রাবি প্রতিনিধি
প্রকাশ : ০২ মে ২০২৪, ০৩:২৫ পিএম
অনলাইন সংস্করণ
ছাত্রলীগ নেতাকে হুমকি

‘রাজশাহী এলে লাশও খুঁজে পাওয়া যাবে না’

রাজশাহী বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহ্ মখদুম আবাসিক হল শাখা ছাত্রলীগের সভাপতি তাজবিউল হাসান অপূর্বকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় হল ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে।

বুধবার (১ মে) রাতে অপূর্ব সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে এ হুমকির কথা জানান।

ছাত্রলীগের দুই নেতা হলেন, বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল ছাত্রলীগের সহসভাপতি মিনহাজুল ইসলাম ও শাহ্ মখদুম হল ছাত্রলীগের সহসম্পাদক মিঠু। তারা দুজনই বর্তমান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুর অনুসারী হিসেবে পরিচিত।

অপূর্ব ফেসবুক পোস্টে উল্লেখ করেন, আমি খাঁটি আওয়ামী লীগ পরিবারের সন্তান। দীর্ঘদিন ধরে হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছি। শেষ ৩/৪ মাস কিছু কিছু কারণে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে বিরত আছি। দীর্ঘ সময় রাজনীতি করার ইচ্ছা থাকলেও নোংরা রাজনীতির কারণে তা সম্ভব হয়নি। তার মাস্টার্সের দুটো বিষয়ে পরীক্ষা হয়েছে, আরও ৩টা বিষয়ের পরীক্ষা এখনো বাকি। পারিবারিক কারণে ঢাকায় এসেছি। পরীক্ষা শেষ হলে এমনিতেই হল ছেড়ে দিতাম। কিন্তু পরীক্ষা শেষ হতে না হতেই আমার কক্ষ দখল হয়ে গেছে।

হত্যার হুমকির বিষয়ে তিনি লিখেছেন, আমাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আমি রাজশাহী পরীক্ষা দিতে এলে না কি আমার লাশও খুঁজে পাওয়া যাবে না। বিষয়টা দুঃখজনক। আমি বর্তমানে শাহ্ মখদুম হল ছাত্রলীগের সভাপতি, তারপরও ছাত্রলীগ নেতাদের এমন আচরণ আশা করিনি। শিগগিরই সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরে ছাত্রলীগ থেকে পদত্যাগ করব আমি।

এ বিষয়ে তাজবিউল হাসান অপূর্ব কালবেলাকে বলেন, আমার মাস্টার্স শেষ হয়নি। আমি একটা কাজে বাড়িতে এসেছি। আসার আগে রুমের বাকিদের মজা করে বলেছি ভালো থাকিস তোরা। কিন্তু আজকে মিনহাজ এবং মিঠু আমার কক্ষে গিয়ে আমার রুমমেটকে আজকেই হল ছাড়ার জন্য হুমকি দিতে থাকে। এটা জানার পর মিনহাজ ভাইকে কল দেই এবং বলি আমি তো এখনও হলের সভাপতির দায়িত্বে আছি। তা ছাড়া আমার মাস্টার্সও শেষ হয়নি। কিন্তু সে আমায় গালাগাল করতে করতে থাকে আর বলে তুই আজকেই হল থেকে বের হয়ে যাবি।

অভিযোগ অস্বীকার করে মিনহাজুল ইসলাম বলেন, অপূর্বকে কোনো ধরনের হুমকি দেইনি। তার সঙ্গে স্বাভাবিক কথা হয়েছে। কিন্তু তাকে কক্ষ থেকে নেমে দেওয়া বা মৃত্যুর হুমকি এমন কোনো কথা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু কালবেলাকে বলেন, বিষয়টা একটু আগে শুনেছি। ঘটনার বিষয় খোঁজ খবর নিয়ে সত্যতা পেলে দ্রুতই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কুড়িগ্রামে ব্রিজ ভেঙে দুর্ভোগে এলাকাবাসী

ভয়ংকর রাসেল ভাইপারকে পিটিয়ে মারলেন কৃষকরা

বিসিবির আপত্তি, ‘পাত্তা’ দিল না আইসিসি

গাজীপুরে প্লাস্টিকের গোডাউনে আগুন

যুগান্তকারী আবিষ্কার গুগল অ্যাস্ট্রা কী?

চিন্তা নেই, হারানো জিনিস খুঁজে পাবেন নিমিষেই

সুপারি গাছের খোলে তৈরি হচ্ছে নান্দনিক তৈজসপত্র

গরমে তরমুজের চাহিদা বেড়েছে দ্বিগুণ

আজ আ.লীগের কর্মসূচিতে যা থাকছে

বিশ্বকাপে মোস্তাফিজকে শুভকামনায় কী বলছে চেন্নাই

১০

পশ্চিমবঙ্গে বজ্রপাতে ১১ জনের মৃত্যু

১১

চেয়ারম্যানের নাম্বার ক্লোন করে টাকা দাবি

১২

আজ সুখবর পেতে পারেন যারা

১৩

যুক্তরাষ্ট্রে পৌঁছেছে শান্ত-তাসকিনরা

১৪

সাতসকালে সড়কে ঝরল ৫ প্রাণ

১৫

আম কুড়াতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু

১৬

গরমে অস্বস্তি, বৃষ্টি হতে পারে ঢাকায়

১৭

আজকের নামাজের সময়সূচি

১৮

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৯

আজ যেসব অঞ্চলে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

২০
X