যবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ০৯:৪২ পিএম
অনলাইন সংস্করণ

বিজয় দিবসে যবিপ্রবি ডিবেট ক্লাবের নানা আয়োজন

যবিপ্রবির বিজয় দিবসের আয়োজন। ছবি : কালবেলা
যবিপ্রবির বিজয় দিবসের আয়োজন। ছবি : কালবেলা

মহান বিজয় দিবস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) প্রদর্শনী বিতর্ক, কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করে যবিপ্রবি ডিবেট ক্লাব। বিজয়ের ৫২ বছর উপলক্ষে প্রতিযোগিতার নামকরণ করা হয় ‘বিজয় ৫২’।

শনিবার (১৬ ডিসেম্বর) যবিপ্রবির ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) বিজয়-৫২ প্রতিযোগিতার প্রথম ধাপে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস, বঙ্গবন্ধুর জীবনী ও সমসাময়িক বিষয় নিয়ে কুইজ প্রতিযোগিতা ও দ্বিতীয় ধাপে দুপুর সাড়ে ১২টায় উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা। বিজয়-৫২ অনুষ্ঠানের তৃতীয় ধাপে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘এই সংসদ বাংলাদেশের নতুন শিক্ষাক্রমকে সমর্থন করে’ বিষয়ে এশিয়ান পার্লামেন্টারি প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

বিজয়-৫২ কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে নিউট্রিশন অ্যান্ড ফুড টেকনোলজি (এনএফটি) বিভাগের শিক্ষার্থী মো. মজমুল ইসলাম, দ্বিতীয় ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স (পিইএসএস) বিভাগের শিক্ষার্থী আলাউদ্দিন ও তৃতীয় ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগের শিক্ষার্থী নুসরাত জাহান দিশা।

এদিকে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি (এপিপিটি) বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসাইন, দ্বিতীয় বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগের শিক্ষার্থী সুহরাত তাহসিন ও তৃতীয় কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান। প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতায় উভয় দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

বিজয়-৫২ প্রতিযোগিতায় বিচারক ও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমই বিভাগের প্রভাষক আসিফ আব্দুল্লাহ, যবিপ্রবি ডিবেট ক্লাবের সাবেক সভাপতি ফরিদ আহমেদ সাকিব ও যবিপ্রবি ডিবেট ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. তারেকুজ্জামান।

বিজয় দিবসে এমন আয়োজন সম্পর্কে ডিবেট ক্লাবের সাধারন সম্পাদক মো. নাঈম জামান বলেন, বাংলাদেশ আজ বিজয়ের বায়ান্ন বছর অতিক্রম করেছে সফলতার সঙ্গে। মহান বিজয় দিবসের এই আনন্দঘন মুহুর্তে যবিপ্রবি ডিবেট ক্লাব শ্রদ্ধাভরে স্বরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে অবদান রাখা সকল বীর বাঙালিকে। তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গঠনের লক্ষে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা এবং দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার ভিশন সামনে রেখে বিজয় দিবসে যবিপ্রবি ডিবেট ক্লাব আয়োজন করে প্রদর্শনী বিতর্ক, কুইজ এবং উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা। এই আয়োজনে দিনব্যাপী যবিপ্রবির শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অত্যন্ত আনন্দঘন পরিবেশে এত সুন্দর একটি অনুষ্ঠান আয়োজন করতে পেরে আমরাও গর্বিত। আর সম্পূর্ণ অনুষ্ঠানে সহায়তাকারী সকলকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মাতৃত্বের স্বাদ পেলেন ইয়ামি

ইরানের নতুন রাষ্ট্রপতির সঙ্গে কথা বললেন পুতিন

থাইল্যান্ডে বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাঠ করলেন বিপ্লব বড়ুয়া

আবুল মনসুর আহমদ-অধ্যাপক মযহারুল ইসলামের স্মরণে একক বক্তৃতা

শোরুম ম্যানেজার নেবে যমুনা গ্রুপ, পদ ৩০

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে বজ্র-বৃষ্টির শঙ্কা

বঙ্গবন্ধু শান্তি পদক চালু করতে যাচ্ছে বাংলাদেশ

মৌসুম শেষে প্রিমিয়ার লিগের দলগুলো কত টাকা করে পাচ্ছে?

নারায়ণগঞ্জে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৪

গোরস্থান, মাদ্রাসার দান বাক্স ভেঙে চুরি

১০

‘শরীফ থেকে শরীফার গল্প’ বাদ দেওয়ার সুপারিশে এইচআরএফবি’র প্রতিবাদ

১১

পলাশ ও এন্ড্রু কিশোরের ফিরিয়ে দেওয়া গান গেয়েই আসিফের বাজিমাত

১২

রাইসির মৃত্যুতে শি’র মাতম

১৩

কর অঞ্চল-১৭, ঢাকায় ১০১ জনের বড় নিয়োগ

১৪

শিক্ষাপ্রতিষ্ঠানকে মাউশির ৯ নির্দেশনা

১৫

রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের শোক

১৬

গভর্নর, ডেপুটি গভর্নরদের সব প্রোগ্রাম বর্জন / প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

১৭

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর

১৮

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত স্ত্রী, হাসপাতালে পুলিশ কর্মকর্তা

১৯

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা

২০
X