স্থাবর ও অস্থাবর সম্পত্তির সন্ধান পায়। এ সকল মামলায় অবৈধভাবে অর্জিত অর্থের পরিমাণ প্রায় ১৭৮.৪৪ কোটি টাকা।

সিআইডি ইতোমধ্যে উল্লিখিত মামলাসমূহের মধ্যে ৩টি মামলায় গডফাদারদের ৯.১৪ একর জমি ও ২টি বাড়ি যার মূল্য অনুমান ৮.১১ কোটি টাকা ক্রোক এবং মাদকসংক্রান্ত মানিলন্ডারিং বিভিন্ন মামলায় ব্যাংকে গচ্ছিত এক কোটি এক লাখ ২৩ হাজার ৪২৫ টাকা ফ্রিজ করেছে। আরও ৩৫.১৭৩ একর জমি, ১২টি বাড়ি ও ১টি গাড়ি যার মূল্য অনুমান ৩৬.৮২ কোটি টাকা ক্রোকের প্রক্রিয়া চলমান রয়েছে।

কক্সবাজারের সরকার দলীয় সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির বিরুদ্ধে মাদকের গদফাদার হিসেবে বারবার উঠে এসেছে। তিনিসহ তার পরিবার, ভাই স্বজনদের সংশ্লিষ্টতার তথ্য মিলেছে। আপনারা ৩৫ মামলার তদন্ত করতে গিয়ে বদি বা বদির ভাইয়ের মাদকে সংশ্লিষ্টতার তথ্য পেয়েছেন কি না জানতে চাইলে সিআইডি প্রধান বলেন, মাদক মামলার মানি লন্ডারিংসংক্রান্ত বিষয়ে তদন্ত করতে গিয়ে টেকনাফের সাবেক এমপি আব্দুর রহমান বদির দুই ভাই আমিনুর রহমান ও আব্দুর শুক্কুরের সংশ্লিষ্টতা পেয়েছি। বদির বিরুদ্ধেও যদি আমরা সাক্ষ-প্রমাণ পাই তাহলে ছাড় দেওয়া হবে না। যার বিরুদ্ধেই তথ্য-প্রমাণ পাব ধরা হবে, ছাড় দেওয়া হবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কক্সবাজারে পর্যায়ক্রমে মাদকের সকল গডফাদারদের আইনের আওতায় আনা হবে। মাদক ব্যবসায় যারা অবৈধভাবে সম্পদ ও অর্থ বিত্তের মালিক হয়েছে তাদের অবৈধ সম্পদ আইনি প্রক্রিয়ায় সরকারি কোষাগারে চলে যাবে। দেশ প্রেমিক সব মানুষের প্রতি মাদক গড ফাদারদের তথ্য সিআইডিকে প্রদান করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, সতর্ক সংকেত জারি

সিগারেট বাকিতে না দেওয়ায় দোকানিকে খুন

‘গরমে হাঁসফাঁস, খামারিদের সর্বনাশ’

দেশে ফিরেই রাজনীতি-ক্রিকেট নিয়ে ব্যস্ত সাকিব

১৫৩ রোহিঙ্গার অবৈধ জন্মনিবন্ধন, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বরগুনায় রাতের আঁধারে দখল পাউবোর জমি

তীব্র তাপপ্রবাহে বিদ্যুতের লুকোচুরি

বিপদে রাজধানীর যেসব এলাকার বাসিন্দারা  

সড়কে পড়ে ছিল কলেজশিক্ষার্থীর কাটা পা

ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ

১০

জালে উঠে এলো দুই শিশুর মরদেহ

১১

প্রবীণ সাংবাদিক জিয়াউল হকের মৃত্যু

১২

আজ ঢাকাসহ ২৭ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

১৩

ইতিহাসে আজকের এই দিনে

১৪

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৫

৩০ এপ্রিল : নামাজের সময়সূচি

১৬

সকালের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

পদ্মায় গোসলে নেমে তাবলিগ জামাতের একজনের মৃত্যু

১৮

মেয়েদের উদ্বুদ্ধ করতে সিলেটের তিন স্কুলে নারী ক্রিকেটাররা

১৯

কুয়াকাটায় গরমে ক্লাসেই অসুস্থ দুই শিক্ষার্থী

২০
*/ ?>
X